Ayodhya Ram Mandir: আশ্চর্যজনক ভবিষ্যদ্বাণী! ২০২৪-এ রাম মন্দিরের উদ্বোধনের কথা বলা হয়েছিল ৫৭ বছর আগেই

মন্দিরের পবিত্রতা প্রতিষ্ঠার বছরের সঙ্গে নেপালি স্ট্যাম্পে উল্লিখিত বছরের এমন আশ্চর্যজনক মিল বেশ অপ্রত্যাশিত এবং চিন্তা-উদ্দীপক।

Sahely Sen | Published : Jan 17, 2024 4:21 AM IST / Updated: Jan 17 2024, 10:27 AM IST

২২ জানুয়ারি উদ্ঘাটিত হবে উত্তর প্রদেশের অযোধ্যায় নির্মিত রাম মন্দিরের (Ayodhya Ram Mandir) দরজা । এখন সেই মন্দিরে চলছে শেষ পর্বের প্রস্তুতি। ইতিমধ্যেই, ১২ জানুয়ারি, শুক্রবার, মন্দির উদ্ঘাটনের ১১ দিন আগে থেকে বিশেষ আচার পালনের কথা ঘোষণা করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। ১৬ জানুয়ারি থেকে শুরু হবে ভগবান শ্রী রামের প্রাণ প্রতিষ্ঠা করার পুজো। সেই পুজোর আগেই প্রকাশ পেল রাম মন্দির সম্পর্কিত একটি আশ্চর্যজনক ভবিষ্যদ্বাণী। 



‘ভবিষ্যদ্বাণী’ না বলে একে 'ভবিষ্যৎ লিপি' বলা যেতে পারে। কারণ, রাম মন্দির যে ২০২৪ সালে নির্মিত হবে, তা জানানো হয়েছিল লিখিত আকারে। সেই বার্তা প্রকাশিত হয়েছিল প্রায় ৫৭ বছর আগে। ভবিষ্যদ্বাণীটি করা হয়েছিল ভারতের প্রতিবেশী দেশ নেপালে। এই পর্বতঘেরা দেশেই রাম মন্দিরের কথা উল্লিখিত হয়েছিল ৫৭ বছর আগে।


সম্প্রতি প্রকাশ পেয়ে ১৯৬৭ সালে বের হওয়া একটি ডাকটিকিটের ছবি। সেই ছবিতে রয়েছেন শ্রী রাম এবং সীতা। ২০২৪ সালে রাম মন্দিরের পুজো শুরু হওয়ার ঠিক আগেই ৫৭ বছর বয়সি এই প্রাচীন ডাকটিকিট দেখে অভিভূত ভক্তরা। রাম নবমীর স্মরণে ১৯৬৭ সালের ১৮ এপ্রিল জারি করা এই ডাকটিকিটটি নেপাল এবং ভারতের কিছু অঞ্চলে ব্যবহৃত হত বলে জানা গেছে। 


-

বর্তমান বছরটি রাম মন্দির প্রাণ প্রতিষ্ঠার বছর, এটি গ্রেগরিয়ান ক্যালেন্ডার থেকে ৫৭ বছর এগিয়ে থাকার কারণে বিক্রম সংবত। এই কারণে, গ্রেগরিয়ান ক্যালেন্ডারে ১৯৬৭ সালটি বিক্রম সংবতের ২০২৪ সালের সঙ্গে মিলে যায়, যা ১৯৬৭ সালে জারি করা স্ট্যাম্পে ২০২৪ সালের উপস্থিতি দেখিয়েছে। এই তাৎপর্যপূর্ণ সমন্বয়ে ব্যাপক বিস্ময়ের সৃষ্টি হয়েছে। মন্দিরের পবিত্রতা প্রতিষ্ঠার বছরের সঙ্গে নেপালি স্ট্যাম্পে উল্লিখিত বছরের এমন আশ্চর্যজনক মিল বেশ অপ্রত্যাশিত এবং চিন্তা-উদ্দীপক।

Read more Articles on
Share this article
click me!