Starlink satellite: রাতের আকাশে রহস্যে মোড়া আলোর সারি, তদন্ত শুরু হতেই প্রকাশ্যে এল ইলন মাস্কের নাম

মাদুরাইয়ের আকাশে রহস্যজনক আলোর সারি - দেখে অনেকে অবাক হলেন। অনেকে আবার ভয় পেলেন। কিন্তু আসল সত্যের সঙ্গে জড়িয়ে রয়েছে ইলন মাস্কের নাম। 
 

Web Desk - ANB | Published : Oct 29, 2022 2:16 PM IST / Updated: Oct 29 2022, 08:20 PM IST

রাতের আকাশ মানেই রহস্য। প্রাচীন যুগ থেকে রাতের আকাশ মানুষকে আকর্ষণ করে আসছে - যা আধুনিক এই যুগেই অব্যাহত রয়েছে। এখনও অনেক কৌতুহলী রাতের আকাশের দিকে তাকিয়ে থাকে - নতুন কিছু দেখার অপেক্ষায়। তেমনই ঘটনা ঘটেছে মাদুরাইয়ের উসিলামবাট্টির মানুষদের সঙ্গে। তাঁরা শুক্রবার রাতের আকাশ অবাক করা এক জিনিস দেখতে পেলেন। অনেকেই তার ভিডিও করেছিলেন। দ্রুত তা ছড়িয়ে পড়ে। 


ভিডিওটিতে দেখা গেছে কতগুলি আলোর সারি রাতের আকাশে চলে যাচ্ছে। অনেকেই একে অবশ্য ট্রেনের সঙ্গে তুলনা করেছিলেন। অনেকে অবার বলেছেন এটি হল এলন মাস্কের উড়ন্ত ট্রেন। স্পেশএক্স কোম্পানির মালিক এলন মাস্ক নাকি এই ট্রেন চালু করেছেন। যাইহোক ভিডিও ঘিরে তুমুল উত্তেজনা রয়েছে নেটিজেনদের মধ্যে।

কিন্তু আসল ঘটনা কী? 
মাদুরাইয়ের উসিলামপট্টি জেলার লোকেরা রাতের আকাশে একটি অদ্ভুত উড়ন্ত ট্রেনের মতো বস্তু দেখেছিল। বস্তুটি দেখার পরপরই, রহস্যময় আলোর কারণ নিয়ে স্থানীয়রা হতবাক হয়ে যায় এবং সোশ্যাল মিডিয়ায় এর ভিডিও এবং ছবি পোস্ট করে। কেউ কেউ একে স্বর্গীয় ঘটনা বলে মনে করেন আবার কেউ কেউ একে 'অদ্ভুত' বলে অভিহিত করেছেন।

তবে বিস্তারিত খোঁজ খবর নেওয়ার পর জানা গেছে ভিজ্যুয়ালে যে আলোর সারি দেখা গেছে তা হল এলন মাস্কের স্পেসএক্সের স্টারলিঙ্ক স্যাটেলাইটের ক্লাস্টারের। স্টারলিঙ্ক হল এলন মাস্কের স্পেসফ্লাইট কোম্পানি, স্পেসএক্স দ্বারা তৈরি একটি স্যাটেলাইট নেটওয়ার্কের নাম, যার লক্ষ্য দূরবর্তী অবস্থানে অনেক সময় বিশ্বের বাইরেও ইন্টারনেট অ্যাক্সেস প্রদান করা। বিশ্বের বিভিন্ন স্থানে স্টারলিঙ্ক স্যাটেলাইট দেখা যাওয়ার একাধিক ঘটনা ঘটেছে ।গত মাসে উত্তরপ্রদেশের ফারুখাবাদেও একই রকম দৃশ্য দেখা গিয়েছিল। 

Share this article
click me!