উধাও সেই কাঁচা পাকা দাড়ি! নতুন অবতারে হাজির রাহুল গান্ধী, দেখুন ভাইরাল ছবি

রাহুল গান্ধীকে সংসদের বাজেট অধিবেশনে লম্বা দাড়ি এবং লম্বা চুল নিয়েই দেখা গিয়েছিল। এমতাবস্থায় সবার মনে একটাই প্রশ্ন ছিল কবে আবার সেই চুল দাড়ি কাটবেন রাহুল গান্ধী।

Web Desk - ANB | Published : Mar 1, 2023 2:09 PM IST

কোথায় গেল সেই লুক! প্রবীণ রাজনীতিকদের মতো দাড়ি নিয়ে অভিজ্ঞ রাহুল গান্ধীকে ছয় মাস ধরে দেখছিল গোটা দেশ। দেশের মোস্ট এলিজিবল ব্যাচেলর রাহুল গান্ধীকে সেই লুকে দেখে বেশ অবাক হয়েছিল দেশ। তবে নতুন করে পোস্ট করা একটি ছবিতে সম্পূর্ণ অন্য লুকে ধরা দিয়েছেন তিনি।

বহুদিন পর নতুন অবতারে হাজির হলেন রাহুল গান্ধী। ভারত জোড়ো যাত্রা শুরু করার পাশাপাশি দাড়ি ও চুল বাড়ানো শুরু করেন রাহুল গান্ধী। পাঁচ মাসেরও বেশি সময় ধরে চলা এই যাত্রার পরেও, রাহুল গান্ধীকে সংসদের বাজেট অধিবেশনে লম্বা দাড়ি এবং লম্বা চুল নিয়েই দেখা গিয়েছিল। এমতাবস্থায় সবার মনে একটাই প্রশ্ন ছিল কবে আবার সেই চুল দাড়ি কাটবেন রাহুল গান্ধী। জনগণের এই অপেক্ষার অবসান হয়েছে এবং রাহুল গান্ধী ১৭০ দিন পর অর্থাৎ প্রায় ৬ মাসের মধ্যে একটি নতুন অবতারে হাজির হয়েছেন। চলুন জেনে নেওয়া যাক কেমন লাগছে তাঁকে এই নতুন লুকে এবং কোথায় দেখা গেল এই লুক।

লন্ডনের কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে দেখা গেল নতুন অবতার

রাহুল গান্ধীর নতুন অবতার দেখা গেছে লন্ডনের বিখ্যাত কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে। কংগ্রেস নেতারা এখানে একটি অনুষ্ঠানে অংশ নিতে এসেছিলেন। এই সময়ে তার ভারত জোড়ো যাত্রার চেহারা সম্পূর্ণ বদলে গেছে। এই সফরে যেখানে রাহুল গান্ধীকে দেখা গিয়েছিল শুধু বড় দাড়ি আর টি-শার্টে। একই সময়ে, কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে, রাহুল গান্ধীকে ছাঁটা দাড়ি এবং ছোট চুলে দেখা যায়নি, তবে তিনি এখানে স্যুট বুটও পরেছিলেন।

 

 

ভারত জোড়া যাত্রায় সাদা টি-শার্ট একটি ট্রেড মার্ক হয়ে উঠেছে

কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত পায়ে হেঁটে রাহুল গান্ধী, ভারত জোড়ো যাত্রায় তাঁর লুক ছিল অনেক আলোচনার বিষয়। বিশেষ করে রাহুল গান্ধীর সাদা টি-শার্ট। এই টি-শার্টের দাম নিয়ে শিরোনামও করেছিলেন রাহুল গান্ধী। রাহুল গান্ধীর এই টি-শার্টের দাম বলা হচ্ছিল ৪০ হাজারের বেশি। শুধু তাই নয়, পুরো যাত্রায় রাহুল গান্ধীকে শুধু সাদা টি-শার্টেই দেখা গেছে। বললে ভুল হবে না যে এই যাত্রায় তার সাদা টি-শার্ট হয়ে ওঠে ট্রেডমার্ক।

রাহুল গান্ধী এক সপ্তাহের যুক্তরাজ্য সফরে

প্রাপ্ত তথ্য অনুযায়ী, প্রায় এক সপ্তাহের জন্য ব্রিটেন সফরে রয়েছেন রাহুল গান্ধী। এ সময় তিনি কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে ভাষণ দেওয়ার পাশাপাশি আরও কিছু কর্মসূচিতে অংশ নেবেন।

Share this article
click me!