পাঠান চাচাই সম্প্রদান করলেন হিন্দু ভাগ্নিদের, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বিদায়ের ছবি

  • দুই হিন্দু ভাগ্নির বিয়ে দিলেন এক মুসলিম ব্যক্তি 
  • প্রতিবেশী মুসলিম ভাইকে রাখি পরাতেন মা 
  • অসময়ে বোনের দুই মেয়ের বিয়ের দায়িত্ব নেন তিনি
  • সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মানবিক কাজ 
     

Asianet News Bangla | Published : Aug 25, 2020 6:26 AM IST

সম্পূর্ণ এক অন্য ঘটনার সাক্ষী থাকল মহারাষ্ট্রের আহমেদনগর। আর সেই অন্যরকম ঘটনা নিয়ে রীতিমত সাড়া পড়ে গেছে নেটদুনিয়ায়। কারণ প্রতিবেশী এক হিন্দু বোনের দুই মেয়েরই বিয়ে দিলেন মুসলিম 'চাচা'। শুধু দাঁড়িয়ে থেকে বিয়েই দেননি, দুই ভাগ্নিকে বিদায় জানালেন চোখের জল ফেলে। 

আহমেদনগরের বোধেগাঁওর বাসিন্দা বাবাভাই পাঠান। তাঁকে দীর্ঘ দিন ধরে রাখি পরাতেন প্রতিবেশী মহিলা সবিতা ভুসার। সবিতার স্বামী দীর্ঘ দিন আগেই তাঁকে ও তাঁর দুই মেয়েকে পরিত্যাগ করে চলেগেছে অন্যত্র। তারপথেরে গৌরী আর সাভারি- এই দুই মেয়েকে আঁকড়ে ধরেই বেঁচে ছিলেন সবিতা। খুব কষ্ট করেই বড় করেছেন নিজের দুই সন্তানকে। আর তাঁর দুই মেয়ের বিয়েতে রীতিমত সাহায্যের হাত বাড়ি দিয়েছিলেন প্রতিবেশী মুসলিম ভাই। রক্তের সম্পর্ক না থাকলেও অসময় একলা এক মহিলার পাশে দাঁড়িয়ে রীতিমত  আত্মীয়ের ভূমিকা পালন করেছেন তিনি।

বাবাভাই পাঠান শুধু আর্থিক সাহায্য করেই খান্ত হননি। মামা হিসেবেই দুই ভাগ্নিকে সম্প্রদানও করেন। সাংবাদিক আরিফ শাহ ছবিটি শেয়ার করেন। সেই সময় তিনি বলেন যে বাবাভাই পাঠান পাতান হিন্দু বোনের মেয়েদের বিয়ে দিয়েছেন। আর এই মানবিক কাজের জন্য তিনি রীতিমত প্রশংসিত হয়েছে। 

সোশ্যাল মিডিয়ায় রীতিমত প্রশংসিত হয়েছে বাবাভাই পাঠানের ভূমিকা। নেটিজেনদের অনেকেই বাবাভাই পাঠানের প্রশাংসা করে বলেছেন, বর্তমানে দেশ সাম্প্রদায়িক বিভেদ রীতিমত স্পষ্ট হচ্ছে। আর এই সময় বাবাভাই পাঠানদের মত ব্যক্তিরা তা দূর করতে রীতিমত নজির তৈরি করেছেন। 
 

Share this article
click me!