মোদী জি ভয় পেয়েছেন, টুইটার অ্যাকাউন্ট 'লক' করায় কংগ্রেসের নিশানায় প্রধানমন্ত্রী

কংগ্রেসের দাবি টুইটার কংগ্রেস দলের অফিসিয়াল অ্যাকাউন্ট লক করে দিয়েছে। তাতে সরাসরি কংগ্রেস নিশানা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। 

Asianet News Bangla | Published : Aug 12, 2021 6:22 AM IST

রাহুল গান্ধীসহ কংগ্রেসের চার নেতার এবার টুইটারের কোপে কংগ্রেসের দলের অফিসিয়াল অ্যাকাউন্টও। কংগ্রেসের দাবি তাদের অফিসিয়াল অ্যাকাউন্ট লক করে দিয়েছে টুইটার। আর এই বিষয় নিয়ে কোনও রকম কালবিলম্ব না করে তারা আবারও  সরাসরি নিশানা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এবার ইনস্টগ্রামের মাধ্যমেই কংগ্রেস তোপ দাগলো মোদীর বিরুদ্ধে। 

 

এদিন সকালে  ইনস্টাগ্রাম আর ফেসবুকে একটি বার্তা দিয়ে কংগ্রেস বলেছেন মোদী জি আপনি ভয় পেয়েছেন। সোশ্যাল মিডিয়ায় প্ল্যাটফর্মে কংগ্রেস টুইটার অ্যাকাউন্টের একটি স্ক্রিন শট পোস্ট করেছে। সেই সঙ্গে জানিয়ে দিয়েছে টুইটার কংগ্রেসের অ্যাকাউন্ট লক করে দিয়েছে। সেই সঙ্গে টুইটারের বার্তাটিও পোস্ট করেছে কংগ্রেস। সেখানে হয়েছে অন্যদের ব্যক্তিগত অনুমোদন আর অনুমতি ছাড়া ব্যক্তিগত তথ্য প্রকাশ বা পোস্ট করার  বিষয়ে টুইটারের নিয়ম লঙ্ঘন করা হয়েছে। তাই অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। কংগ্রেসের এই পোস্টের ক্যাপশানে লেখা হয়েছে 'যখন আমাদের নেতাদের জেলে রাখা হয়েছিল তখনও আমরা ভয় পাইনি। তাহলে আমাদের টুইটার অ্যাকাউন্ট লককরা হবে আমরা কেন ভয় পাব:আমরা লড়াই চালিয়ে যাব।' 

Mission GSLV F10: সফল উৎক্ষেপণের পরে যান্ত্রিক সমস্যা, ধাক্কা খেল ISRO

International Youth Day 2021, জেনেনিন আন্তর্জাতিক যুব দিবসের ইতিহাস আর থিম

এদিন কংগ্রেসের পক্ষ থেকে দলিত কিশোরীর ধর্ষণ ও হত্যার অভিযোগ তুলে আন্দোলনে নামার হুমকিও গেওয়া হয়েছে। পাসাপাশি বলা হয়েছে- সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট বন্ধ থাকলেও আন্দোলন চলবে। তবে কংগ্রেসের অ্যাকাউন্ট বন্ধ করার বিষয় নিয়ে টুইটারের পক্ষ থেকে এখনও কিছু জানান হয়নি। 

জন আশীর্বাদ যাত্রা, নতুন মন্ত্রীদের মাধ্যমে জনসংযোগের নতুন উদ্যোগ বিজেপির
ন্যাশানাল কমিশন ফর  প্রটেকশন অব চাইল্ড রাইটস (NCPCR) দলিত নির্যাতিতা কিশোরীর বাবা-মায়ের সঙ্গে রাহুল গান্ধীর ছবি পোস্ট কারর বিরুদ্ধে টুইটারকে একটি নোটিশ পাঠিয়ে ছিল। রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট থেকে নির্যাতিতার ছবি মুছে ফেলার দাবি জানিয়েছিল। তারপরই টুইটার রাহুল গান্ধীসহ কংগ্রেসের বেশ কয়েকজন নেতার টুইটার হ্যান্ডল লক করে দেয়। 

যা নিয়ে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধিতায় নেমেছে কংগ্রেস। কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে, রাহুল গান্ধীর পর প্রধানমন্ত্রী মোদী আর টুইটাক কর্তা জ্যাক কংগ্রেসের একাধিক নেতার টুইটার হ্যান্ডেল লক করে দিয়েছে। কিন্তু তারপরেও কংগ্রেস তার আন্দোলন চালিয়ে যাবে। শশী থারুর, লোকসভার আইটি প্যানেলের প্রধানও রাহুল গান্ধী ও কংগ্রেসের নেতাদের টুইটার অ্যাকাউন্ট লক করার বিরুদ্ধে সরব হয়েছেন। তিনি বলেছেন আইন মেনে প্রত্যেকেই চলা উচিৎ। সর্কতার সঙ্গে টুইট করতে হবে। কিন্তু রাহুল গান্ধী ছাড়াও এমন অনেকে রয়েছেন যাঁদের বিরুদ্ধে আরও দ্রুত পদক্ষেপ করা জরুরি। 

Share this article
click me!