সাদা কুর্তা-নীল জ্যাকেটে জমকালো পোশাকে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন নরেন্দ্র মোদী

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু নরেন্দ্র মোদীকে শপথ বাক্য পাঠ করান। মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানের সময় দর্শকাসন থেকে মোদী মোদী স্লোগান উঠেছিল

Saborni Mitra | Published : Jun 9, 2024 2:17 PM IST / Updated: Jun 09 2024, 08:57 PM IST

তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন নরেন্দ্র মোদী। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু তাঁকে শপথ বাক্য পাঠ করান। মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানের সময় দর্শকাসন থেকে মোদী মোদী স্লোগান উঠেছিল। দর্শকাশন থেকে ভারত মাতা কি জয় স্লোগানও দেয় অনেকে। জাতীয় সঙ্গীত দিয়েই শুরু হয়েছিল মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠান । ৭২ মন্ত্রী থাকবেন এনডিএ জোট সরকারে।

নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে সবথেকে বড় চমক হলেন নির্মলা সীতারমণ। তিনি এবার ভোটে লড়েননি। জানিয়েছিলেন ভোটে লড়াই করার জন্য যে পরিমাণ অর্থের প্রয়োজন তা তাঁর নেই। সেই কারণে ভোটে লড়াই করেননি। নির্মলা। বর্তমানে তিনি রাজ্যসভার সাংসদ। গতবার পর্যন্ত দেশের অর্থমন্ত্রী ছিলেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে ধর্মেন্দ্র প্রধান, পীযূষ গোয়েল, শপথ নেন। বিজেপির জোট বিহারের জিতিন রামও শপথ বাক্য পাঠ করেন। হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর ও মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান শপথ নেন। গতবারের বিদেশ মন্ত্রী এস জয়শঙ্করও শপথ গ্রহণ করেন।

Latest Videos

এদিন শপথ গ্রহণ অনুষ্ঠানে মোদীর পোশাক ছিল যথেষ্ট জমকালো। তিনি নীল চেক জ্যাকেট ও সাদা কুর্তার সঙ্গে চুড়িদার পরেছিলেন। পায়ে ছিল কালো জুতো। ২০১৪ সালে যখন তিনি প্রথমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন, মোদি একটি বেইজ সোনার জ্যাকেটের সঙ্গে ক্রিম লিনেন কুর্তা-পায়জামা পরেছিলেন। তার ২০১৯ শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য, প্রধানমন্ত্রী একটি বেইজ জ্যাকেট পরেছিলেন। গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে কুর্তা এবং বাঁধগালা জ্যাকেট মোদির জনপ্রিয় পছন্দ। তিনি স্বাধীনতা দিবস এবং প্রজাতন্ত্র দিবস উদযাপনের সময় উজ্জ্বল এবং রঙিন পাগড়ি খেলার জন্যও পরিচিত।

 

সবিস্তারে আসছে...

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
পকেটখালি অনুব্রত'র, তাই এবার পুজো হবে নম নম করে, দেখুন কেষ্ট কি বললেন | Anubrata Mondal | Durga Puja
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু