Mamata on Goa Visit: জমি শক্ত করতে গোয়ায় মমতা, দুদিনে একাধিক কর্মসূচি

এই নিয়ে দ্বিতীয়বার গোয়া সফরে গেলেন মমতা। তাঁর এই সফরে আরও কয়েকজনের তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে।  

Parna Sengupta | Published : Dec 12, 2021 1:48 PM IST

দুদিনের সফরে (2days Visit) গোয়ায় পৌঁছেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata banerjee)। ১৩ ও ১৪ তারিখ গোয়ার একাধিক রাজনৈতিক কর্মসূচি রয়েছেন মমতার। এদিন মমতার আগেই গোয়ায় পৌঁছন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে দ্বিতীয়বার গোয়া (Second Time in Goa) সফরে গেলেন মমতা। তাঁর এই সফরে আরও কয়েকজনের তৃণমূলে যোগ (TMC Join) দেওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি এই রাজ্যে ইতিমধ্যেই নিজেদের জমি শক্ত করতে মরিয়া হয়ে উঠেছে ঘাসফুল শিবির। সেখানে দলীয় সংগঠনের দেখভালের দায়িত্বে দেওয়া হয়েছে সাংসদ মহুয়া মৈত্রের কাঁধে।

১৩ ও ১৪ই ডিসেম্বর গোয়ায় কি কি কর্মসূচি রয়েছে মমতার, তার তালিকা প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। প্রেস বিবৃতি প্রকাশ করে মমতার সফর সূচি জানিয়েছে ঘাসফুল শিবির। জানা গিয়েছে

১৩ ডিসেম্বর ২০২১ বেলা একটা

গোয়াতে ইন্টারন্যাশনাল সেন্টারে মিডিয়া হাউসের বিশিষ্ট সম্পাদকদের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক রয়েছে। 

দুপুর দুটো

গোয়ার তৃণমূল কংগ্রেস নেতাদের সঙ্গে ইন্টারন্যাশনাল সেন্টারে বৈঠক মমতার

দুপুর সাড়ে তিনটে 

বেনাউলিমে জনসভা রয়েছে মমতার

১৪ই ডিসেম্বর ২০২১ বেলা তিনটে

পানজিমে জনসভা করার কথা মমতার

বিকেল ৫টায় আসানোরা এলাকায় জনসভা 

২০২২ সালের ফেব্রুয়ারি মাসেই গোয়ায় বিধানসভা নির্বাচন (Goa Assembly Election)। আয়তনের দিক থেকে দেশের মধ্যে সবথেকে ছোট রাজ্য হলেও এর গুরুত্ব এখন অনেক বেশি। গোয়ার বিধানসভা নির্বাচনের দিকেই এখন তাকিয়ে রয়েছে গোটা দেশের রাজনীতিকরা। আর আপাতত এই ছোট রাজ্য দিয়েই জাতীয় স্তরে জায়গা আরও মজবুত করে নিতে চাইছে তৃণমূল কংগ্রেস।

এর আগে নভেম্বর মাসের গোয়া সফরে মমতা বলেছিলেন গোয়ার সঙ্গে তাঁর আজকের সম্পর্ক নয়। ১০ বছর আগে রেলমন্ত্রী হিসেবে গোয়ায় প্রথম পা রাখা মমতার। সেখান থেকেই গোয়ার সঙ্গে সম্পর্ক তৈরি। মমতা এরপর সূক্ষ্ম রাজনৈতিক চালে নিজের পরিণত রাজনীতিবোধের পরিচয় রেখে ছিলেন। গোয়ার ভালবাসা আর বাঙালির আবেগকে এক সুতোয় বেঁধে ফেলেছিলেন তৃণমূল নেত্রী।  

তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আগের সফরে মমতার হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নেন অভিনেত্রী ও সমাজকর্মী নাফিসা আলি, টেনিস প্লেয়ার লিয়েন্ডার পেজ। বিধানসভা নির্বাচনে সেখানে বিজেপিকে বড় ধাক্কা দিতে চায় ঘাসফুল শিবির। ওই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরোকে দলে টেনে ইতিমধ্যেই সেই ইঙ্গিত দিয়েছে তারা। আর এবার ফালেইরোর হাত ধরে সেখানে সংগঠনকে আরও শক্তিশালী করার চেষ্টায় রয়েছে তৃণমূল। গোয়ায় তৃণমূলের সংগঠন বাড়াতে ও নির্বাচনী প্রচার কোনপথে চলবে, তা ঠিক করে দেবেন মমতা।

Share this article
click me!