Bengaluru: করোনা আবহে চাকরি খুইয়ে শুরু চুরি, গ্রেফতার প্রাক্তন তথ্যপ্রযুক্তি কর্মী

করোনা অতিমারীর জেরে লকডাউনের সময় সারা বিশ্বে বহু মানুষ কর্মহীন হয়ে পড়েন। কিন্তু তাঁদের মধ্যে সবাই অসৎ পথ বেছে নেননি। যে পথ বেছে নিয়েছেন বেঙ্গালুরুর প্রাক্তন তথ্যপ্রযুক্তি কর্মী।

Soumya Gangully | Published : Mar 29, 2024 11:38 AM IST / Updated: Mar 29 2024, 05:51 PM IST

বেঙ্গালুরুর পেয়িং গেস্ট হাউস থেকে ২৪টি ল্যাপটপ চুরি করার দায়ে গ্রেফতার হলেন ২৬ বছর বয়সি এক যুবতী। তাঁর বিরুদ্ধে মোট ১০ লক্ষ টাকার ল্যাপটপ চুরি করার অভিযোগ রয়েছে। ধৃত যুবতীর নাম জেসি আগরওয়াল। তিনি চাকরির খোঁজে নয়ডা থেকে বেঙ্গালুরুতে যান। করোনা অতিমারীর সময় চাকরি খোয়ান জেসি। তিনি বিভিন্ন পেয়িং গেস্ট হাউস থেকে ল্যাপটপ ও বিভিন্ন বৈদ্যুতিন যন্ত্রাংশ চুরি করে নয়ডায় নিয়ে গিয়ে কালোবাজারে বিক্রি করতেন বলে অভিযোগ। পুলিশের দাবি, পেয়িং গেস্টদের ফাঁকা ঘরে ঢুকে পড়ে ল্যাপটপ চুরি করতেন। গত কয়েক বছর ধরে এই কাণ্ড চালিয়ে যাচ্ছিলেন জেসি। তবে শেষপর্যন্ত তিনি ধরা পড়ে গেলেন।

চোরাই মাল উদ্ধার পুলিশের

পুলিশ সূত্রে জানা গিয়েছে, একটি পেয়িং গেস্ট হাউসের এক বাসিন্দার অভিযোগের ভিত্তিতে এই ঘটনার তদন্ত শুরু হয়। এরপর পেয়িং গেস্ট হাউস থেকে ল্যাপটপ চুরির আরও অভিযোগ পাওয়া যায়। মঙ্গলবার চুরির দায়ে জেসিকে গ্রেফতার করা হয়। তাঁর কাছ থেকে ১০-১৫ লক্ষ টাকার ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ‘জেসি বিভিন্ন জায়গা থেকে ল্যাপটপ চুরি করছিল। সে অনেকদিন ধরেই চুরি করে যাচ্ছিল। আমাদের ক্রাইম ব্র্যাঞ্চ সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেছে। জেসিকে পেয়িং গেস্ট হাউসে ঢুকে ল্যাপটপ চুরি করে নিয়ে বেরিয়ে যেতে দেখা গিয়েছে। এরপরেই তাকে গ্রেফতার করা হয়।’

বেঙ্গালুরুতে নিরাপত্তা নিয়ে প্রশ্ন

বেঙ্গালুরুতে বিভিন্ন পেয়িং গেস্ট হাউসে ঢুকে পড়ে ল্যাপটপ চুরি করে অবাধে বেরিয়ে যাওয়ার ঘটনায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। পেয়িং গেস্টদের ঘরে জেসি কীভাবে ঢুকে পড়ছিল, সেটা নিয়েও প্রশ্ন উঠেছে। এই যুবতীকে জেরা করে পুরো ঘটনা জানার চেষ্টা করছে পুলিশ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

দোকান বা কোনও জায়গা থেকে জিনিস চুরি করার ইচ্ছে হয়? জেনে নিন কাকে বলে ক্লিপটোম্যানিয়াক ও এর চিকিৎসা

টাকা চুরি যাওয়ায় স্কুলেই নগ্ন করে তল্লাশি! আত্মঘাতী নাবালিকা ছাত্রী

Sourav Ganguly: সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে চুরি, খোয়া গেল মোবাইল ফোন

Share this article
click me!