'মা গঙ্গা দত্তক নিয়েছেন', তৃতীয়বার জয়ের পর প্রথম বারাণসী সফরে গিয়ে বললেন নরেন্দ্র মোদী

লোকসভা নির্বাচনের পর এটাই ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রথম বারাণসী সফর। তিনি বলেছেন, বারাণসীর মানুষ তাঁকে তৃতীয়বারের মত শুধু সাংসদ হিসেবেই নয়, প্রধানমন্ত্রী হিসেবেও নির্বাচিত করেছেন।

 

Saborni Mitra | Published : Jun 18, 2024 3:24 PM IST

টানা তৃতীয়বার জয়ের পর প্রথম বারাণসী সফর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার বারাণসী গিয়েছিলেন মোদী। সেখানে তিনি তাঁর অভিজ্ঞতার কথা বলেন। মোদী বলেছেন, 'মনে হচ্ছে মা গঙ্গা তাঁকে দত্তক নিয়েছেন।' এদিন নরেন্দ্র মোদী কিষাণ সম্মান সম্মেলনে ভাষণ দেন। পাশাপাশি ৯.২৬ কোটিরও বেশি কৃষকের জন্য প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধিক ২০ ,০০০ কোটি টাকার ১৭তম কিস্তিও প্রকাশ করেন।

লোকসভা নির্বাচনের পর এটাই ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রথম বারাণসী সফর। তিনি বলেছেন, বারাণসীর মানুষ তাঁকে তৃতীয়বারের মত শুধু সাংসদ হিসেবেই নয়, প্রধানমন্ত্রী হিসেবেও নির্বাচিত করেছেন। তিনি বারাণসী থেকে ২০২৪ সালের নির্বাচনে প্রায় দেড় লক্ষেরও বেশি ভোটে পরাজিত করেছেন কংগ্রেসের অজয় রাইকে। ২০১৯ সালে তিনি ৪ লক্ষেরও বেশি ভোটে জয়ী হয়েছিলেন।

প্রধানমন্ত্রী এদিন বলেন , 'আমি কৃষক মহিলা যুবক আর দরিদ্রতের বিকশিত ভারতের শক্তিশালী স্তম্ভ বলে মনে করি।' নিজের নির্বাচনী কেন্দ্রের মানুষদের শুভেচ্ছা জানিয়ে মোদী বলেন, '"বাবা বিশ্বনাথ ও মা গঙ্গার আশীর্বাদ এবং কাশীর মানুষের অগাধ ভালোবাসায় আমি দেশের 'প্রধান সেবক' হওয়ার সৌভাগ্য পেয়েছি। তৃতীয় সময়।' তিনি বলেন, এই জায়গার সঙ্গে তাঁর আত্মরিক সম্পর্ক রয়েছে। তিনি নিজেকেও এই জায়গার একজন হিসেবেই মনে করেন। তিনি আরও জোর দিয়েছিলেন যে ২১ শতকের ভারতকে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনৈতিক শক্তিতে পরিণত করতে কৃষি বড় ভূমিকা পালন করবে।

তৃতীয়বার ক্ষমতায় আসার পরই নরেন্দ্র মোদী কৃষক সম্মান নিধি প্রকল্পের ১৭তম কিস্তির টাকা অনুমোদনের প্রথম ফাইলে সই করেছিলেন। তিনি দরিদ্র পরিবারের জন্য তিন কোটিরও বেশি বাড়ি তৈরি করার ছাড়পত্রও দিয়েছেন। তিনি লোকসভা নির্বাচনের ফলাফল প্রসঙ্গে বলতে গিয়ে বলেন, এই জয় তাঁকে ও তাঁর দলকে বিপুর আত্মবিশ্বাস দেয়। তার প্রতি মানুষের এই আস্থা তাকে তাদের সেবা করার জন্য এবং দেশকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য ক্রমাগত কঠোর পরিশ্রম করতে অনুপ্রাণিত করে।

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

NEET Scam: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার প্রশ্নফাঁসকাণ্ডে মহরাষ্ট্র থেকে প্রথম গ্রেফতার
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...
Gold Robbery : ফের দুষ্কৃতীদের টার্গেট সোনার দোকান,আবার দুঃসাহসিক ডাকাতির খবর সামনে এলো
Suvendu Adhikari : 'সুজিত চোর আর আপনি সাধু এটা হতে পারে না' মমতাকে তীব্র কটাক্ষ শুভেন্দুর