১৯ জুলাই শুরু বাদল অধিবেশন, করোনা থেকে বাংলার নির্বচন পরবর্তী হিংসা নিয়ে উত্তাল হতে পারে সংসদ

  • ১৯ জুলাই থেকে বাদল অধিবেশন শুরু 
  • অধিবেশন চলবে ১৩ অগাস্ট পর্যন্ত 
  • জানান হয়েছে সংসদের প থেকে
  • দেশের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হতে পারে 

Asianet News Bangla | Published : Jul 2, 2021 4:32 PM IST

আগামী ১৯ জুলাই থেকে পার্লামেন্টে বাদল অধিবেশন শুরু হবে। অধিবেশন চলবে আগামী ১৩ অগাস্ট পর্যন্ত। প্রায় ২০ দিন ধরে বাদল অধিবেশন চলতে পারে। সাধারণত জুলাইয়ের তৃতীয় সপ্তাহে বর্ষাকালীন অধিবেশন শুরু হ। অধিবেশন চলে ১৫ আগাস্টের আগে পর্যন্ত। 

প্রবল গরমে মাঝ মরুভূমিতে বরফ জলে ডুব, করোনাকালে প্রতিরোধ ক্ষমতা বাড়াচ্ছেন দুবাইবাসী

দিল্লি থেকে ফিরেই পদত্যাগ উত্তরাণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াতের, রাতে মুখোমুখি হতে পারেন সাংবাদ...

লোকসভা একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে ১৭তম লোকসভার ষষ্ঠ অধিবেশন আগামী ১৯ জুলাই শুরু হবে। অভিবেশন শেষ হবে ১৩ অগাস্ট। রাজ্যসভার সাংবাদ সম্মেলনে জানান হয়েছে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ১৯ জুলাই সভার বৈঠক ডেকেছেন। এটি ১৩ অগাস্ট পর্যন্ত চলবে। অসম, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, কেরল, পুদুচেরি এই পাঁত বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর এটাই প্রধান বিধানসভার অধিবেশন। পাশাপাশি বর্তমানে করোনার দ্বিতীয় তরঙ্গের ধাক্কা কিছুটা হলেও কাটিয়ে উঠেছে দেশ। তাই পশ্চিমবঙ্গসহ পাঁচ রাজ্যের নির্বাচন পরবর্তী পরিস্থিতির পাশাপাশি দেশের করোনা পরিস্থিতি ও টিকা কর্মসূচি নিয়েও আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

উপনির্বাচনের জন্য প্রস্তুত রাজ্য, নির্বাচন কমিশনের প্রশ্নের জবাবে সবুজ সংকেত নবান্নর ..
সূত্রের খবর বর্ষকালীন অধিবেশেনর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর দলের সাংসদ ও মন্ত্রীদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। করোনাভাইরাসের মহামারির বিরুদ্ধে কেন্দ্রীয় সরকার যে যুদ্ধ চালাচ্ছে তার কথা সংসদের অধিবেশনে তুলে ধরার কথা বলেছেন। পাশাপাশি দেশকে তৃতীয় তরঙ্গ থেকে রক্ষা করার জন্য টিকাকর্মসূচির ওপর জোর দেওয়ার কথা বলেছেন।আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্রীয় সরকার পরিচালিত প্রকল্পগুলি সঠিক রূপায়ন হচ্ছে কিনা তাই খতিয়ে দেখার পরামর্শ দিয়েছেন। সবমিলিয়ে বাদল অভিবেশণেই দেশের করোনা পরিস্থিতির পাশাপাশি কেন্দ্রীয় সরকার যে জনকল্যাণমূলক প্রকল্প গ্রহণ করেছে তাও তুলে ধরছে চাইছে কেন্দ্রীয় সরকার। 


 

Share this article
click me!