করোনা পরীক্ষার নমুনা ছিনিয়ে পালালো বানরের দল, আতঙ্ক যোগী-রাজ্যে, দেখুন ভিডিও

করোনভাইরাস পরীক্ষার নমুনা নিয়ে পালিয়ে গেল বানরের দল

চাঞ্চল্যকর ঘটনা যোগী আদিত্যনাথের রাজ্যে

মীরাট মেডিকেল কলেজের ভিতরেই ঘটে এই ঘটনা

কোভিড-১৯ আরও ছড়ালোর আতঙ্ক গ্রাস করেছে এলাকায়

 

amartya lahiri | Published : May 29, 2020 4:28 PM IST / Updated: May 29 2020, 10:00 PM IST

শুক্রবার এক উদ্ভট ঘটনা ঘটল যোগী আদিত্যনাথের রাজ্যে। উত্তরপ্রদেশের মীরাট মেডিকেল কলেজ থেকে করোনভাইরাস পরীক্ষার নমুনা নিয়ে পালিয়ে গেল একটি বানর। এর থেকে ওই অঞ্চলে কোভিড-১৯ রোগ আরও বিস্তার লাভ করতে পারে বলে আতঙ্ক ছড়িয়েছে। একটি ভাইরাল হওয়া ভিডিওতে একটি বানরকে গাছের ডালে বসে একটি নমুনা চিবোতেও দেখা গিয়েছে।

জানা গিয়েছে, এদিন মিরাট মেডিকেল কলেজে করোনা আক্রান্ত সন্দেহে ভর্তি হওয়া রোগীদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে নিয়ে আসছিলেন এক  ল্যাব টেকনিশিয়ান। পথেই ওই বানরের দল তাকে আক্রমণ করে। তার হাত থেকে তিনটি লালারসের নমুনা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় বানররা। চিকিত্সকরা আবার ওই তিন রোগীর নমুনা সংগ্রহ করেছেন।

মীরাট মেডিকেল কলেজের এক চিকিৎসকের অভিযোগ এই বাঁদরামি এই প্রথম নয়, এই অঞ্চলের বানররা প্রায়ই এই ধরণের অপরাধ করে থাকে। অতীতেও এ ধরণের ঘটনা ঘটেছে এই হাসপাতালে। তাঁর অভিযোগ বানরদের হামলার ভয়ের মধ্যেই তাঁদের কাজ করতে হয়। স্থানীয় কর্তৃপক্ষের কাছে এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছিল, কিন্তু তারা কোনওদিন সেই আবেদনে সাড়া দেননি।

এদিকে, নমুনাগুলি বানরদের থেকে ওই এলাকায় সংক্রমণের কারণ হতে পারে বলে ডাক্তাররা-সহ অনেকেই ভয় পাচ্ছেন। পুরো ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। ওই ভাইরাল ভিডিওতে, দেখা গিয়েছে একটি বানরকে গাছের ডালে বসে মনের সুখে নমুনা সংগ্রহের কিট চিবাচ্ছে।

এই ঘটনার কথা স্বীকার করেছেন হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডাক্তার ধীররাজ বালিয়ান-ও। তিনি আরও জানিয়েছেন বন বিভাগের কাছে ওই বানরদের ধরার আর্জি জানানো হয়েছে। তবে এখনও তারা কাউকে ধরতে পারেনি। মীরাটের ডিএম অনিল ধিঙ্গরা জানিয়েছেন, বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে।

Share this article
click me!