মেঙ্গালুরু বিস্ফোরণের মূল পান্ডা মহম্মদ শরিককে গ্রেপ্তার করলো পুলিশ

রবিবার মেঙ্গালুরু বিস্ফোরণের সঙ্গে জড়িত এক সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করলো পুলিশ। ওই সন্দেহভাজন ব্যক্তির নাম মহম্মদ শরিক।

Bhaswati Mukherjee | Published : Nov 20, 2022 10:48 PM IST

মেঙ্গালুরু বিস্ফোরণের মূল পান্ডা গ্রেপ্তার। শনিবার চলন্ত অটোতে আচমকা আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিলো ম্যাঙ্গালুরুতে। রবিবার সেই বিস্ফোরণের সঙ্গে জড়িত এক সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করলো পুলিশ। পুলিশ সূত্রে খবর ওই সন্দেহভাজন ব্যক্তির নাম মহম্মদ শরিক। এর আগেও ম্যাঙ্গালুরুর গুরুত্বপূর্ণ কিছু বিল্ডিংয়ের দেওয়ালে বেআইনিভাবে গ্রাফিটি আর্ট আঁকার জন্য ইউএপিএ অধীনস্ত বেআইনি কার্যকলাপ ধারায় মামলা চলছিল তার উপর। বর্তমানে তিনি ওই মামলার জামিনে জেলের বাইরে ছিলেন। এক সন্ত্রাসবাদী মামলায় তিনি পলাতক হিসেবে অভিযুক্তও ছিলেন। এবং এই কারণে তাকে জেলও খাটতে হয়েছিল বেশ কিছুদিন।

শনিবার ম্যাঙ্গালুরুর এক চলন্ত গাড়িতে হঠাৎ বিস্ফোরনে জ্বলে ওঠে আগুন । তবে এটা আদৌ বিস্ফোরণ কি না, তা নিয়ে নিশ্চিত ছিল না পুলিশ । ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে তড়িঘড়ি ছুটে যান পুলিশ কমিশনার এন শশী কুমার। তিনি সাংবাদিকদের জানান , অটোতে আগুন লেগে গিয়েছিলো কিন্তু কোনোরকম কোনো বিস্ফোরণ ঘটেনি। এপ্রসঙ্গে গুজব ছড়াতে নিষেধও করেন তিনি।কিন্তু অটোতে এভাবে হঠাৎ ‘আগুন' লাগার ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছিল সাধারণ মানুষের মধ্যে। এর ফলে পুলিশ সবাইকে শান্ত থাকার বার্তাও দেয় ।

চলতি বছরের সেপ্টেম্বরে পুলিশ ভদ্রাবতী থেকে মাজ ও ইয়াসিন নামে দুজনকে গ্রেপ্তার করে। পুলিশ সূত্রে খবর তাদের বাড়ি থেকে উদ্ধার হয়েছিল প্রচুর বিস্ফোরক। পুলিশের অনুমান যে এই দুই অভিযুক্ত ম্যাঙ্গালুরু বিস্ফোরণের মূল অভিযুক্ত মহম্মদ শারিকের হয়ে কাজ করত। এই সূত্র ধরেই পুলিশ পৌঁছয় শরিকের কাছে।এতদিন শরিক ছিল বেপাত্তা। কিন্তু শনিবার, শারিক হঠাৎই তার জাল আধার কার্ড নিয়ে ফিরে আসে ম্যাঙ্গালুরুতে। এই ঘটনায় পুলিশের সন্দেহ বাড়ে তার উপর। অবশেষে আজ তাকে গ্রেপ্তার করে হাজতে পোরে ম্যাঙ্গালুরু থানার পুলিশ।

আরও পড়ুন

দিল্লিতে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করতে চায় বিজেপি এমসিডির নির্বাচনী প্রচারে আশঙ্কা প্রকাশ কেজরিওয়া্লের

খুনের প্রমান ছাড়া শাস্তি দিতে পারবে না কোর্ট,শ্রদ্ধা -হত্যাকাণ্ডে উপযুক্ত প্রমানের অভাবে কি এবার ছাড়া পাবে আফতাব ? উঠছে প্রশ্ন

শ্রদ্ধার কাটা মাথার সন্ধান করতে পুকুর নিষ্কাশনের সিদ্ধান্ত বাতিল পুলিশের , এর বদলে পুকুরে নামবে ডুবুরি

Share this article
click me!