Maradona's Watch: দুবাইতে চুরি হওয়া মারাদোনার ঘড়ি উদ্ধার, অসম পুলিশের বড় সাফল্য

হেমন্ত বিশ্বশর্মা আরও জানিয়েছেন অসম পুলিশ ভারতীয় ফেডারেল আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে দুবাই পুলিশের সঙ্গে সমন্বয় করে আর্জেন্টিনার প্রয়াত ফটবল প্লেয়ার ডিয়াগো মারাদোনার ঐতিহ্যবাসী হুব্লট ঘড়িটি উদ্ধার করা হয়েছে। 
 

Web Desk - ANB | Published : Dec 11, 2021 10:43 AM IST

দুবাইতে (Dudai)থেকে খোয়া গিয়েছিল প্রয়াত ফুটবলার মারাদোনার (Maradona) ব্যবহার করা একটি ঘড়ি।  সেটি উদ্ধার হল ৩ হাজার ৭৬০ কিলোমিটার দূরে অসমের শিবসাগার থেকে। অসমের (Assam) মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে সেকথা জানিয়েছেন।এই ঘটনায় ওয়াজিদ হুসেন নামে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। পরবর্তীকালে আইনি ব্যবস্থা আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী। 

হেমন্ত বিশ্বশর্মা আরও জানিয়েছেন অসম পুলিশ ভারতীয় ফেডারেল আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে দুবাই পুলিশের সঙ্গে সমন্বয় করে আর্জেন্টিনার প্রয়াত ফটবল প্লেয়ার ডিয়াগো মারাদোনার ঐতিহ্যবাসী হুব্লট ঘড়িটি উদ্ধার করা হয়েছে। 

কী করে অসম পুলিশ ঘড়িটি উদ্ধার করেছে তাও জানিয়েছেন তিনি।  দুবাই পুলিশের কাছ থেকে প্রথম ইনপুট পেয়েছিল অসম পুলিশ। সেই সময়ই জানান হয়েছে মারাদোনার ব্যবহার করা একটি ঘড়ি চুরি গেছে। অনুমান করা হচ্ছে সেটি রয়েছে অসমে। দুবাই পুলিশ থেকে পাওয়া তথ্যের ওপর ভিত্তি করে অসম পুলিশ পাড়িদেয় শিবসাগর এলাকায়। সেখান থেকেই উদ্ধার করা হয় ঘড়িটি। আটক করা হয় অভিযুক্তকে। 

অসম পুলিশ জানিয়েছেন অভিযুক্ত ব্যক্তি দুবাইতে কর্মরত ছিল। সেখানে একটি কোম্পানির নিরাপত্তা কর্মী হিসেবে কাজ করত। এই সংস্থা প্রয়াত ফুটবলার মারাদোনার ব্যবহার করা একাধিক জিনিস সংগ্রহ ও সংরক্ষণ করে। সেখান থেরেই ঘড়িটি চুরি করে সে। তারপর কাজ ছেড়ে নিজের বাড়ি অসমে ফিরে আসে।  সেখানেই আত্মগোপন করে থাকে। 

শিবসাগরের পুলিশ জানিয়েছে গোপন তথ্যের ওপর ভিত্তি করে শিবসাগরে অভিযুক্তের বাড়িতে অভিযান চালায় পুলিশ। রাতের অন্ধকারে ওই ব্যক্তির শ্বশুর বাড়িতে  ঢুকে পড়ে। সেখনে হুবলট ঘড়ি উদ্ধার করা হয়।  ও অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছ। অভিযুক্তের বিরুদ্ধে আইন পদক্ষেপ করা হবে বলেও জানিয়েছে অসম পুলিশ। সাধারণ ভাবে এই ঘড়ির দাম লক্ষ টাকা থেকে শুরু হয়ে থাকে। অনেকক্ষেত্র দাম এক কোটি টাকারও বেশি। তারওপর এই ঘড়ি ব্যবহার করতেন মারাদোনা। তাই যদি গোপনেও নিলামে তোলা যেত তাহলেও লাভের একটি বড় অংশ পকেটে পোরার আশা ছিল।- তেমন কিছু পরিকল্পনা করেই অভিযুক্ত ঘড়িটি সরিয়ে ছিল বলেও মনে করছে পুলিশ। 

Share this article
click me!