দীর্ঘদিন ধরে ‘শারীরিক অসুস্থতা’ বলে অবশেষে ইন্টারনেটে ভিডিয়ো থেকে শিখে সন্তান প্রসব করল মহারাষ্ট্রের কিশোরী, তারপরেই সদ্যোজাতকে খুন

মহারাষ্ট্রের ঘটনায় শহর জুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য। নিজের অন্তঃসত্ত্বা হওয়ার খবর নিজের মায়ের কাছ থেকেও গোপন রেখেছিল ওই নাবালিকা। 

Web Desk - ANB | Published : Mar 6, 2023 3:42 AM IST / Updated: Mar 06 2023, 09:40 AM IST

দীর্ঘদিন ধরেই নিজের গর্ভে সন্তান লালন করছিল পনেরো বছরের কিশোরী। কিন্তু, একই বাড়িতে থেকে এবিষয়ে কিছুই টের পাননি তার মা-ও। বাড়িতে থাকতে থাকতে ইউটিউবে সন্তান প্রসব করার ভিডিও দেখে দেখে বাড়িতেই সন্তানের জন্ম দেওয়া শিখছিল ওই নাবালিকা। কিন্তু, সত্যি সত্যি অবশেষে সেই কাজ করলেও ঘটিয়ে ফেলল এক মারাত্মক অপরাধ।

চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের নাগপুরে। এই শহরের আমবাজারি এলাকায় নিজের মায়ের সঙ্গে বাস করত ওই নাবালিকা। সন্তানকে ঘরের মধ্যে প্রসব করে দেওয়ার পর সঙ্গে সঙ্গেই তাকে খুন করে দেয় সদ্য মা হওয়া ওই কিশোরী। তারপর নিজের ঘরের মধ্যেই লুকিয়ে রাখে সদ্যোজাতের মৃতদেহ। ঘটনার খবর প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

প্রাথমিক তদন্ত করে পুলিশ জানিয়েছে, ওই কিশোরী যৌন হেনস্থার শিকার হয়েছিল। তার ফলেই সে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। তাকে হেনস্থাকারী যুবকের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় তার আলাপ হয়েছিল বলে জানতে পেরেছে পুলিশ। অন্তঃসত্ত্বা অবস্থায় যখন তার চেহারার পরিবর্তন হচ্ছিল, তখন সে নিজের মাকে বলেছিল যে, তার শারীরিক অসুস্থতা চলছে।

পুলিশ সূত্রে জানা গেছে গোপনীয়তা বজায় রাখার জন্য আমবাজারি এলাকার বাসিন্দা ওই কিশোরী বাড়ি থেকে বেরনোও বন্ধ করে দিয়েছিল অনেকদিন আগেই। বাড়ির মধ্যে সন্তান প্রসব করার জন্য ইউটিউব ভিডিও দেখা শুরু করেছিল সে। তদন্তকারী পুলিশ আধিকারিক জানিয়েছেন, গত ২ মার্চ ওই কিশোরী বাড়িতেই একটি কন্যা সন্তানের জন্ম দেয়। প্রসবের পরেই সে নিজের নবজাতককে শ্বাসরোধ করে হত্যা করে। তারপর বাড়িতেই একটি বাক্সের ভেতর লুকিয়ে রাখে শিশুটির নিথর দেহ।

কিন্তু, এই দুষ্কর্মের পর যখন তার মা বাড়িতে আসে এবং তাকে তার শরীর নিয়ে প্রশ্ন করে, তখনই আর মায়ের কাছে কিছু গোপন করে রাখতে পারেনি ওই কিশোরী। সব শুনে মেয়েকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যান মা। পুলিশে খবর দেওয়া হলে সদ্যোজাতর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধি (আইপিসি) এবং যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (পকসো) ধারায় মামলা রুজু করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে তার পর খুনের মামলা রুজু করা হবে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন-

পশ্চিমবঙ্গের আকাশে ঘনাচ্ছে মেঘ, চলতি সপ্তাহে একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর
Earthquake Today: সপ্তাহের শুরুতেই জোড়া ভূমিকম্পে কেঁপে উঠল ভারতের মাটি, সোমবার সকাল হতেই গুজরাট ও নিকোবরে ভূমিকম্পের আঘাত
সোমবার কোন শহরে বেড়ে গেল জ্বালানির দাম? চোখ রাখুন আজকের পেট্রোল-দরে

Share this article
click me!