দূর আকাশ থেকে কেমন লাগে বেঙ্গালুরু, লকডাউনের বাজারে ভিডিও প্রকাশ সাংসদ রাজীব চন্দ্রশেখরের

  • লকডাউনের জেরে এখন কমেছে দূষণের মাত্রা
  • এই ছবিটা শুধু এদেশে নয়, সারা বিশ্বে
  • যে প্রকৃতি দূষণের থাবায় মুখ ঢেকেছিল
  • সেখানে এখন খেলে বেড়াচ্ছে ঝলমলে আকাশ

Asianet News Bangla | Published : May 3, 2020 7:02 AM IST / Updated: May 03 2020, 12:35 PM IST

করোনাভাইরাসের বিরুদ্ধে একজন লড়াকু হিসাবে বারবার প্রমাণ দিয়েছেন সাংসদ রাজীব চন্দ্রশেখর। কখনও করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইকারী স্বাস্থ্যকর্মীদের ভালোমতো চিকিৎসার জন্য বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। আবার কখনও নিরন্ন মানুষের জন্য অকাতরে বিলিয়েছেন ত্রাণ। টুইটার অ্যাকাউন্ট থেকে শুরু করে অধিকাংশ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে লকডাউন এবং স্টে হোম কতটা জরুরি তা যুক্তি দিয়ে বুঝিয়েছেন তিনি। প্রকাশ করেছেন ভিডিও বার্তা। এবারও এক ভিডিও সামনে নিয়ে এসেছেন রাজ্যসভার সাংসদ রাজীব চন্দ্রশেখর। যেখানে তিনি দেখিয়েছেন কীভাবে দূষণমুক্ত পরিবেশে খেলে বেড়াচ্ছে প্রজাপতির দল। কীভাবে ঝলমলে আকাশে খেলে বেড়াচ্ছে রৌদ্রজ্জ্বল প্রকৃতি। 

আরও পড়ুন-পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেড়াতে শ্রমিক স্পেশাল ট্রেন, প্রধানমন্ত্রীকে কুর্ণিশ সাংসদের

রাজীবের প্রকাশ করা এই ভিডিওটি বেঙ্গালুরু শহরের। আকাশ থেকে ড্রোন ক্যামেরার সাহায্যে তোলা এই এই ভিডিও-তে দেখা গিয়েছে কর্ণাটক বিধানসভা থেকে শুরু করে সেখানকার সিলিকন ভ্যালি-র ছবি। উঠে এসেছে বেঙ্গালুরুর শহরের বিভিন্ন রাস্তাঘাট, ছোট-ছোট টিলা আর জলাশয়। এই ভিডিও-তে স্থান পেয়েছে ঝলমলে নীল আকাশের ছবিটাও। যা বলে দিচ্ছে বেঙ্গালুরু এখন কতটা পরিস্রূত। নেই দূষণের দাপাদাপি, বায়ু দূষণের আতঙ্ক। আর এহেন পরিবেশে মন খুলে খেলে বেড়াচ্ছে প্রজাপতির দল। দেখুন সেই ভিডিও- 

 

লকডাউনের আগে প্রতিনিয়তই শিরোনামে থাকত বেঙ্গালুরুর দূষণের খবর। কীভাবে দূষণের থাবায় সেখানকার বাতাস দূষিত হচ্ছে, সেই খবর স্থান পাচ্ছিল আন্তর্জাতিক বিভিন্ন জার্নালেও। এমনকী জলাশয়গুলো যেভাবে দূষণের কবলে পড়েছিল তাতে চিন্তার ভাঁজ পড়েছিল পরিবেশবিদদের কঁপালে। কিন্তু লকডাউনের জেরে এখন দূষণের মাত্রা নামতে নামতে একদম নিচে চলে এসেছে। যা স্বাভাবিকভাবেই স্বস্তিতে রেখেছেন বেঙ্গালুরুবাসীকে। সাংসদ রাজীব চন্দ্রশেখরও বেঙ্গালুরুর একজন সম্মানিক নাগরিক। দূষণহীন এই বেঙ্গালুরু তাঁর মনকেও ছুঁয়ে গিয়েছে। আর সেখান থেকেই এই অভিনব ভিডিও তৈরি করে তা প্রকাশ্যে এনেছেন। দেখিয়েছেন, দূষণহীন বেঙ্গালুরু এখন কতটা সুন্দর। 

আরও পড়ুন- কাটা পড়া হাতে ফের নড়ছে আঙুল, লকডাউন হিরো হরজিৎ সিং-কে অভিনব সেলাম অন্ধ্র পুলিশের

Share this article
click me!