NEET-UG: প্রশ্নপত্র ফাঁস মামলায় নয়া মোড়, বিহার থেকে এবার সিবিআইএর জালে কিংপিং রকি

সিবিআই সূত্রের খবর রকি ওরফে রাজেশ নালন্দার বাসিন্দা। যদিও সিবিআই তাকে পাটনার কাছ থেকে গ্রেফতার করেছে। প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে তদন্তে নেমে প্রথম থেকেই রকির নাম উঠে আসছিল।

 

Saborni Mitra | Published : Jul 11, 2024 2:35 PM IST

NEET-UG পেপার লিককাণ্ডে নয়া মোড়। আরও একজনকে গ্রেফতার করেছে সিবিআই। অভিযোগ ধৃত ব্যক্তি প্রবেশিকা পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের একজন কিংপিন বলেও মনে করছে সিবিআই। ধত ব্যক্তি বিহারের বাসিন্দা। নাম রাশেক রঞ্জন। যদিও সকলের কাছে রকি বলেই পরিচিত।

সিবিআই সূত্রের খবর রকি ওরফে রাজেশ নালন্দার বাসিন্দা। যদিও সিবিআই তাকে পাটনার কাছ থেকে গ্রেফতার করেছে। প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে তদন্তে নেমে প্রথম থেকেই রকির নাম উঠে আসছিল। প্রথম থেকেই রকির খোঁজে তল্লাশি চালিয়েছিল। শেষপর্যন্ত বৃহস্পতিবার সিবিআই-এর জালে পড়ে রকি। সিবিআই সূত্রের খবর রকি প্রশ্নপত্র ফাঁস কাণ্ডের মাস্টার মাইন্ড সঞ্জীব মুখিয়ার ঘনিষ্ট আত্মীয়। বৃহস্পতিবার সকালে আটক করা হয় রকিকে।

Latest Videos

রকিকে পাটনার বিশেষ সিবিআই আদালতে পেশ করা হয়। আদালত রকিকে ১০ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে। রকিকে গ্রেফতারের পর সিবিআই তাকে নিয়েই পাটনা সংলগ্ন তিনটি স্থানে তল্লাশি চালিয়েছিল। কলকাতার একটি স্থানেও তল্লাশি চালায় বলে সূত্রের খবর। অন্যদিকে NEET-UG প্রশ্নপত্র ফাঁসকাণ্ডের শুনানি ১৮ জুলাই পর্যন্ত পিছিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। সবপক্ষ হলফনামা দেয়নি বলেই এই সিদ্ধান্ত নিয়েছে শীর্ষ আদালত।

এই সপ্তাহের শুরুর দিকে সিবিআই বিহার , ঝাড়খণ্ডের ১৫টি জায়গায় তল্লাশি চালায়। দোষীদের বিরুদ্ধে তথ্যপ্রমান সংগ্রহ করেছিল। আগেই সিবিআই এই মামলায় হাজারিবাগের একটি স্কুলের প্রধান ও সহকরী প্রধানকে গ্রেফতার করেছিল। দুই ব্যক্তি প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করেছিল। তাদের সঙ্গে টাকার লেনদেন করেছিল বলেও অভিযোগ। অন্যদিকে মিডিক্যালের প্রবেশিকা পরীক্ষায় এখনও পর্যন্ত ৬টি এফআইআর দায়ের করা হয়েছে। NEET-UG তদন্তে এর আগেও বিহার থেকে একাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

এক পরীক্ষা মাফিয়া বিজেন্দ্র গুপ্তা আগেই দাবি করেছিল এই ব্যবসায় নেটওয়ার্কই হল আসল। বিজেন্দর বলেছে, NEET-UGতে প্রশ্নপত্র ফাঁসের লক্ষ্য ছিল পরীক্ষা মাফিয়াদের টার্গেট করা ৭০০ জন পড়ুয়া। যদিও দেশের প্রায় ২৪ লক্ষ পড়ুয়া এই পরীক্ষা দিয়েছিল। পরীক্ষা মাফিয়াদের উদ্দেশ্য ছিল ২০০-৩০০ কোটি টাকা আয় করা। বিজেন্দর বলেছেন, প্রশ্ন ছাপার টেন্ডার মূলত পেত কালো-তালিকাভুক্ত সংস্থাগুলি। প্রশ্ন পাঠানর সময়ই বাক্স ভাঙা হয়। আর সেখান থেকে প্রশ্ন বার করে নেওয়া হয়। NEET-UG প্রশ্নফাঁসে মূল অভিযুক্ত সঞ্জীব মুখিয়াকেও সে চেনে। বর্তমানে সঞ্জীব পলাতক। গ্রেফতার করা হয়েছে বিশাল চৌরাসিয়াকে। গুপ্তা বলেছে, পরীক্ষা মাফিয়াদের স্লোগানই হল, 'জেল বেল আবার খেল'।

 

 

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors