PM Modi: আবু ধাবিতে রাজকীয় মর্যাদায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত, ভারত-আরব বন্ধুত্বের আরও এক ধাপ

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে সম্পূর্ণ আরব যাত্রার সারসংক্ষেপ প্রকাশ করলেন ভারতের প্রধানমন্ত্রী। তাঁর জন্য বিশেষ নৈশভোজের আয়োজন করেন UAE প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। সেই ভোজসভায় সমস্ত খাবার ছিল নিরামিষ। 

Web Desk - ANB | Published : Jul 16, 2023 4:17 AM IST / Updated: Jul 16 2023, 10:07 AM IST

আরব্য রজনীর গল্পকথার শুরু থেকেই ভারতের সঙ্গে আরবের যোগাযোগ বেশ স্বপ্নময়। সেই স্বপ্নের গণ্ডী পেরিয়ে ভারত এবং আরবের বন্ধুত্বে এক নতুন মাত্রা যোগ করল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আবু ধাবি সফর। আন্তর্জাতিক সফরের মধ্যে ১৫ জুলাইয়ের এই ছোট্ট যাত্রাটিও ভারতের জন্য অত্যন্ত ফলপ্রসূ বলে মনে করা হচ্ছে।

ফ্রান্স থেকে ২ দিনের সফর সেরে এসেই আরব আমিরশাহির উদ্দেশ্যে রওনা দেন ভারতের প্রধানমন্ত্রী। আবু ধাবি বিমানবন্দরে তাঁকে রাজকীয় মর্যাদায় স্বাগত জানানো হয়। সেখানে উপস্থিত ছিলেন স্বয়ং দেশের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। ভারত- আরব বন্ধুত্ব জোরদার করার জন্য তাঁর সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করেন নরেন্দ্র মোদী।

তাঁর জন্য বিশেষ নৈশভোজের আয়োজন করেন UAE প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। সেই ভোজসভায় সমস্ত খাবার নিরামিষ রাখা হয়। স্যালাডে ছিল গমের ‘হরিস’, খেঁজুর এবং স্থানীয় সবজি। স্টার্টার হিসেবে ছিল মশলা সস দিয়ে সবজি ভাজা। মেন কোর্সে ছিল কালো মুসুর ডাল, ফুলকপি ও গাজরের তন্দুর এবং গম দিয়ে তৈরি ‘হরিস’। খাবারের শেষে পরিবেশন করা হয়েছে দেশি ফল দিয়ে তৈরি সুস্বাদু মিষ্টি।   

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে সম্পূর্ণ আরব যাত্রার একটি সারসংক্ষেপ ভিডিও প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। সেই ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, “ভারত এবং সংযুক্ত আরব আমিরাত আরও বৈশ্বিক উন্নতির উদ্দেশ্যে একসঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে!”

 

 

আরও পড়ুন- 
Katrina Kaif Birthday: এ কি কাণ্ড! চল্লিশের জন্মদিনের আগেই নিরুদ্দেশ হয়ে গেলেন ক্যাটরিনা কাইফ, কী বলছেন ভিকি কৌশল? 
Chandrayaan 3: চন্দ্রযান ৩ সফলভাবে চাঁদে অবতরণ করার পর কী হতে পারে? 
Weather News: আবহাওয়ায় বড় আপডেট! বঙ্গোপসাগরে জোড়া ঘূর্ণাবর্ত, ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা
Sex Tips: সেক্সে সমস্যা? যৌন জীবনে স্ফূর্তি ফিরিয়ে আনতে মেনে চলুন কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস

Read more Articles on
Share this article
click me!