কেন ওয়াইনাডে এই মর্মান্তি প্রাকৃতিক বিপর্যয়? কারণ জানিয়ে সতর্ক করে দিলেন বিজেপি নেতা

৩০ জুলাই মুন্ডুকাই , চুরামালা, মেপ্পাদি -সহ ওয়াইডে একাধিক ভূমিধসের কারণে বিধ্বস্ত গোটা এলাকা। সেই ঘটনা টেনে এনেই জ্ঞানদেব আহুজা গো-হত্যা নিয়ে সতর্কতা জারি করেছেন।

 

Saborni Mitra | Published : Aug 3, 2024 10:12 AM IST

প্রাকৃতিক দুর্যোগে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে কেরলের ওয়াইনাড। প্রবল বৃষ্টি আর একের পর এক ভূমিধস- প্রাণ কেড়ে নিয়েছে প্রায় ৩০০-র বেশি মানুষের। এখনও প্রচুর মানুষ নিখোঁজ। বহু মানুষ ঘরবাড়ি হারিয়ে আশ্রয় নিয়েছেন ত্রাণ শিবিরে। কিন্তু কেন ওয়াইনাডে এই দুর্যোগ- তারই ব্যাখ্যা দিলেন প্রবীণ বিজেপি নেতা জ্ঞানদেব আহুজা। শনিবার একটি অনুষ্ঠানে বিজেপি নেতা দাবি করেছেন, যেখানে গোহত্যা হয়েছে সেখানেই এজাতীয় ঘটনা ঘটেছে।

৩০ জুলাই মুন্ডুকাই , চুরামালা, মেপ্পাদি -সহ ওয়াইডে একাধিক ভূমিধসের কারণে বিধ্বস্ত গোটা এলাকা। সেই ঘটনা টেনে এনেই জ্ঞানদেব আহুজা গো-হত্যা নিয়ে সতর্কতা জারি করেছেন। তিনি বলেছেন, 'এটা গো-হত্যারই চরম পরিণতি। ' তিনি বলেছেন, ওয়েনাডের ভূমিধসের কারণ হল গো-হত্যার চরম পরিণতি। কেরলে এই গো-হত্যা বন্ধ না হলে এজাতীয় মর্মান্তিক ঘটনা ঘটতেই থাকবে। তিনি বসেছেন, উত্তরাখণ্ড আর হিমাচলেও ঘনঘন মেঘভাঙা বৃষ্টি, ভূমিধসের প্রাকৃতিক ঘটনা ঘটলেও তা এরকম ভয়াভহ আকার নেয় না।

Latest Videos

বিজেপি নেতা আরও বলেছেন, '২০১৮ সাল থেকেই আমরা একটা প্যাটার্ন পর্যবেক্ষণ করেছিল যেখানে গো-হত্যা হয় সেই এলাকাগুলিতেই এজাতীয় প্রাকৃতিক দুর্যোগের ঘটনা ঘটেই থাকে। গো-হত্যা বন্ধ না হলে কেরলে এজাতীয় প্রাকৃতিক দুর্যোগের ঘটনা ঘটবেই'। রীতিমত সতর্ক করে দিয়েছেন বিজেপি নেতা।

কেরলে এখনও পর্যন্ত ১৩০০ জনেরও বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজে নামান হয়েছিল সেনা বাহিনী, বিপর্যয় মোকাবিলা বাহিনীও। ড্রোনের সাহায্য উদ্ধার শুরু করেছে প্রশাসন। উদ্ধারকাজে ড্রোনের সাহায্য নেওয়া হচ্ছে। চতুর্থদিনের উদ্ধারকাজ শুরু করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী আর সেনা সদস্যরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র