Terror Alert In Mumbai: বর্ষবরণের রাতে মুম্বইতে হামলার আশঙ্কা, জারি সতর্কতা

ওমিক্রন ভ্যারিয়েন্টের ক্রমাগত সংক্রমণে এমনতেই শিয়রে শমন পরিস্থিতি মুম্বইয়ের। এমন এক সময়ে মুম্বইয়ে জারি করা হয়েছে সস্ত্রাস হামলার সতর্কতা। এর জেরে এখন আরও বেশি করে আতঙ্ক ছড়িয়েছে জনমানসে। সকলের মনে ফিরে আসছে ২৬/১১-র রাতের ভয়ানক সন্ত্রাসবাদী হামলার আতঙ্ক।

Web Desk - ANB | Published : Dec 30, 2021 4:18 PM IST / Updated: Dec 30 2021, 10:18 PM IST

বাণিজ্যনগরী মুম্বইয়ের (Mumbai) উপর হামলা চালাতে পারেন খলিস্তানি জঙ্গি (Khalistani Elements) সংগঠন। কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে একথা জানা গিয়েছে। সেই কারণে মুম্বই পুলিশের (Mumbai Police) তরফে ৩১ ডিসেম্বর পর্যন্ত সব পুলিশকর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। ইতিমধ্যেই কড়া নজরদারি চালানো হচ্ছে গোটা শহরের বিভিন্ন প্রান্তে। 

সেই রিপোর্টে বলা হয়েছে, ৩১ ডিসেম্বর (31 December) অর্থাৎ বছরের শেষ দিনে মুম্বইতে হামলা (Possible Terror Attack) চালাতে পারে খলিস্তানি জঙ্গি সংগঠন। আর এ জন্যই ৩১ ডিসেম্বর মুম্বই পুলিশ কর্মীদের সাপ্তাহিক ছুটি বা যে কোনও ধরনের বিশেষ ছুটি বাতিল করা হয়েছে। বিশেষ করে মুম্বইয়ের জনবহুল এলাকায় হামলা চালানোর আশঙ্কা রয়েছে। আর সেই কারণে কড়া নিরাপত্তা মোতায়েন করা হবে সেই এলাকাগুলিতে। এ প্রসঙ্গে মুম্বই রেলওয়ে পুলিশের কমিশনার কাসির খলিদ বলেন, "কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে মুম্বই, দাদর, বান্দ্রা চার্চগেট, সিএসএমটি, কুরলা ও অন্য রেল স্টেশনগুলিতে। এছাড়াও ৩ হাজার পুলিশকর্মীকে বিভিন্ন এলাকায় মোতায়েন করা হবে।" 

ইতিমধ্যেই করোনাভাইরাসের (Coronavirus) নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের জেরে নাজেহাল মুম্বইবাসী। ১৪৪ ধারা জারি রয়েছে মুম্বই জুড়ে। বৃহস্পতিবার মুম্বই পুলিশের তরফে জানানো হয়েছে, ৭ জানুয়ারি পর্যন্ত মুম্বইতে ১৪৪ ধারা জারি থাকবে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নববর্ষ উদযাপনের জন্য মানুষের ব্যাপক জমায়েত এবং পার্টিগুলিকে সীমাবদ্ধ করার জন্য এই নিষেধাজ্ঞা কার্যকর করা হচ্ছে। ৩০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত রেস্তরাঁ, হোটেল, বার, পাব, রিসর্ট এবং ক্লাব সহ যে কোনও বদ্ধ বা খোলা জায়গায় অনুষ্ঠান করা যাবে না।

আরও পড়ুন- আফস্পা বাড়ল ৬ মাসের জন্য, নাগাল্যান্ডকে অশান্ত এলাকা ঘোষণা কেন্দ্রের

ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে মুম্বইতে। সংক্রমণের নিরিখে দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে এই রাজ্য। এই অবস্থায় বর্ষবরণের সব অনুষ্ঠান বাতিল করেছে রাজ্য সরকার। দেশের ২২টি রাজ্যে ছড়িয়েছে ওমিক্রন। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৬১। দেশের মধ্যে দিল্লিতে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। আর মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ২৫২। এরই মধ্যে আবার বর্ষবরণের রাতে মুম্বইতে খলিস্তানি জঙ্গিরা হামলা চালাতে পারে বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, মুম্বই শহর একাধিকবার ভয়াবহ নাশকতার সাক্ষী থেকেছে। ২৬/১১-র হামলা তার মধ্যে অন্যতম। সেই স্মৃতি আজও মুম্বইবাসীর কাছে তাজা রয়েছে। তবে বেশ কয়েক বছর ধরে মায়ানগরীতে সে ধরনের কোনও ঘটনা ঘটতে দেখা যায়নি। কিন্তু, এবার বছর শেষে বাণিজ্যনগরীতে হামলা হতে পারে বলে গোয়েন্দাদের তরফে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

Share this article
click me!