Viral Video: ছাদে বসে ঘুড়ি ওড়াচ্ছে বাঁদর, হেসে কুটোপাটি নেটিজেনরা

বাঁদর যে ঘুড়ি ওড়াবে এটা বিশ্বাস করাই যায় না। নাহ, তবে এক্ষেত্রে অবিশ্বাস্যের কিছুই নেই। কারণ এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে বাঁদরকে ঘুড়ি ওড়াতে দেখা গিয়েছে।   

Web Desk - ANB | Published : Jan 19, 2022 4:22 PM IST

বাঁদর (Monkey) যে মানুষকে নকল করে সে কথা প্রায় সবারই জানা। আর তা নিয়ে অনেক গল্পও (Story) প্রচলিত রয়েছে। সে কখনও মানুষের মতো টুপি পরা হোক বা বোতলে করে জল খাওয়াই (Drinking Water) হোক না কেন। মানুষকে নকল করা যেন তার বাঁয়ে হাত কা খেল! কিন্তু, বাঁদর যে ঘুড়ি (flying kite) ওড়াবে এটা বিশ্বাস করাই যায় না। নাহ, তবে এক্ষেত্রে অবিশ্বাস্যের কিছুই নেই। কারণ এমন একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে যেখানে বাঁদরকে ঘুড়ি ওড়াতে দেখা গিয়েছে।   

মাত্র কয়েকদিন আগেই পার হয়েছে মকর সংক্রান্তি (Makar Sangkranti)। আর এই বিশেষ দিনে বাঙালি (Bengali) পিঠে-পুলির উৎসব নিয়ে মেতে থাকে। এর পাশাপাশি এই দিনে ওড়ানো হয় ঘুড়িও। তবে এই দিন বাঙালিকে ঘুড়ি ওড়াতে দেখা না গেলেই দেশের বিভিন্ন প্রান্তের মানুষই মেতে ওঠেন ঘুড়ি ওড়ানোয়। আর সেই আনন্দে এবার সামিল হতে দেখা গিয়েছিল একটি বাঁদরকে। তার পারফরম্যান্স দেখে অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা (Netizen)। 

আরও পড়ুন- বিদেশের মাটিতে পালিত হল 'থাইপুসম', জানেন কি এই হিন্দু উৎসব সম্পর্কে

আরও পড়ুন - স্বামী-স্ত্রী একযোগে মদ্যপান করে হৈ-হুল্লোড়, নেশার ঘোরে স্ত্রীকে লাঠি পেটা করে খুন স্বামীর

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়েছে একটি ভিডিও। সেখানে একটি বাঁদরকে ছাদে বসে দিব্যি লাটাই হাতে নিয়ে সুতোয় টান দিয়ে ঘুড়ি ওড়াতে দেখা গিয়েছে। ১৪ জানুয়ারি ছিল মকর সংক্রান্তি। আর সেই বিশেষ দিনেই ছাদে উঠে মাঞ্জা সুতো হাতে নিয়ে ঘুড়ি ওড়ানোর অংশগ্রহণ করেছিল ওই বাঁদর। কিন্তু, সে যে ঠিক কোথা থেকে ঘুড়ি ওড়ানো শিখেছে তা অবশ্য জানা যায়নি। হয়তো যেভাবে মানুষকে দেখে টুপি পরা শিখেছিল ঠিক তেমন ভাবেই ঘুড়ি ওড়ানোও শিখেছে এই বাঁদরটি।

আরও পড়ুন- বিজেপি-শাসিত রাজ্যে বাড়িতে বাড়িতে মদ বিক্রির অনুমতি

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, একটি ছাদে জলের ট্যাঙ্কের (Water Tank) উপর বসে রয়েছে ওই বাঁদর। প্রথমে একটা ঘুড়ি কেটে গিয়ে তার কাছাকাছি এসেছিল। সেই সময়েই কাটা ঘুড়ির সুতো হাতে নিয়ে ফের সেটাকে হাওয়ায় ভাসিয়ে দিয়েছিল বাঁদরটি। হাওয়ার গতিতে নতুন করে কিছুটা উড়ে যায় কাটা ঘুড়ি। কিন্তু, কাটা ঘুড়ি যে বেশি দূর উড়বে না তা বুঝতে পেরেই শেষ পর্যন্ত ঘুড়ির সুতো টেনে ঘুড়িটিকে নিজের কাছে নিয়ে গিয়ে তা ছিঁড়ে ফেলে। তাও ধরা পড়েছে ভাইরাল ভিডিওতে। জয়পুরের এই বাঁদরের কীর্তি দেখে অবাক নেটিজেনরা। আর এই ভিডিও মন ছুঁয়ে গিয়েছে অনেকেরই।  

Share this article
click me!