মমতা সরকারের দেখানো পথেই হাঁটছে মোদী সরকার! জেনে নিন রাজ্যের মত কোন পদক্ষেপ নিল কেন্দ্র

'যা সমস্যা প্রধানমন্ত্রীকে বলো' অভিযোগ জানানোর জন্য নতুন ওয়েবসাইট খোলা হয়েছে প্রধানমন্ত্রীর দফতর থেকে। সরাসরি সুবিধা অসুবিধা প্রধানমন্ত্রীকে জানাতে সেখানে 'চ্যাট উইথ প্রাইম মিনিস্টার' অপশনও রয়েছে।

Parna Sengupta | Published : Mar 5, 2024 4:53 AM IST

দিদিকে বলো-এই পরিষেবা চালু করেছিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। পরিষেবা সংক্রান্ত যাবতীয় সমস্যা একটি টোল ফ্রি নাম্বারের মাধ্যমে পৌঁছে যেত মুখ্যমন্ত্রীর কাছে। এবার সেই পথেই হাঁটল মোদী সরকার। কেন্দ্রের তরফ থেকে একটি ওয়েবসাইট খোলা হয়েছে। যেখানে কথা বলা যাবে স্বয়ং প্রধানমন্ত্রীর সঙ্গে।

ঠিকই শুনেছেন। 'যা সমস্যা প্রধানমন্ত্রীকে বলো' অভিযোগ জানানোর জন্য নতুন ওয়েবসাইট খোলা হয়েছে প্রধানমন্ত্রীর দফতর থেকে। সরাসরি সুবিধা অসুবিধা প্রধানমন্ত্রীকে জানাতে সেখানে 'চ্যাট উইথ প্রাইম মিনিস্টার' অপশনও রয়েছে।

উল্লেখ্য, গত বছরই 'দিদিকে বলো' হেল্পলাইন নম্বর চালু হয়েছিল। নবান্ন সভাঘরে নতুন কর্মসূচির ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের সাধারণ মানুষের সমস্যার কথা সরাসরি জানানো যেত মুখ্যমন্ত্রীকে। এবার একই রকম কর্মসূচীর ঘোষণা করল কেন্দ্রীয় সরকার।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ করবেন কীভাবে?

প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ করার জন্য একটি ওয়েবসাইট দেওয়া হয়েছে-- https://www.pmindia.gov.in/hi। এই ওয়েবসাইটে গিয়ে অভিযোগ নথিভুক্ত করা যাবে। এর জন্য চ্যাট উইথ প্রাইম মিনিস্টার ট্যাবে যেতে হবে। এটিতে ক্লিক করে যাবতীয় অভিযোগ লেখা যাবে। যে কেউ লিখিতভাবে তার অভিযোগ বা সমস্যার কথা মোদীকে জানাতে পারেন।

অনলাইনের বিকল্প

কেউ যদি অনলাইনে অভিযোগ করতে না চায়, তাহলে চিঠির মাধ্যমে অভিযোগ লিখে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো যেতে পারে। ডাক বিভাগের মাধ্যমেও অভিযোগ পাঠানো যাবে। এর জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়, সাউথ ব্লক, নিউ দিল্লি, পিন ১১০০১১ এ অভিযোগপত্র লিখতে হবে। এছাড়াও, ফ্যাক্সের মাধ্যমেও অভিযোগ পাঠানো যেতে পারে প্রধানমন্ত্রীর দফতরে। ফ্যাক্স নম্বর-- ০১১-২৩০১৬৮৫৭।

আরও জানা গিয়েছে মানুষজন তাঁদের অনেক সমস্যার কথা জানাতে পারেন না বা কিছুক্ষেত্রে জানাতে ভয় পান। অনেক সময়েই দেখা যায় গুরুতর সমস্যা নিয়ে সরকারি দফতরে ঘুরে ঘুরে হন্যে হতে হয়েছে সাধারণ মানুষকে। অথবা পুলিশে অভিযোগ করেও লাভ হয়নি বা পুলিশ অভিযোগ নিতেই চায়নি। এমন ক্ষেত্রে নিজের সমস্যা সরাসরি প্রধানমন্ত্রীকে জানানো যাবে। সে জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে নতুন ওয়েবসাইট চালু করা হয়েছে। অভিযোগ জানানো যাবে অনলাইনে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!