MP CM: মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী হচ্ছেন মোহন যাদব, শিবরাজ চৌহানের উত্তরসুরী হিসেবে নাম ঘোষণা বিজেপির

মোহন যাদব মধ্য প্রদেশের ১৯তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন। ২০১৩ সাল থেকেই তিনি মধ্য প্রদেশ বিধানসভার সদস্য। তিনি উজ্জয়িনী দক্ষিণ কেন্দ্রের প্রতিনিধি।

 

Saborni Mitra | Published : Dec 11, 2023 11:50 AM IST / Updated: Dec 11 2023, 05:31 PM IST

শিবরাজ সিং চৌহানের জমানা শেষ। মধ্য প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে বিজেপি বেছে নিল মোহন যাদবকে। যদিও মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর দৌড়ে তাঁর নাম তেমনভাবে ছিল না। দৌড়ে ছিলেন, শিবরাজ সিং চৌহান, প্রহ্লাদ প্যাটেল, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, ভিডি শর্মা এবং কৈলাশ বিজয়বর্গীয়রা।

মোহন যাদব মধ্য প্রদেশের ১৯তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন। ২০১৩ সাল থেকেই তিনি মধ্য প্রদেশ বিধানসভার সদস্য। তিনি উজ্জয়িনী দক্ষিণ কেন্দ্রের প্রতিনিধি। ২০১৩ সালে উজ্জয়িনী দক্ষিণ কেন্দ্রের আসন থেকে প্রথম বার বিধায়ক হয়েছিলেন। ২০১৮ সালেও তিনি নির্বাচিত হয়েছিলেন বিধায়ক হিসেবে। এবার আবার তিনি উজ্জয়িনী দক্ষিণ কেন্দ্র থেকে জয়ী হয়েছে। শিবরাজ সিং চৌহানের নেতৃত্বাধীন মন্ত্রিসভার সদস্য ছিলেন মোহন যাদব।

মোহন যাদব ১৯৬৫ সালে ২৫ মার্চ মধ্যপ্রদেশে উজ্জয়িনীতে জন্মগ্রহণ করেন। প্রথম থেকেই থেকে ভারতীয় জনতা পার্টির সদস্য। স্নানোকোত্তর ডিগ্রির পাশাপাশি আইনেও ডিগ্রি রয়েছে। আইনজীবী হিসেবে কাজও করেছেন। পাশাপাশি ব্যবসায়ী হিসেবেই তাঁর পরিচিতি রয়েছে।

সবিস্তারে আসছে,,,

Share this article
click me!