ছেলের জন্মের পর পশুপতিনাথ মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন সোনু, নেপালের বিমান দুর্ঘটনায় সব হারাল জয়সওয়াল পরিবার

সোনু তার তিন বন্ধুর সঙ্গে গত ১০ জানুয়ারি নেপালে পৌঁছেছিল। সোনুর অন্যতম উদ্দেশ্যই ছিল পুজো দেওয়া। সোনুর একটি বিয়ারের দোকান রয়েছে। আলাওয়ালপুর চটিতে তাদের আরও একটি বাড়ি রয়েছে।

Web Desk - ANB | Published : Jan 15, 2023 6:03 PM IST / Updated: Jan 15 2023, 11:38 PM IST

নেপালে বিমান দুর্ঘটনায় পাঁচ ভারতীয়র মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন সোনু জওসওয়াল। তিনি উত্তর প্রদেশের গাজিপুরের বাসিন্দা। তাঁর সঙ্গে থাকা তিন বন্ধুর মৃত্যু সঙ্গে তাঁরও মৃত্যুর খবর পৌঁছায় গাজিপুরের চক জয়নাব গ্রামে। দুঃসংবাদ পৌঁছানোর সঙ্গে সঙ্গেই শোকের ছায়া নেমে আসে গোটা গ্রামে। সোনুর নেপাল যাওয়ার কারণ ছিল পুত্র সন্তান লাভের পর পশুপতিনাথকে পুজো দেওয়া- দেবতাকে কৃতজ্ঞতা জানান।

মদের ব্যবসায়ী সোনু জয়সওয়াল। তাঁর দুই কন্যা রয়েছে। পুত্র লাভের আসা ছিল দীর্ঘ দিনের। মাস ছয়েক আগেই পুত্র সন্তানের জন্ম হয়। তারপরই পশুনাথের মন্দিরে পুজো দেওয়ার সংকল্প করেন তিনি। আর সেইমত পুজো দিতে গিয়েছিলেন। সোনুর আত্নীয় বিজয় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, পশুপতিনাথের মন্দিরে পুত্রের জন্য মানত করেছিল সোনু। সেইমতই সে পুজো দিতে গিয়েছিল।

সোনু তার তিন বন্ধুর সঙ্গে গত ১০ জানুয়ারি নেপালে পৌঁছেছিল। সোনুর অন্যতম উদ্দেশ্যই ছিল পুজো দেওয়া। সোনুর একটি বিয়ারের দোকান রয়েছে। আলাওয়ালপুর চটিতে তাদের আরও একটি বাড়ি রয়েছে। কিন্তু কাজের সুবিধের জন্য সোনু বারাণসীর সারনাথেই থাকেন। সোনুর মৃত্যুর খবর এখনও দেওয়া হয়নি তাঁর স্ত্রী ও কন্যাদের। তারা রয়েছে এন্য একটি বাড়িতে।

সোনু ছাড়া এই গ্রাম থেকে অভিষেক কুশওয়াহা (২৫), বিশাল শর্মা( ২২), অনিল কুমার রাজভর (২৭) ,সোনু জয়সওয়াল (৩৫) নেপালে গিয়েছিলেন। তাঁদের মূল উদ্দেশ্যেই ছিল প্যারাগ্লাইডিং করা। কিন্তু সেই ইচ্ছে আর পূর্ণ হল না। স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন জনই লেক সিটি ও পর্যটন কেন্দ্র পোখরায় প্যারাগ্লাইডিংএর উপভোগ করার পরিকল্পনা করেছিল। তিনি আরও বলেন, ভারত থেকে একই গাড়িতে তারা এসেছিল। তারা পোখরা যাওয়ার আগে পশুপতি মন্দিরের কাছে গৌশালায় গিয়েছিল। সেখানে একটি হোটেলও দেখতে গিয়েছিল।

ইয়েতি এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে তাদের কাছে এখনও বেঁচে থাকা যাত্রী সম্পর্কে কোনও তথ্য নেই। এখনও পর্যন্ত ৬০ টিরও বেশি মৃতদেহ উদ্ধার হয়েছে। পবিমানে ৪ ক্রু মেম্বার-সহ ৭২ জন যাত্রী ছিল। এদিকে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী উত্তর প্রদেশের পাঁচ বাসিন্দার মৃত্যুতে শোক প্রকাশ করেছে। রাজ্যের প্রশাসন নিহতদের পরিবারে পাশে থাকার আশ্বাস দিয়েছে।

ইয়েতি এয়ারলাইন্স পরিচালিত দুই ইঞ্জিনের বিমান ATR 72 কাঠমাণ্ড থেকে পোখরা যাওয়ার সময়ই দুর্ঘটনার কবলে পড়ে। কাঠমাণ্ডু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানটি সকাল ১০টা ৩৩ মিনিটে যাত্রা শুরু করে। বেলা ১১টা নাগাদ পোখরা যাওয়ার কথা। কিন্তু অবতরণের আগেই বিমানটি সেতি নদীর তীরে ভেঙে পড়ে যায়। সেই সময় বিমানটিকে আগুন লেগে যায়। ইয়েতি বিমান বন্দ কর্কৃপক্ষ জানিয়েছে. এই ঘটনা খুবই দুঃখজনক। দুটি শহরে যাত্রাপথে মাত্র ২৫ মিনিট সময় লাগে।

আরও পড়ুনঃ

১০০ কোটি টাকার প্রত্নতাত্ত্বিক জিনিস বাজেয়াপ্ত দেগঙ্গায়, সবগুলি মৌর্য ও কুষাণ যুগের

প্যারাগ্লাইডিংএর অ্যাডভেঞ্চারই হল কাল! নেপালের বিমান দুর্ঘটনা প্রাণ কাড়ল ৫ ভারতীয়র

নেপালে ইয়েতি এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনার পাঁচটি সম্ভাব্য কারণ, দ্রুত তদন্তের নির্দেশ সরকারের

Share this article
click me!