'আগে শুধু বামপন্থীরাই প্রকল্পের সুবিধা পেতেন, আজ এই রাজ্য উন্নয়ন থেকে বঞ্চিত নয়'- ত্রিপুরায় প্রধানমন্ত্রী মোদী

আম্বাসায় বিজেপির বিজয় সংকল্প সমাবেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী মোদি ত্রিপুরা বলেছিলেন যে ত্রিপুরা নির্বাচনের জন্য এটি আমার প্রথম জনসভা এবং আমি দেখছি যে আমি যতদূর দেখতে পাচ্ছি এত বিপুল সংখ্যক মানুষ দৃশ্যমান।

Web Desk - ANB | Published : Feb 11, 2023 8:39 AM IST

শনিবার জনসভায় ভাষণ দিতে গিয়ে পূর্ববর্তী বাম সরকারকে কড়া ভাষায় আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ত্রিপুরায় এক জনসভায় ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেন, বিজেপি সরকার ত্রিপুরাকে হিংসা থেকে মুক্ত করেছে। প্রধানমন্ত্রী বলেন, আগে ত্রিপুরায় শুধুমাত্র একটি দলের পতাকা উত্তোলনের অধিকার ছিল এবং প্রতিটি কাজের জন্য অনুদান দিতে হত, কিন্তু বিজেপি সরকার এই হিংসা ও অনুদানের সংস্কৃতি থেকে মুক্তি পেয়েছে। বিজেপি সরকারে আইনের শাসন আছে এবং এখানে ডবল ইঞ্জিন সরকার গঠিত হবে। প্রধানমন্ত্রী বলেন, গত পাঁচ বছরে ত্রিপুরার দ্রুত উন্নয়ন হয়েছে। তিনি আরও বলেন "কয়েক দশক ধরে কংগ্রেস ও কমিউনিস্টদের শাসন ত্রিপুরার উন্নয়নে বাধা দিয়েছে। বিজেপি সরকার ত্রিপুরায় উন্নয়ন এনেছে। হিংসা আর ত্রিপুরার পরিচয় নয়। বিজেপি রাজ্যকে ভয় ও হিংসা মুক্ত করেছে।”

আম্বাসায় বিজেপির বিজয় সংকল্প সমাবেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী মোদি ত্রিপুরা বলেছিলেন যে ত্রিপুরা নির্বাচনের জন্য এটি আমার প্রথম জনসভা এবং আমি দেখছি যে আমি যতদূর দেখতে পাচ্ছি এত বিপুল সংখ্যক মানুষ দৃশ্যমান। আমি আপনার প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। মানুষের হাসি আর এই উচ্ছ্বাসই বলে দিচ্ছে রাজ্যে ডাবল ইঞ্জিন সরকারের উন্নয়ন থেমে থাকবে না। চারদিক থেকে একটাই আওয়াজ আসছে, আবার ডাবল ইঞ্জিন সরকার।

প্রধানমন্ত্রী তার ভাষণে পূর্ববর্তী কংগ্রেস এবং বাম সরকারগুলিকে নিশানা করে বলেন যে কংগ্রেস এবং বামরা ত্রিপুরাকে উন্নয়নের দিক থেকে পিছিয়ে দিয়েছিল, কিন্তু আমাদের সরকার মাত্র পাঁচ বছরে ত্রিপুরাকে দ্রুত উন্নয়নের পথে নিয়ে এসেছে। সিপিএমের আমলে থানাগুলোও সিপিএম ক্যাডারদের দখলে ছিল কিন্তু এখন বিজেপির শাসনে আইনের শাসন চলছে। মানুষের জীবনকে আরও সহজ করে তোলা এবং নারীর ক্ষমতায়নের দিকে ফোকাস করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ত্রিপুরায় পাঁচ হাজার কিলোমিটার রাস্তা তৈরি করা হয়েছে এবং গ্রামগুলোকে রাস্তার মাধ্যমে সংযুক্ত করা হয়েছে। আগরতলায় একটি নতুন বিমানবন্দর নির্মিত হয়েছে। গ্রামে গ্রামে অপটিক্যাল ফাইবার এবং 4G সংযোগ দেওয়া হচ্ছে। এখন ত্রিপুরা বিশ্বব্যাপী হয়ে উঠেছে। উত্তর-পূর্ব রাজ্যগুলিকে সংযুক্ত করার জন্য জলপথ তৈরি করা হচ্ছে। ত্রিপুরায় বন্দর গড়ে উঠছে।

প্রধানমন্ত্রী আগামী ১৩ তারিখ ফের ত্রিপুরায় নির্বাচনী প্রচারে আসবেন বলে দলীয় সূত্র জানিয়েছে। প্রধানমন্ত্রী সফরের জন্য এদিন রাজ্য বিজেপি নেতৃত্ব দিনভর বৈঠক করেন। প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য ত্রিপুরাকে নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। এদিকে, শুক্রবারই ত্রিপুরায় নির্বাচনী প্রচারে এসেছেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Read more Articles on
Share this article
click me!