Mann ki baat: '১০০ তম মন কি বাত মুসলিম সমাজ কে সাথ', দিল্লির জামা মসজিদেও শোনা যাবে প্রধানমন্ত্রীর 'মন কি বাত'-এর শততম পর্ব

আগামী রবিবারই ১০০ তম পর্বে পা দিচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত' অনুষ্ঠান। সেই আয়োজন ঘিরে ইতিমধ্যেই উৎসবের মেজাজ কেন্দ্রে। বিজেপির উদ্যোগে দেশের সর্বত্র তৈরি হয়েছে বুথ।

Web Desk - ANB | Published : Apr 27, 2023 9:48 AM IST / Updated: Apr 30 2023, 10:02 AM IST

দিল্লির জামা মসজিদেও শোনা যাবে প্রধানমন্ত্রীর 'মন কি বাত'-এর ১০০তম পর্ব। এই অনুষ্ঠানকে স্মরণীয় করে তুলতে দিল্লির জামা মসজিদ এলাকায় একটি পাবলিক প্রোগ্রামের আয়োজন করছে বিজেপি। একদিকে রাহুল গান্ধী ইস্যু অন্যদিকে দিল্লির সংখ্যালঘু সম্প্রদায়ের কাছে পৌঁছনো। বিজেপির সংখ্যালঘু মোর্চা বলেছে জামা মসজিদ চত্ত্বরের আল জাওহার রেস্তোরাঁকেই তাঁরা এই কাজের জন্য বেছে নেবে। বিজেপির পক্ষ থেকে জানানো হচ্ছে, ৩০ এপ্রিল সকাল ১১টার জন্য আমন্ত্রণপত্র গুলি এলাকাবাসীর কাছে পৌঁছনো শুরু হয়ে গিয়েছে। এমনকি পোস্টার হিসাবেও পাঠানো হবে আমন্ত্রণ। পোস্টারে মোদীর ছবি-সহ লেখা থাকবে,'১০০ তম মন কি বাত মুসলিম সমাজ কি সাথ।'

এখানেই শেষ নয় পোস্টারে আরও লেখা থাকবে,'জিস হোটেল মে রাহুল গান্ধী খায়ে দ্য কাবাব বিরিয়ানি উস হোটেলমে মুসলিম সমাজ সুনেগা মোদি জি কে মন কি বাত অর দেশ কে বিকাশ কি কাহানি।' অর্থাৎ রাহুল গান্ধী যে হোটেলে বসে কাবাব, বিরিয়ানি খেয়েছেন সেই হোটেলে বসেই মুসলিম সমাজ শুনবে মোদীজির মন কি বাত ও দেশের বিকাশের গল্প। উল্লেখ্য গত ১৮ এপ্রিল রাহুল গান্ধী ওয়ালড সিটি পরিদর্শন করেছিলেন এবং অভিনেতা কুণাল বিজয়করের সঙ্গে আল-জাওহার রেস্তোরাঁয় খাবার খেয়েছিলেন। এই সফরের ছবি এবং ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার সময়, কংগ্রেস নেতাকে মঙ্গলবার আমিষ খাবার খাওয়ার জন্য বিজেপির তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল।

আগামী রবিবারই ১০০ তম পর্বে পা দিচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত' অনুষ্ঠান। সেই আয়োজন ঘিরে ইতিমধ্যেই উৎসবের মেজাজ কেন্দ্রে। বিজেপির উদ্যোগে দেশের সর্বত্র তৈরি হয়েছে বুথ। প্রত্যেকটি বুথ থেকে সম্প্রচারিত হবে এই অনুষ্ঠান। এছাড়াও বিজেপির তরফে রয়েছে একাদিক কর্মসূচির পরিকল্পনা। শুধু তাই নয় দেশের প্রতিটি রাজ্যের রাজভবনে হবে অনুষ্ঠান সম্প্রচার। অনুষ্ঠান শুনতে ডাক পেয়েছেন বিভিন্ন ক্ষেত্রের কৃতীদের পাশাপাশি ইডি, সিবিআই কর্তারা। এছাড়া কেন্দ্রীয় সরকারের অধীনস্থ বিভিন্ন সংস্থার কর্তাদেরও ডাকা হয়েছে।

'মন কি বাত' শুনতে রবিবার রাজভবনে আসতে পারেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এবং সিবিআই কর্তারা। প্রধানমন্ত্রীর দফতরের পক্ষ থেকে প্রতিটি রাজ্যে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দায়িত্বে থাকা প্রধানদের কাছেও আমন্ত্রণ গিয়েছে। আগামী রবিবার রাজভবনে আয়োজন করা হবে। তবে এই অনুষ্ঠানে কারা ডাক পাবেন তা প্রধানমন্ত্রীর দফতর থেকেই ঠিক করে দেওয়া হয়েছে বলেই জানা গিয়েচে। সকলকে আমন্ত্রণ জানানোর দায়িত্ব প্রেস ইনফর্মেশন ব্যুরো (পিআইবি)-র।

আরও পড়ুন -

টিবিমুক্ত ভারত গড়তে নিজের পকেটমানি দান, সাত বছরের কিশোরী নলিনীর প্রশংসা নরেন্দ্র মোদীর

কর্ণাটক নির্বাচনে বিজেপিকে চমকে দিতে তৈরি রাহুল গান্ধী, ব্লু প্রিন্ট নিয়ে মাঠে নামছেন কংগ্রেস নেতারা

ভোট প্রচারে মোদী ম্যাজিক, চলতি মাসেই কর্ণাটক সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Read more Articles on
Share this article
click me!