সংসদ ভবন থেকে দিল্লির একাধিক এলাকা ওয়াকফ সম্পত্তির অংশ! বিস্ফোরক দাবি মৌলানা বদরুদ্দিন আজমলের

ওয়াকফ বিল নিয়ে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেছেন যে সমস্ত ধর্মনিরপেক্ষ রাজনৈতিক দল এই বিল পর্যালোচনার জন্য গঠিত যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) বয়কট করেছে।

Parna Sengupta | Published : Oct 16, 2024 2:41 PM IST / Updated: Oct 16 2024, 08:13 PM IST

অসমের জমিয়ত উলামার প্রধান এবং AIUDF (অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট) নেতা মৌলানা বদরুদ্দিন আজমল একটি বিস্ফোরক বক্তব্য রেখেছেন। তিনি বলেন, 'ভারতের নতুন সংসদ ভবন ওয়াকফ জমিতে নির্মিত।' একই সঙ্গে তিনি বলেন রাজধানীতে সংসদ ভবন এবং এর আশেপাশের এলাকাগুলি ওয়াকফ সম্পত্তির উপর নির্মিত হয়েছে। বুধবার সাংবাদিকদের সাথে কথা বলার সময়, আজমল দাবি করেছেন যে জাতীয় রাজধানীর বসন্ত বিহারের আশেপাশের এলাকা এমনকি বিমানবন্দরটি ওয়াকফ সম্পত্তির উপর নির্মিত হয়েছে। এআইইউডিএফ বলেছে, "বিশ্বজুড়ে ওয়াকফ সম্পত্তির একটি তালিকা বেরিয়ে এসেছে - সংসদ ভবন, আশেপাশের এলাকা এবং বসন্ত বিহারের চারপাশ সহ এর মধ্যে রয়েছে।

ওয়াকফ বিল নিয়ে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেছেন যে সমস্ত ধর্মনিরপেক্ষ রাজনৈতিক দল এই বিল পর্যালোচনার জন্য গঠিত যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) বয়কট করেছে। আজমল বলেছিলেন যে পাঁচ কোটি মানুষ এই বিলটি বয়কট করার আবেদন জানিয়ে জেপিসিকে বার্তা পাঠিয়েছে, যা দেখায় এই বিল নিয়ে মানুষের মধ্যে কতটা ক্ষোভ রয়েছে।

Latest Videos

 

 

অসমের জন্য এই ঘোষণা করা হয়েছে

আজমল আরও ঘোষণা করেছেন যে জমিয়ত উলেমা-ই-হিন্দ বিলটিকে চ্যালেঞ্জ জানাতে অসমে ওয়াকফ বোর্ডের জমি জরিপ করবে। তিনি দাবি করেন, নতুন সংসদ ভবন ওয়াকফ জমিতে নির্মিত হয়েছে। তিনি বলেন, ওয়াকফ বিল নিয়ে আইনি লড়াই চলবে।

বিরোধী দলগুলি জেপিসির বৈঠক বয়কট করেছে

সোম ও মঙ্গলবার ওয়াকফ বিল নিয়ে জেপিসি বৈঠকে প্রচুর হট্টগোল হয়েছিল। বিরোধী দলগুলো এই বৈঠক বয়কট করে। তাঁর অভিযোগ, বিজেপি সদস্যরা তাঁকে গালিগালাজ করেন। বিরোধী সাংসদরা ওম বিড়লাকে চিঠি লিখেছেন এবং তাদের অভিযোগ নথিভুক্ত করেছেন।

বিরোধী দলীয় সংসদ সদস্যরা বলেছেন, নিয়ম ও পদ্ধতি অনুযায়ী কমিটির কার্যক্রম পরিচালিত হচ্ছে না। কংগ্রেসের গৌরব গগৈ এবং ইমরান মাসুদ, ডিএমকে-এর এ রাজা, শিবসেনার (ইউবিটি) অরবিন্দ সাওয়ান্ত, এআইএমআইএম-এর আসাদউদ্দিন ওয়াইসি, সমাজবাদী পার্টির মহিবুল্লাহ এবং আম আদমি পার্টির সঞ্জয় সিং এই বৈঠকের বিরোধিতা করেছিলেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Bangla News : কার্নিভালের পাল্টা মিছিল শুভেন্দুর! সেই ডিসি সেন্ট্রালকে দেখে বিক্ষোভ চরমে | Kolkata
Locket Chatterjee : পুলিশের বিরুদ্ধে ভয়ানক অভিযোগ লকেট চট্টোপাধ্যায়ের, দেখুন কী বললেন তিনি
কার্নিভালের পাল্টা মিছিল থেকে মমতাকে ধুয়ে দিলেন রুদ্রনীল, দেখুন কী বললেন তিনি | Rudranil Ghosh
উত্তাল বিক্ষোভ Krishnanagar-এ! Locket Chatterjee-র নেতৃত্বে রাস্তা অবরোধ করে চলে তীব্র প্রতিবাদ!
পিৎজা খাইয়ে...কৃষ্ণনগরে তরুণী খুনের ঘটনায় গ্রেফতার মৃতার হবু বর | Today Krishnanagar News