Lok sabha Election Results Live Update: ‘এনডিএ’ বনাম ‘ইন্ডিয়া’ জোটের হাড্ডাহাড্ডি লড়াই

গোটা দেশজুড়ে চলছে লোকসভা নির্বাচনের ভোটগণনা। একের পর এক রাউন্ডের গণনা চলছে, আর সামনে আসছে ‘এনডিএ’ বনাম ‘ইন্ডিয়া’ জোটের হাড্ডাহাড্ডি লড়াই।

Subhankar Das | Published : Jun 4, 2024 8:47 AM IST

গোটা দেশজুড়ে চলছে লোকসভা নির্বাচনের ভোটগণনা। একের পর এক রাউন্ডের গণনা চলছে, আর সামনে আসছে ‘এনডিএ’ বনাম ‘ইন্ডিয়া’ জোটের হাড্ডাহাড্ডি লড়াই।

মঙ্গলবার, সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগণনা। প্রথমে পোস্টাল ব্যালটের গণনা শুরু হয়। তার পর শুরু হয় ইভিএম কাউন্টিং। কিন্তু যতই রাউন্ড এগিয়েছে, ততই যেন বিজেপি নেতৃত্বাধীন ‘এনডিএ’ বনাম কংগ্রেস নেতৃত্বাধীন ‘ইন্ডিয়া’ জোটের লড়াই জোরালো হচ্ছে।

দুপুর দেড়টা পর্যন্ত গণনার হিসেব অনুযায়ী, মোট ২৪৩টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। কংগ্রেস এগিয়ে আছে ৯৫টি আসনে এবং অন্যান্য রাজনৈতিক দল ২০৫টি আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে, এ রাজ্যে ৩১টি আসনে এগিয়ে তৃণমূল। মাত্র ১০টি আসনে এগিয়ে বিজেপি এবং কংগ্রেস এগিয়ে ১টি আসনে।

উত্তরপ্রদেশে বিজেপি কিছুটা ব্যাকফুটে। মোট ৩৫টি আসনে এগিয়ে রয়েছে সমাজবাদী পার্টি। আজমগড় লোকসভা কেন্দ্রে সমাজবাদী পার্টির প্রার্থী ধর্মেন্দ্র যাদব ৪৫ হাজার ভোটে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী দীনেশ লালের থেকে। অন্যদিকে কেরালার ওয়েনাড লোকসভা কেন্দ্রে, কংগ্রেসের সর্বভারতীয় নেতৃত্ব রাহুল গান্ধী অনেকটাই এগিয়ে। এখনও পর্যন্ত তাঁর প্রাপ্ত ভোটের সংখ্যা ৩ লক্ষ ২২ হাজার ৯৪১। জয়ের পথে তিনি।

কেরালাতে কংগ্রেস এগিয়ে আছে ১৩টি আসনে। সিপিএম এগিয়ে ২টি আসনে। বিজেপি এগিয়ে মাত্র ১টি তে। তবে ওড়িশাতে বিজেপির উত্থান বেশ তাৎপর্যপূর্ণ। মোট ১৮টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। মাত্র ২টি আসনে এগিয়ে বিজু জনতা দল। কংগ্রেস এগিয়ে ১টি আসনে। তবে এখনও বেশ কিছু রাউন্ডের গণনা বাকি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'শুধু বাংলায় ৩ বার হল, কোন রাজ্যে হয় না!' বিস্ফোরক শুভেন্দু
BJP News : বিজেপির প্রতিনিধি দলকে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মীরা, দেখুন কী বললেন
Suvendu Adhikari : 'আমি যা ধরি শেষ করেই ছাড়ি, ভেবেছিল পালিয়ে যাব' শুভেন্দুর কড়া হুঁশিয়ারি!
Mamata Banerjee : 'রেলে বারবার কেন ফিরছে দুর্ঘটনা?' প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়
বিকট আওয়াজ! মালগাড়ির ধাক্কায় দুর্ঘটনার কবলে শিয়ালদহগামী Kanchanjunga Express