Vijay Rawat joins BJP: বিজেপিতে যোগ দিলেন প্রয়াত সিডিএস রাওয়াতের ভাই

বিজেপিতে (BJP) যোগ দিলেন, প্রয়াত প্রতিরক্ষা প্রধান জেনারেল বিপিন রাওয়াতের (Late CDS Gen. Bipin Rawat) ভাই, অবসরপ্রাপ্ত কর্নেল বিজয় রাওয়াত (Colonel (retd) Vijay Rawat)। উত্তরাখণ্ডের (Uttarakhand) মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির (Pushkar Singh Dhami) সঙ্গে দেখা করার পর থেকেই জল্পনা চলছিল। 

amartya lahiri | Published : Jan 19, 2022 3:10 PM IST / Updated: Jan 19 2022, 08:49 PM IST

বুধবার ভারতীয় জনতা পার্টিতে (BJP) যোগ দিলেন, প্রয়াত ভারতের প্রথম প্রতিরক্ষা প্রধান জেনারেল বিপিন রাওয়াতের (Late CDS Bipin Rawat) ভাই, অবসরপ্রাপ্ত কর্নেল বিজয় রাওয়াত (Colonel (retd) Vijay Rawat)। আগেই উত্তরাখণ্ডের (Uttarakhand) মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির (Pushkar Singh Dhami) সঙ্গে দেখা করেছিলেন কর্নেল বিজয় রাওয়াত। সেই সময়ই, বিজয় রাওয়াত বলেছিলেন, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর দৃষ্টিভঙ্গি তাঁর পছন্দের। তারপর থেকেই তাঁর ভারতীয় জনতা পার্টিতে যোগ দেওয়ার জল্পনা চলছিল। 

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার পর সংবাদ সংস্থা এএনআই'কে বিজয় রাওয়াত বলেছিলেন, পুষ্কর ধামির তথা বিজেপি দলের মানসিকতা, তাঁর ভাই বিপিন রাওয়াতের মানসিকতার সঙ্গে মিলে যায়। আর বিজেপিতে যোগ দেওয়ার প্রসঙ্গে বলেছিলেন, তিনি উত্তরাখণ্ডের জনগণের সেবা করতে চান। এরপর বুধবার সকালে, দিল্লিতে বিজেপির পতাকা হাতে তুলে নেন প্রয়াত চিফ অফ ডিফেন্স স্টাফ, জেনারেল রাওয়াতের ছোট ভাই। 

আরও পড়ুন - Uttarakhan Poll 2022: ভোটের আগেই কি বিজেপিতে বিপিন রাওয়াতের ভাই, ধামির সঙ্গে সাক্ষাতের পরই জল্পনা

আরও পড়ুন - Bipin Rawat Death Probe: ষড়যন্ত্র নয়, প্রাকৃতিক বিপর্যয়েই রাওয়াতের কপ্টার দুর্ঘটনা

আরও পড়ুন - IAF Chopper Crash: খারাপ আবহাওয়া ফ্যাক্টর, বিপিন রাওয়াতের চপার দুর্ঘটনার তদন্ত শেষ পর্যায়ে

দলে যোগদানের পর, কর্নেল রাওয়াত জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'জ্ঞানী এবং ভবিষ্যতবাদী দৃষ্টিভঙ্গি'তে মুগ্ধ হয়েই তিনি বিজেপিতে যোগ দিলেন। তিনি আরও বলেন, বিজেপিতে যোগদানের সুযোগ পেয়ে তিনি কৃতজ্ঞ। তাঁদের বাবাও অবসর নেওয়ার পরে বিজেপিতে যোগ দিয়েছিলেন। এখন তিনিও বিজেপিতে যোগ দেওয়ার সুযোগ পেলেন। এই যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও। সামনেই, উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচন (Uttarakhand Elections 2022)। ঠিক তার আগে, গেরুয়া শিবিরে এলেন বিজয় রাওয়াত। দলে তাঁর কী ভূমিকা হবে, তাঁকে উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনে টিকিট দেওয়া হবে কিনা - এই বিষয়গুলি এখনও অস্পষ্ট।

অন্যদিকে, উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত (Trivendra Singh Rawat ) এদিনই জানিয়ে দিয়েছেন, আসন্ন বিধানসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন না। তবে, নির্বাচনে দলের হয়ে প্রচারের কাজ করবেন। তিনি জানান, তাঁর জায়গায় রাজ্য পুষ্কর ধামির মতো একজন তরুণ নেতাকে পেয়েছে। পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে, তাঁর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা উচিত নয় বলেই জানিয়েছেন তিনি। এই বিষয়ে তিনি দলকে আগেই জানিয়েছেন। দলীয় প্রধান জেপি নাড্ডাকে (JP Nadda) একটি চিঠি দিয়েছেন। ৭০ আসনের উত্তরাখণ্ড বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারি, ভোট গণনা ১০ মার্চ।

Share this article
click me!