ফের একবার প্রধানমন্ত্রীর মসনদে নরেন্দ্র মোদী, শুভেচ্ছাবার্তা পাঠালেন শেখ হাসিনা

এবার শুভেচ্ছা এল দেশের বাইরে থেকে। বিজেপির নেতৃত্বে তৃতীয় বারের জন্য সরকার গড়তে চলেছে এনডিএ জোটই। আবারও প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন নরেন্দ্র মোদী। তাঁর এই সাফল্যের জন্য শুভেচ্ছা জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Subhankar Das | Published : Jun 5, 2024 4:24 PM IST

এবার শুভেচ্ছা এল দেশের বাইরে থেকে। চব্বিশের লোকসভা ভোটে একক সংখ্যাগরিষ্ঠতা না পেলেও, বিজেপির নেতৃত্বে তৃতীয় বারের জন্য সরকার গড়তে চলেছে এনডিএ জোটই। আবারও প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন নরেন্দ্র মোদী। তাঁর এই সাফল্যের জন্য শুভেচ্ছা জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার, লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ হতেই, মোদীকে শুভেচ্ছা জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী। শেখ হাসিনার তরফ থেকে শুভেচ্ছাবার্তা এসে পৌঁছয় মোদীর কাছে। সেই চিঠিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী লিখেছেন, “বাংলাদেশের প্রত্যেক নাগরিকের তরফ থেকে এবং ব্যক্তিগত ভাবে আমার তরফ থেকে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের এই জয়ের জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা জানাই। গণতান্ত্রিক দেশের একজন গণতান্ত্রিক নেতা হিসেবে আপনি ভারতবর্ষের মানুষের আশা এবং আকাঙ্ক্ষার বাহক। আপনার এই জয় প্রমাণ করে দেয় যে, ভারত আপনার নেতৃত্বের ওপরই আস্থা এবং ভরসা রেখেছে।”

অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আগামী দিনে ভারত এবং বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও ভালোভাবেই বজায় থাকবে বলে আশা প্রকাশ করেন শেখ হাসিনা। চিঠিতে তিনি আরও লিখেছেন যে, “ভারতের বিশ্বস্ত বন্ধু হিসেবে এবং দুটি দেশের উন্নতির স্বার্থে ও সীমান্ত এলাকায় শান্তি বজায় রাখতে আগামী দিনেও বাংলাদেশ কাজ করে যাবে।” সেইসঙ্গে, ভারতের মানুষকেও আগামী দিনের জন্য শুভেচ্ছা জানান তিনি।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে এবার ‘এনডিএ’ ২৯২টি আসন পেয়েছে। বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। অপরদিকে বিরোধী জোট ‘ইন্ডিয়া’ পেয়েছে মোট ২৩৩টি আসন। সেইসঙ্গে, অন্যান্য দলের ঝুলিতে আরও ১৮টি আসন রয়েছে। মোট ৫৪৩টি আসনের মধ্যে লোকসভায় সংখ্যাগরিষ্ঠতা পেতে হলে দরকার ২৭২টি আসন। বিজেপি তার থেকে কম পেয়েছে।

এই পরিস্থিতিতে দিল্লিতে ‘এনডিএ’ জোটের বৈঠক ডাকা হয় বুধবারই। একইদিনে বৈঠক ডাকা হয় ‘ইন্ডিয়া’ জোটেরও। কিন্তু ‘এনডিএ’ জোটের বৈঠকে শরিক দলগুলি সবাই উপস্থিত হয়ে নরেন্দ্র মোদীকেই দেশের প্রধানমন্ত্রী হিসেবে লিখিত মান্যতা দিয়েছে বলে সূত্রের খবর।

মঙ্গলবার, চিন এবং ইজ়রায়েল সহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা মোদীকে শুভেচ্ছা জানান। এবার পড়শি রাষ্ট্র বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শুভেচ্ছা জানিয়ে চিঠি পাঠালেন তাঁকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

এখনও মমতার সব খবর আসে শুভেন্দুর কাছে! নিজেই জানালেন শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari
Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃশ্চিক, মিথুন ও মেষ রাশির দিন কেমন কাটবে! দেখুন রাশিফল
Horoscope Today Live : আজ জামাইষষ্ঠী, কেমন কাটবে আজ সারাদিন! দেখুন ১২ জুনের রাশিফল
Suvendu Adhikari : 'এবার অন্য কায়দায়...যে বুথে ভোট পায়নি TMC সেখানে....' বিস্ফোরক দাবী শুভেন্দুর!
Suvendu Adhikari : 'ভিডিও ফুটেজই প্রমাণ, ওকে গ্রেফতার করা উচিৎ' সোহম প্রসঙ্গে সাফ জবাব শুভেন্দুর!