২৮-এর ভোলুর সঙ্গে লিভ-ইনে থাকতে আদালতে হাজির ৬৭-র রামকালী - ইস পেয়ার কো কেয়া নাম দু

বয়সের ফারাক ৩৯ বছর হলেও, তা বাধা হয়নি মধ্যপ্রদেশের (Madhya Pradesh) রামকালী এবং ভোলুর ভালবাসায় (Love Story)। লিভ-ইন সম্পর্কে থাকতে চেয়ে গোয়ালিয়র আদালতে (Gwalior Court) হাজির হলেন এই অসমবয়সী যুগল।
 

Web Desk - ANB | Published : Mar 27, 2022 9:54 AM IST / Updated: Mar 27 2022, 03:34 PM IST

রাজ বব্বর (Raj Babbar) এবং অনিতা রাজ (Anita Raj) অভিনিত বলিউড ফিল্ম 'প্রেম গীত'-এর বিখ্যাত গান ছিল, 'হোঁঠো সে ছু লো তুম'। সেই গানের কথা ছিল, 'না উমর কি সীমা হো, না জনম কা বন্ধন, যব প্যার কারে কোই, তো দেখে কেবল মন'। অর্থাৎ, বয়সের সীমা বা জন্মের বন্ধন নয়, যখন কেউ প্রেমে পড়ে, তখন সে শুধু মনটাই দেখে। বলিউড সিনেমার এই গান যে শুধু রোমান্টিক কল্পনা নয়, তা প্রমাণ করে ছাড়লেন রামকালী এবং ভোলু। 

দুজনেই মধ্যপ্রদেশের (Madhya Pradesh) মোরেনা জেলার (Morena District) কৈলারাসের (Kailaras) বাসিন্দা। রামকালীর বয়স ৬৭, আর ভোলু মাত্র ২৮-এর যুবক। কিন্তু, এই দুই অসমবয়সীই একে অপরের প্রেমে পাগল। তাঁরা দুজনই এখন একসঙ্গে থাকার জন্য আদালতের দ্বারস্থ হয়েছেন। জানা গিয়েছে, গত ৬ বছর ধরে তাঁরা লিভ-ইন সম্পর্কে রয়েছেন। অর্থাৎ, বিয়ে করেননি, তবে একসঙ্গে থাকেন। দুজনের বয়সের ব্যবধান ৩৯ বছর হলেও, সেটা তাঁদের প্রেমের পথে বাধা হয়ে দাঁড়ায়নি। আর একসঙ্গে থাকার জন্য বিয়ের পথেও হাঁটতে চান না তাঁরা। ভবিষ্যতেই এভাবেই জীবন কাটাতে চেয়ে, সম্প্রতি গোয়ালিয়রের আদালতে (Gwalior Court) তাঁরা একটি নোটারি তৈরি করেছেন।

Latest Videos

আরও পড়ুন - Beckham - আঢাকা নিতম্বে শাশুড়ির বিউটি লাইন, উষ্ণ অবতারে ঝড় তুললেন বেকহ্যাম পরিবারের নবাগতা, দেখুন

আরও পড়ুন - স্ত্রী মহিলা নন, যোনীর বদলে আছে শিশুর লিঙ্গ - সুপ্রিম কোর্টে বিবাহবিচ্ছেদ চাইলেন স্বামী

আরও পড়ুন - ভালবেসে রোজগার ৬ লক্ষ, ৩ পুরুষকে ঘোল খাওয়ালেন ভারতীয় যুবতী - এবার পড়লেন সত্যি প্রেমে

৬ বছর লিভ ইন করার পর, এখন কেন তাঁরা আদালতের দ্বারস্থ হলেন? রামকালী এবং ভোলু জানিয়েছেন, তারা দুজনেই একে অপরকে ভালবাসেন। দুজনেই প্রাপ্তবয়স্ক। কাজেই লিভ-ইন সম্পর্কে থাকার বিষয়ে কোনও বাধা নেই। তবে, ভবিষ্যতে যাতে কোনও বিবাদ না হয় এবং তাদের সম্পর্ক যেন আগের থেকে আরও দৃঢ় হয়, তার জন্যই আইনি কাগজপত্র করার পথে হাঁটলেন তাঁরা।

রামকালী ও ভোলুর নোটারির নথি

তবে, অসমবয়সী যুগলের এই আইনি পদক্ষেপ অযৌক্তিক বলে মনে করছেন আইন বিশেষজ্ঞরা। গোয়ালিয়র আদালতের অ্যাডভোকেটস অ্যাসোসিয়েশনের (Gwalior Court Advocates Association) সেক্রেটারি, অ্যাডভোকেট দিলীপ অবস্থি জানিয়েছেন, ভবিষ্যতে লিভ ইন সম্পর্কে থাকা নিয়ে যাতে কোনও বিবাদ না হয়, তার জন্যই রামকালী ও ভোলু এই সম্পর্কের নোটারি তৈরি করেছেন। তবে, এই ধরনের নথির কোনও আইনি যৌক্তিকতা নেই। কারণ, কনট্যাক্ট অ্যাক্ট (Contact Act) বা যোগাযোগ বিধি শুধুমাত্র ইসলামের (Islam) ক্ষেত্রে প্রযোজ্য। হিন্দু বিবাহ আইনের (Hindu Marriage Act) অধীনে যোগাযোগ বিধির কোনও বৈধতা নেই। 

তবে, এই এক টুকরো আইনি কাগজ, ওই দম্পত্তির মানসিক বন্ধন আরও দৃঢ় করতে পারে। আর সেই সঙ্গে, ২৮ বছর বয়সী ভোলুর সঙ্গে ৬৭ বছর বয়সী রামকালীর এই অদ্ভূত প্রেমের কাহিনিকে, লাইমলাইটে এনে ফেলেছে।

Share this article
click me!

Latest Videos

থমথমে পরিবেশ জয়নগরে! কুলতলি কাণ্ডের প্রতিবাদে থানার সামনে অবস্থান বিক্ষোভ মহিষমারির জনতার! | Kultali
জয়নগরের রাক্ষসটা শেষ করেদিল মেয়েটাকে! ৭ দিনের পুলিশি হেফাজত | Jaynagar News | Bangla News |
'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News
ধর্মতলায় অস্থায়ী তিলোত্তমা মঞ্চ ঘিরে উত্তেজনা তুঙ্গে! ১২ ঘণ্টা পরও নীরব প্রশাসন! | RG Kar Protest
কুলতলির ঘটনায় গর্জে উঠলেন সুকান্ত-সুজনরা, দেখুন কী বললেন তাঁরা | Kultali Incident | Sukanta | Sujan