কর্ণাটকে বিজেপির বিজয় মিছিলে হামলা এবং ছুরির কোপ, মোদীর শপথ গ্রহণের দিন রক্তারক্তি কাণ্ড

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ ঘিরে কার্যত ধুন্ধুমার কাণ্ড। রবিবার সন্ধ্যায়, কর্ণাটকের (Karnataka) ম্যাঙ্গালুরুতে একেবারে রক্তারক্তি কাণ্ড।

Subhankar Das | Published : Jun 11, 2024 3:43 PM IST / Updated: Jun 11 2024, 09:14 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ ঘিরে কার্যত ধুন্ধুমার কাণ্ড। রবিবার সন্ধ্যায়, কর্ণাটকের (Karnataka) ম্যাঙ্গালুরুতে একেবারে রক্তারক্তি কাণ্ড।

রাষ্ট্রপতি ভবনে তৃতীয়বারের জন্য ‘এনডিএ’ সরকার গঠনের শপথ অনুষ্ঠান ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। আর এই অনুষ্ঠানকে ঘিরেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায় ম্যাঙ্গালুরুতে (Mangaluru)। জানা যাচ্ছে, বিজেপি গ্রামীণ সংস্থা একটি বিজয় মিছিল বের করে। আর সেখানেই ঘটে বিপত্তি।

Latest Videos

মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠান ঘিরে ম্যাঙ্গালুরুতে এই বিজয় মিছিলে থাকা দুই বিজেপি (BJP) কর্মীর ওপর ছুরি নিয়ে হামলা চালানোর অভিযোগ সামনে এসেছে। এছাড়াও আরও এক কর্মীকে মারধর করা হয়েছে বলেও খবর পাওয়া যাচ্ছে। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তিনজনকে এই ঘটনায় গ্রেফতারও করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে যে, চেলুর থেকে বলিয়ার হয়ে ধর্মনগর পর্যন্ত এই বিজয় মিছিল গেছিল। পথে একটি মসজিদের পাশ দিয়ে যাওয়ার সময়, ৩ জন বিজেপি সমর্থক উস্কানিমূলক স্লোগান দেয় বলে অভিযোগ। আর তারপরই ২০ থেক ২৫ জন সংখ্যালঘু যুবক বাইকে করে তাদের পিছু নেয়।

মসজিদ থেকে প্রায় দু-কিলোমিটার দূরে একটি পানশালার সামনে মিছিল থামতেই, বিজেপি কর্মী এবং সমর্থকদের সঙ্গে ওই মুসলমান যুবকদের তীব্র বচসা বাধে। দুই পক্ষের মধ্যে বিবাদ ক্রমশই বাড়তে থাকে। রাস্তার মধ্যেই তুমুল বিশৃঙ্খলার পরিস্থিতি তৈরি হয়। আর ঠিক সেই সময়েই ছুরি দিয়ে ২ জন বিজেপি কর্মীর উপর হামলা চালানো হয় বলে অভিযোগ।

ঘটনার তীব্র নিন্দা জানিয়ে কংগ্রেস (Congress) শাসিত কর্ণাটকের আইনশৃঙ্খলা এবং প্রশাসনিক ব্যবস্থা নিয়ে রীতিমতো প্রশ্ন তুলে দিয়েছে বিজেপি। রাজ্যবাসীর সুরক্ষা এবং শান্তি বজায় রাখার জন্য শক্তিশালী শাসন ও দ্রুত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করার আর্জি জানিয়েছে তারা।

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update