এশিয়ানেট নিউজের চিফ রিপোর্টার অখিলা নন্দকুমারের বিরুদ্ধে একাধিক মামলা, দ্বিধাবিভক্ত বামফ্রন্ট

কেরালা পুলিশ মহারাজা কলেজের মার্ক লিস্ট বিতর্কের সংবাদ প্রতিবেদন করার সময় ষড়যন্ত্রের অভিযোগে অখিলার বিরুদ্ধে মামলা দায়ের করে।

Parna Sengupta | Published : Jun 11, 2023 6:47 PM IST

এশিয়ানেট নিউজের চিফ রিপোর্টার অখিলা নন্দকুমারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই বিষয়ে কমিউনিস্ট পার্টি (সিপিআই) নেতা সি দিবাকরণ সরকারের পদক্ষেপের উপর অসন্তোষ প্রকাশ করেছিলেন। তিনি রবিবার খোলাখুলিভাবে বলেছিলেন যে রিপোর্টার অখিলা নন্দকুমার কী ভুল করেছেন তা তিনি বুঝতে পারেননি। এখানে উল্লেখ্য, কেরালা পুলিশ মহারাজা কলেজের মার্ক লিস্ট বিতর্কের সংবাদ প্রতিবেদন করার সময় ষড়যন্ত্রের অভিযোগে অখিলার বিরুদ্ধে মামলা দায়ের করে।

মামলাটি ভারতীয় দণ্ডবিধির ১২০-বি, ৪৬৫, ৪৬৯ এবং ৫০০ ধারা এবং কেরালা পুলিশ আইন ২০১১-এর ১২০ (০) এর অধীনে অপরাধমূলক ষড়যন্ত্র, জালিয়াতি এবং মানহানি সহ নথিভুক্ত করা হয়েছে।

মহারাজা কলেজ মামলা-

গোবিন্দন এশিয়ানেট নিউজের রিপোর্টার অখিলা নন্দকুমার এবং অন্যদের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করার জন্য পুলিশ প্রশাসনের পাশে দাঁড়িয়েছে। কেরল স্টুডেন্টস ইউনিয়নের (কেএসইউ) অভিযোগের বিষয়ে সাংবাদিকরা তাদের চ্যানেলে লাইভ রিপোর্ট করেছিলেন। কেরল পুলিশ মহারাজার কলেজ এরনাকুলামের প্রাক্তন সমন্বয়কারী বিনোদ কুমার, কলেজের অধ্যক্ষ ভিএস জয়, কেএসইউ রাজ্য সভাপতি অ্যালোসিয়াস জেভিয়ার, ফাজিল সিএ এবং এশিয়ানেট নিউজের চিফ রিপোর্টার অখিলা নন্দকুমারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেছে এসএফআই রাজ্য সম্পাদক পিএম আরশোর অভিযোগে মামলা নথিভুক্ত করা হয়েছে।

এই বিষয়ে সি দিবাকরণ বলেছিলেন, "যদিও বামফ্রন্ট বলেছে যে এটি সংবাদপত্রের স্বাধীনতাকে সমর্থন করে, সেই স্বাধীনতাকে সীমাবদ্ধ করা ভুল। একজন কার্যকর নেতা হতে হলে, আপনাকে অবশ্যই সমালোচনা নিতে সক্ষম হতে হবে। সিপিআই পুলিশের বল প্রয়োগের বিরোধিতা করে। কারণ ভুয়ো অভিযোগ তৈরি করে পুলিশ কাউকে খুশি করার চেষ্টা করছে।"

সি দিবাকরণ আরও বলেছেন যে সরকারের পদক্ষেপ নিয়ে মতবিরোধ একটি উপযুক্ত প্ল্যাটফর্মে প্রকাশ করা হবে। সিপিআই(এম) রাজ্য সম্পাদক এমভি গোবিন্দনের মন্তব্যের সমালোচনা করে, দিবাকরণ বলেছিলেন যে তিনি বুঝতে পারছেন না কোন পরিস্থিতিতে এই ধরনের মন্তব্য করছেন গোবিন্দন।

গোবিন্দন এশিয়ানেট নিউজের প্রতিবেদক অখিলা নন্দকুমার এবং অন্যদের বিরুদ্ধে মামলা দায়ের করাকে সমর্থন করেছেন। অন্যদিকে চ্যানেলে লাইভে দেখানো কেরালা স্টুডেন্টস ইউনিয়ন বা কেএসইউ-এর উত্থাপিত অভিযোগগুলির রিপোর্ট করেছিলেন গোবিন্দন।

ষড়যন্ত্রের অভিযোগে এসএফআই রাজ্য সম্পাদক পিএম আরশোর অভিযোগের পর কেরালা পুলিশ মহারাজা কলেজ, এর্নাকুলামের প্রাক্তন সমন্বয়কারী বিনোদ কুমার, কলেজের অধ্যক্ষ ভিএস জয়, কেএসইউ রাজ্য সভাপতি অ্যালোসিয়াস জেভিয়ার, ফাজিল সিএ এবং এশিয়ানেট নিউজের প্রধান প্রতিবেদক অখিলা নন্দকুমারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এমভি গোবিন্দন বলেছেন, "এসএফআই-বিরোধী প্রচার চালানো হলে মামলা দায়ের করা অব্যাহত থাকবে।"

Share this article
click me!