ক্যাবিনেট বৈঠকের পর আক্রান্ত হন মন্ত্রী, এবার একেবারে করোনার কোপে খোদ মুখ্যমন্ত্রী শিবরাজ

  • এই প্রথম দেশের কোনও মুখ্যমন্ত্রী করোনায় আক্রান্ত হলেন
  • সংক্রমণের কথা নিজেই ট্যুইট করে জানালেন শিবরাজ সিং চৌহ্বান
  • হাসপাতালে ভর্তি করা হয়েছে ধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীকে
  • শিবরাজের গোটা পরিবারও ইতিমধ্যে  কোয়ারেন্টাইনে চলে গিয়েছেন

Asianet News Bangla | Published : Jul 25, 2020 8:24 AM IST / Updated: Jul 25 2020, 02:09 PM IST

সম্প্রতি ক্যাবিনেট বৈঠক ডেকেছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহ্বান। তার পরেই করোনা সংক্রমণের শিকার হন রাজ্যের পৌরমন্ত্রী অরবিন্দ ভাদোড়িয়া। আশঙ্কা তখনি তৈরি হয়েছিল। এবার একেবারে মারণ ভাইরাসে আক্রান্ত হলেন খোদ মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহ্বান। 

আরও পড়ুন: এসে গিয়েছে করোনার দ্বিতীয় ঢেউ, ইউরোপ সহ পৃথিবীর বিভিন্ন দেশে নতুন করে শুরু নিয়মের কড়াকড়ি

 গত কয়েক দিন ধরে অসুস্থ বোধ করছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। করোনার উপসর্গ দেখা দেওয়ায় সম্প্রতি করোনা পরীক্ষাো করান তিনি। শনিবার সকালে সেই রিপোর্ট পজিটিভ আসে। প্রথমে  বাড়িতেই কোয়রেন্টাইনে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন শিবরাজ। কিন্তু পরে চিকিৎসকের পরামর্শে ভর্তি হন হাসপাতালে। 

আরও পড়ুন: ফের দৈনিক আক্রান্ত ৪৯ হাজারের কাছাকাছি, বেসামাল পরিস্থিতি সামলাতে সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদী

এই প্রথম দেশের কোনও মুখ্যমন্ত্রী করোনা আক্রান্ত হলেন। শনিবার ট্যুইট করে শিবরাজ লিখছেন, "প্রিয় রাজ্যবাসী, আমার শরীরেও করোনার লক্ষণ দেখা দিয়েছে। টেস্ট করিয়েছিলাম, তার রিপোর্ট পজিটিভ এসেছে।" তাঁর সংস্পর্শে আসা সকলকেই করোনা পরীক্ষার পরামর্শ দিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। তাঁর পরিবারও ইতিমধ্যে কোয়ারেন্টাইনে চলে গিয়েছে। 

 

 

সংক্রমণ থেকে বাঁচতে তিনি যথেষ্ট সাবধানতা অবলম্বন করেছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। তবে বিগত কিছু দিনে রাজ্যের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে অনেক বারই বাইরে বেরতে হয়েছিল তাঁকে। নানা সমস্যা নিয়ে ছুটে আসা বেশ কিছু মানুষের সঙ্গে দেখাও করেছেন। তাতেই তিনি সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছেন শিবরাজ। রাজ্যবাসীকে আরও সাবধানী হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। ট্যুইটে শিবরাজ  লেখেন, 'আমার রাজ্যের সকলের কাছে আমার আবেদন, সতর্ক থাকুন, একটু অসতর্ক হলেই করোনা হানা দিতে পারে শরীরে৷ আমিও ভাইরাসটি এড়িয়ে যাওয়ার জন্য যাবতীয় চেষ্টা করেছিলাম৷ কিন্তু নানা বিষয়ে আমার সঙ্গে মানুষ দেখা করেছে৷'
 

Share this article
click me!