রাতের অন্ধকারে এই মন্দিরগুলোর ভিতরে কি হয়, জানেন? গায়ে কাঁটা দেবে আপনার

ভারতে অগণিত মন্দির রয়েছে, যার ইতিহাস কয়েক হাজার বছরের পুরনো। এই মন্দিরগুলিতে এমন অনেক অলৌকিক ঘটনা ঘটেছে যা মানুষ দেখেছে। কিছু মন্দিরে অলৌকিক ঘটনা দেখা যায় এমনকি বিজ্ঞান আজ পর্যন্ত কিছু মন্দিরের রহস্য বের করতে পারেনি।

Parna Sengupta | Published : Jun 13, 2024 12:52 PM IST

ভারতে অগণিত মন্দির রয়েছে, যার ইতিহাস কয়েক হাজার বছরের পুরনো। এই মন্দিরগুলিতে এমন অনেক অলৌকিক ঘটনা ঘটেছে যা মানুষ দেখেছে। কিছু মন্দিরে অলৌকিক ঘটনা দেখা যায় এমনকি বিজ্ঞান আজ পর্যন্ত কিছু মন্দিরের রহস্য বের করতে পারেনি।

জ্বালা দেবী মন্দির, কাংড়া উপত্যকা, হিমাচল প্রদেশ

Latest Videos

হিমাচল প্রদেশের কাংড়া উপত্যকা থেকে ৩০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত জ্বালা দেবী মন্দির ভারতের রহস্যময় মন্দিরগুলির মধ্যে একটি। এই মন্দিরের সবচেয়ে রহস্যময় বিষয় হল এই মন্দিরে হাজার হাজার বছর ধরে মায়ের মুখ থেকে আগুন বের হয়ে আসছে, যার পেছনের কারণ আজ পর্যন্ত জানা যায়নি। এই মন্দিরে, বিভিন্ন স্থান থেকে নয়টি আগুনের শিখা বের হয় যা নয়টি ভিন্ন দেবীর রূপ বলে মনে করা হয়।

বীরভদ্র মন্দির, অনন্তপুর, অন্ধ্রপ্রদেশ

ভারতের রহস্যময় মন্দিরের তালিকায় বীরভদ্র মন্দিরের নামও রয়েছে। এই মন্দিরটি অন্ধ্রপ্রদেশের অনন্তপুর জেলার একটি ছোট ঐতিহাসিক গ্রাম লেপাক্ষীতে অবস্থিত। তাই এই মন্দিরটি লেপাক্ষী মন্দির নামেও পরিচিত। এই মন্দিরে মোট ৭২টি স্তম্ভ রয়েছে যার মধ্যে একটি স্তম্ভ ছাদ স্পর্শ করলেও মাটি থেকে উত্থিত। যার কারণে এই স্তম্ভটিকে ঝুলন্ত স্তম্ভ বলা হয়।

শ্রীকাল ভৈরব মন্দির, উজ্জয়িনী

উজ্জয়নের কাল ভৈরব মন্দিরের কথা কে না জানে, এই মন্দিরের রহস্য দেশ-বিদেশে বিখ্যাত। উজ্জয়িনীকে আকাশ ও পৃথিবীর কেন্দ্র বলে মনে করা হয়। কাল ভৈরব মন্দিরের অনেক রহস্যময় ঘটনা এখানে অবস্থিত। এটি বিশ্বের একমাত্র মন্দির যেখানে ভক্তরা নিজেরাই কাল ভৈরবের মদ পরিবেশন করেন। আজ পর্যন্ত মানুষ জানে না সেই মদ যায় কোথায়?

স্তম্ভেশ্বর মহাদেব মন্দির, গুজরাট

স্তম্ভেশ্বর মহাদেবের মন্দির গুজরাটের গান্ধীনগর থেকে প্রায় ১৭৫ কিলোমিটার দূরে জম্বুসারের কাভি কাম্বোই গ্রামে অবস্থিত। এই মন্দিরটি ১৫০ বছরের পুরানো এবং আরব সাগর এবং খাম্বাত উপসাগর দ্বারা বেষ্টিত। জোয়ারের সময় এই মন্দিরটি পুরোপুরি জলের তলায় চলে যায়। মন্দিরটি ভক্তদের জন্য দিনে মাত্র দুবার খোলা থাকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News