'নাথুরাম গডসেই দেশের প্রথম সন্ত্রাসী, অথচ মানুষ তার ছবি নিয়ে ঘুরে বেড়াচ্ছে', আক্রমণাত্মক আসাদুদ্দিন ওয়াইসি

ওয়াইসি আরও বলেছিলেন যে তিনি বুঝতে পারছেন না কেন সেই লোকেরা দেশের প্রথম সন্ত্রাসবাদী নাথুরাম গডসের ছবি নিয়ে ঘোরাফেরা করছে। যে গান্ধীকে গুলি করেছিল। এত কিছুর পরও পুলিশ চুপ করে বসে আছে।

Web Desk - ANB | Published : Apr 7, 2023 6:56 PM IST

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদ-উল মুসলিমিন অর্থাৎ এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি আবারও নাথুরাম গডসেকে আক্রমণ করেছেন। ওয়াইসি শুক্রবার বলেছিলেন যে নাথুরাম গডসে ছিলেন দেশের প্রথম সন্ত্রাসবাদী। হায়দরাবাদের কিছু মানুষ তার ছবি নিয়ে ঘুরে বেড়াচ্ছে। তাও পুলিশ কিছু বলছে না।

আসাদুদ্দিন ওয়াইসি বলেন, 'আমাদের শহরের কিছু লোক দাঁড়িয়ে বলছে হিন্দুরা একটা জাতি বানাবে। সীমা ছুঁয়েছে যখন হায়দরাবাদে ভারতের প্রথম সন্ত্রাসী নাথুরাম গডসের ছবি নিয়ে ঘোরাফেরা করছেন কয়েকজন। গডসে একই সন্ত্রাসী যে গান্ধীজিকে হত্যা করেছিল। এই লোক গুলো কারা? আর এ কেমন পুলিশ যে চুপ করে বসে আছে। ওসামা বিন লাদেনের ছবি নিয়ে কেউ ঘোরাঘুরি করলে পুলিশ তার বাড়ির দরজা ভেঙে দিত। সে এতক্ষণে তাকে জেলে রাখত।

শুক্রবার এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি বলেন, কিছু লোক নাথুরাম গডসের ছবি নিয়ে হায়দরাবাদে ঘোরাফেরা করছে। তিনি ছিলেন দেশের প্রথম সন্ত্রাসী, গান্ধীকে গুলি করে গডসে। মানুষ তার ছবি নিয়ে শহরে ঘুরে বেড়াচ্ছে আর পুলিশ চুপ করে বসে আছে। জানা যায়, কয়েকদিন আগে রাম নবমী উপলক্ষে হায়দরাবাদে একটি মিছিলে কয়েকজনকে হাতে নাথুরাম গডসের ছবি নিয়ে যেতে দেখা যায়। ওই দিনও রাম নবমীর মিছিলে গডসের ছবি অন্তর্ভুক্ত করা নিয়ে ব্যাপক তোলপাড় হয়।

হায়দরাবাদে যারা গডসের ছবি দোলাচ্ছেন তাদের আক্রমণ করেছেন ওয়াইসি

শুক্রবার, আসাদুদ্দিন ওয়াইসি, মসজিদ-ই-উমর ফারুক শাইকপেটের মুনকিদ জলসা ইউম-উল-কুরআনে জনগণকে ভাষণ দেওয়ার সময়, গডসে এবং তার ছবি দেখানো লোকেদের উপর তীব্র আক্রমণ শুরু করেছিলেন। ওয়াইসি বলেন, আমাদের শহরে দাঁড়িয়ে কেউ বলছে আমি ভারতকে হিন্দু জাতি বানাবো। সীমা ছুঁয়ে গেল যখন মানুষ নাথুরাম গডসের ছবি হায়দরাবাদে নিয়ে এল।

ওসামা বিন লাদেনের ছবি রাখলে পুলিশ দরজা ভেঙে ফেলত: ওয়াইসি

ওয়াইসি আরও বলেছিলেন যে তিনি বুঝতে পারছেন না কেন সেই লোকেরা দেশের প্রথম সন্ত্রাসবাদী নাথুরাম গডসের ছবি নিয়ে ঘোরাফেরা করছে। যে গান্ধীকে গুলি করেছিল। এত কিছুর পরও পুলিশ চুপ করে বসে আছে। ওয়াইসি প্রশ্ন তুললেন, কারা এই মানুষ? আর এ কেমন পুলিশ যে চুপ করে বসে আছে। ওসামা বিন লাদেনের ছবি নিয়ে কেউ ঘোরাফেরা করলে পুলিশ তার বাড়ির দরজা ভেঙে দিত।

সম্প্রতি বিহারের একটি মাদ্রাসায় হামলার ঘটনায় বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকেও নিশানা করেন ওয়াইসি। এআইএমআইএম নেতাকে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) 'এজেন্ট' বলে নীতীশ কুমারের মন্তব্যে, ওয়েসি বলেছিলেন যে তারা গরীবদের এ দল এবং কেউ তাদের কিনতে পারে না।

গডসেকে নিয়ে নির্মিত ছবিটি নিষিদ্ধ করার দাবি ওঠে

তবে, এই প্রথম নয় যে গডসেকে নিয়ে এমন নিন্দনীয় বক্তব্য দিয়েছেন ওয়াইসি। তার আগে, ২০২৩ সালের জানুয়ারিতে, তিনি কেন্দ্রীয় সরকারের কাছে নাথুরাম গডসের উপর চলচ্চিত্র নিষিদ্ধ করার দাবি করেছিলেন। গুজরাট দাঙ্গার ওপর বিবিসি ডকুমেন্টারি যেভাবে নিষিদ্ধ করা হয়েছিল, সেভাবে কেন্দ্রীয় সরকার কি গডসের ছবি নিষিদ্ধ করবে বলে প্রশ্ন করেছিলেন ওয়াইসি।

Share this article
click me!