Viral Modi Post: কাশ্মীরের তরুণের সঙ্গে মোদীর সেলফি পোস্ট ভাইরাল, নাজিমকে মোদী বললেন মিষ্টি বিপ্লবী

আল নাহাল হানির মালিক নাজিম। বিকশিত ভারত প্রোগ্রামের উপভোক্তা। প্রধানমন্ত্রী মোদীর বিকশিত ভারত বিকশিত জম্মু কাশ্মীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছিলেন।

 

Saborni Mitra | Published : Mar 7, 2024 11:05 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার নাজিম নাজিরের সঙ্গে একটি সেলফি তুলেছেন। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে সেই সোশ্যাল মিডিয়া পোস্ট। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নাজিমের সঙ্গে তোলা সেলফি নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। ক্যাপশনে তিনি লিখেছেন, 'বন্ধু নাজিমের সঙ্গে একটি স্মরণীয় সেলফি। তিনি যে ভাল কাজ করছেন তাতে আমি মুগ্ধ হয়েছিল। জনসভায় তিনি একটি সেলফির অনুরোধ করেছেন। তাঁর সঙ্গে দেখা করে খুশি হয়েছি।' পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নাজিমের ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য তিনি তাঁকে শুভেচ্ছাও জানিয়েছেন।

তবে কে এই নাজিম নাজির? যাকে বন্ধু বলেছেন প্রধানমন্ত্রীঃ

আল নাহাল হানির মালিক নাজিম। বিকশিত ভারত প্রোগ্রামের উপভোক্তা। প্রধানমন্ত্রী মোদীর বিকশিত ভারত বিকশিত জম্মু কাশ্মীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছিলেন। কথাবার্তা সময় পুলওয়ামার নাজিম জানিয়েছিলেন তিনি মধু নিয়ে কাজ করছেন। একজন উদ্যোক্তা হিসেবে তাঁর যাত্রা সম্পর্কে কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জানিয়েছেন। তিনি বলেছেন, ২০১৮ সালে তিনি ১০ শ্রেণীর পড়ুয়াছ ছিবেন। সেই সময়ই তিনি দেখেছেন, তাঁদের ছাদে দুটি মৌমাছির বাক্স রাখা ছিল। তাই দেখেই তিনি মধুর ব্যবসা করার কথা ভেবেছিলেন। তিনি আরও বলেছেন মৌমাছি পালনে তাঁর আ্গ্রহ বাড়তে থাকায় তিনি অনলাইনে এই বিষয়ে সম্পর্কে পড়াশুনা করেন। মৌমাছি পালনে আগ্রহ বাড়ি। ২০১৯ সালে সরকারি সাহায্যে ২৫টি মৌমাছির বাক্সের জন্য ৫০ শকাংশ ভর্তুকি পেয়েছেন। সেই ৭৫ কেজি মধু সংগ্রহ করেছেন। গ্রামে গ্রামে মধু বিক্রি করে ৬০ হাজার টাকা উপার্জন করেছিলে। বর্তমানে তাঁর ২০০টি বাক্স রয়েছে। প্রধানমন্ত্রীর কর্মসমস্থান সৃষ্টি কর্মসূচির সাহায্য পেয়েছেন। তাতে ৫ লক্ষ টাকা পেয়েছেন। ২০২০ সালে তিনি তাঁর একটি ওয়েবসাইট শুরু করেছেন।

 

 

তিনি আরও বলেছেন, তাঁর ব্র্যান্জ বর্তমানে স্বীকৃতি পেতে শুরু করেছে। ২০২৩ সালে ৫ হাজার কেজি মধু বিক্রি করেছেন। এখন ১০০ জন কর্মী রয়েছেন তাঁর সঙ্গে।

পাল্টা বার্তা প্রধানমন্ত্রী মোদীরঃ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, 'নাজিম জি, আপনি মিষ্টি বিপ্লবের নেতৃত্ব দিচ্ছেন'। প্রধানমন্ত্রী তাঁকে জিজ্ঞাসা করেন, তিনি কী হতে চান? তখন তিনি বলেন, তাঁর বাবা মা চেয়েছিল তিনি ডাক্তার বা ইঞ্জিনিয়ার হন। কিন্তু তিনি চেয়েছিলেন তিনি অন্য কিছু করুন। তারপরই মোদী বলেন, নাজিমের পরিবার তাঁর সম্ভাবনাকে স্বীকৃতি দিয়েছে। মোদী তারপরই বলেন, 'আপনি একজন ডাক্তার হতে পারতেন, কিন্তু আপনি সেই পথে হাঁটেননি, পাল্টা আপনি কাশ্মীরের মিষ্টি বিপ্লবের নেতৃত্ব দিয়েছেন। অনেক অনেক অভিনন্দন।' মোদী আরও বলেন, 'এটি একটি নতুন খাতা। কারণ মৌমাছিরা চাষেও সাহায্য করে। তাই আপনার কাজ অন্যভাবে কৃষকদেরও সাহায্য করে।'

 

 

নাজিম বলেন, 'প্রধানমন্ত্রী আমাকে আমার যাত্রা সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন, তিনি আমাকে কিছু প্রশ্নও করেছিলেন। তারপর আমি তাকে একটি সেলফির জন্য অনুরোধ করেছিলাম এবং সেই মুহূর্তটি সত্যিই আনন্দের ছিল যে মাননীয় প্রধানমন্ত্রী একটি সেলফিতে রাজি হয়েছেন।'

 

Read more Articles on
Share this article
click me!