রেলের কর্মীদের জন্য বড় সুবিধা, কী কী পরিষেবা থাকছে জানুন

এই অ্যাপের মাধ্যমে চিকিৎসকরা এই রেলের কর্মীর চিকিৎসা সংক্রান্ত যাবতীয় রেকর্ড যাচাই করতে পারবেন এবং সেই অনুযায়ী পরামর্শ দিতে পারবেন।

swaralipi dasgupta | Published : Apr 20, 2019 8:02 AM IST

রেলের কর্মীদের জন্য নতুন পরিষেবা আসতে চলেছে। মাইক্রোসফটের সঙ্গে জোট বেঁধে রেলের কর্মীদের জন্য এই নতুন পরিষেবার ব্যবস্থা করা হচ্ছে।

বৃহস্পতিবার মাইক্রোসফট জানিয়েছে, তাদের কাইজালা প্রোডাক্টিভিটি এই অ্যাপের মাধ্যমের রেলের ৩ কোটি কর্মীর সঙ্গে যোগাযোগ করে তাঁদের স্বাস্থ্য পরিষেবা দেবে মাইক্রোসফট।

কর্মরত এবং অবসরপ্রাপ্ত কর্মীরা দেশের মোট ১২৩ রেলওয়ে হাসপাতাল ও ১৩৩টি বেসরকারি হাসপাতালে বিশেষ সুবিধা পাবেন। এই অ্যাপটি দেখাশোনার দায়িত্বে রয়েছেন সাউথ-সেন্ট্রাল রেলের চিকিৎসকরা। এই অ্যাপটির জন্য আরও কয়েকজন চিকিৎসক, প্যারামেডিক্যাল কর্মী ও নার্সকে নিযুক্ত করা হবে। জানিয়েছেন মাইক্রোসফট-এর কপোর্রেট ভাইস প্রেসিডেন্ট রাজীব কুমার।

এই অ্যাপের মাধ্যমে কর্মীরা কী কী সুবিধা পাবেন দেখে নেওয়া যাক-

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, এই অ্যাপের মাধ্যমে চিকিৎসকরা এই রেলের কর্মীর চিকিৎসা সংক্রান্ত যাবতীয় রেকর্ড যাচাই করতে পারবেন এবং সেই অনুযায়ী পরামর্শ দিতে পারবেন।

প্রসঙ্গত কাইজালা অ্যাপটির মাধ্যমে ইতিমধ্যেই রেল কর্তৃপক্ষের সঙ্গে কর্মীদের সরাসরি যোগাযোগ ব্যবস্থাও রয়েছে। রেলের কোনও সাফল্য, শিক্ষা সংক্রান্ত বিষয়, তথ্য, সচেতনতা, ভ্যাকসিনেশন ইত্যাই সম্পর্কে বিজ্ঞপ্তি দেওয়া হয় এই অ্যাপের মাধ্যমে।

Share this article
click me!