'ভারতের পর্যটনকে এক কথায় ব্যখ্যা করা সম্ভব নয়', গঙ্গা বিলাসের উদ্বোধনে মন্তব্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

১৩ জানুয়ারি শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশ্বের সবচেইয়ে বড় প্রমোদতরী গঙ্গা বিলাসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সুইৎজারল্যান্ডের ৩২ জন পর্যটক নিয়ে বারাণসী থেকে যাত্রা শুরু করল এই গঙ্গা বিলাস।

Web Desk - ANB | Published : Jan 13, 2023 6:46 AM IST

'এই দেশে আপনারা এরকম অনেক কিছু পাবেন যা আপনাদের কল্পনাতীত।' উদ্বোধনের মুহূর্তে গঙ্গা বিলাসের সকল যাত্রীদের অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সে বিশ্বের বৃহত্তম ক্রুজ এমভি গঙ্গা বিলাসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। গঙ্গাবক্ষে আজ থেকেই ৫১ দিনের যাত্রা শুরু করবে বিলাসবহুল এই প্রমোদতরী। গঙ্গা বিলাসের উদ্বোধনের ঐতিহাসিক মুহূর্তে গঙ্গা বিলাসের যাত্রীদের অভিনন্দন জানিয়ে মোদী বললেন,'ভারত পর্যটনের পীঠস্থান। ভারতে এমন অনেক কিছু পাবেন যা আপনাদের কল্পনাতীত।'

১৩ জানুয়ারি শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশ্বের সবচেইয়ে বড় প্রমোদতরী গঙ্গা বিলাসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সুইৎজারল্যান্ডের ৩২ জন পর্যটক নিয়ে বারাণসী থেকে যাত্রা শুরু করল এই গঙ্গা বিলাস। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন,'গঙ্গা বিলাস ক্রুজের সকল যাত্রীদের আমার অভিনন্দন। আপনারা যা যা ভাবছেন তার সব কিছুই পাবেন এই দেশে। আবার এমন অনেক কিছু পাবেন যা আপনারা ভাবতেও পারছেন না। ভারতের পর্যটনকে এক কথায় ব্যখ্যা করা সম্ভব নয়। হৃদয় দিয়ে ভারতকে অনুভব করতে হয়।' গঙ্গা বিলাসের উদ্বোধনকে ঐতিহাসিক মুহূর্ত বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

১৩ জানুয়ারি শুক্রবার বারাণসী থেকে যাত্রা শুরু করবে বিলাসবহুল ক্রুজ গঙ্গা বিলাস। আজই এই প্রমোদতরীর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বারাণসী থেকে যাত্রা শুরু করে ২৭টিরও বেশি নদীর উপর দিয়ে যাবে এই ক্রুজটি। যাত্রাপথে ৫০টিরও বেশি স্থাপত্য পরিদর্শন করবে। বারাণসী থেকে ডিব্রুগড় যেতে এই প্রমোদতরীর সময় লাগবে ৫১দিন। এই ৫১ দিনে উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্য দিয়ে যাবে এই গঙ্গা বিলাস। মোট ৩২০০ কিলোমিটার পথ অতিক্রম করবে এই গঙ্গা বিলাস ক্রুজটি। গঙ্গাবক্ষে আজই উদ্বোধন হতে চলেছে বিলাসবহুল এই ক্রুজের। বারাণসী থেকে ক্রুজটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমভি গঙ্গা বিলাসের তিনটি ডেক, ১৮টি স্যুট বোর্ডে ৩৬ জন পর্যটকের ধারণক্ষমতা রয়েছে, সমস্ত বিলাসবহুল সুযোগ সুবিধা রয়েছে৷ প্রথম সমুদ্রযাত্রায় সুইজারল্যান্ডের ৩২ জন পর্যটক ভ্রমণের পুরো দৈর্ঘ্যের জন্য সাইন আপ করেছেন। ১৩ জানুয়ারী বারাণসী থেকে জাহাজটি যাত্রা করার আগে পর্যটকরা ১০ জানুয়ারী ক্রুজে চড়বে এবং স্থানীয় দর্শনীয় স্থানগুলি সম্পূর্ণ করবে।

 

Share this article
click me!