যোগীর বিজ্ঞাপনে 'মা' উড়ালপুলের ছবি, ভুল স্বীকার করে ক্ষমা সংশ্লিষ্ট সংবাদপত্রের

সংশ্লিষ্ট সংবাদপত্র টুইট করে জানিয়েছে, "উত্তরপ্রদেশ নিয়ে বিজ্ঞাপনের কভারে সংবাদপত্রের মার্কেটিং বিভাগ একটি ভুল ছবি ব্যবহার করেছে। এই ঘটনার জন্য সংবাদপত্র গভীরভাবে দুঃখ প্রকাশ করছে। সংবাদপত্রের সব ডিজিটাল মাধ্যম থেকে ওই ছবি সরিয়ে দেওয়া হয়েছে।"

Asianet News Bangla | Published : Sep 12, 2021 1:36 PM IST / Updated: Sep 12 2021, 07:15 PM IST

২০২২ সালে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। আর তার আগে রাজ্যে উন্নয়নের খতিয়ান তুলে ধরে সংবাদপত্রের প্রথম পাতায় বড় করে বিজ্ঞাপন দিয়েছিল যোগী আদিত্যনাথ সরকার। কিন্তু, সেই বিজ্ঞাপনে যে উড়ালপুল তুলে ধরা হয়েছিল তা আদতে উত্তরপ্রদেশের নয়। আসলে তা কলকাতার 'মা' উড়ালপুলের ছবি। আর এনিয়েই শুরু হয় টানাপোড়েন। আসরে নামে তৃণমূল। একের পর এক নেতা বিজেপি সরকারকে কটাক্ষ করেছেন। এই টানাপোড়েনের মাঝেই এবার এই ঘটনার জন্য ভুল স্বীকার করল সংশ্লিষ্ট সংবাদপত্র। এই ভুলের জন্য টুইট করে ক্ষমাও চেয়ে নিয়েছে তারা। 

সংশ্লিষ্ট সংবাদপত্র টুইট করে জানিয়েছে, "উত্তরপ্রদেশ নিয়ে বিজ্ঞাপনের কভারে সংবাদপত্রের মার্কেটিং বিভাগ একটি ভুল ছবি ব্যবহার করেছে। এই ঘটনার জন্য সংবাদপত্র গভীরভাবে দুঃখ প্রকাশ করছে। সংবাদপত্রের সব ডিজিটাল মাধ্যম থেকে ওই ছবি সরিয়ে দেওয়া হয়েছে।"

 

 

২০২৪ সালে লোকসভা নির্বাচন। আর তার আগে ২০২২ সালে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন রয়েছে। এই নির্বাচন বিজেপির কাছে সেমিফাইনাল বলা যেতেই পারে। তাই নির্বাচনের জন্য ইতিমধ্যেই কোমর বেঁধে নেমে পড়েছে বিজেপি। তার আগে যেমন বিজেপি প্রস্তুতি চালাচ্ছে, তেমনই উত্তরপ্রদেশ সরকারও। শুরু হয়েছে সরকারি প্রচার। আর সেই সরকারি প্রচারেই হয়ে গেল কেলেঙ্কারি। 

আরও পড়ুন- যোগীর উন্নয়নের বিজ্ঞাপনে ‘মা’ উড়ালপুলের ছবি, কৃতিত্ব চুরির অভিযোগ তৃণমূলের

যোগী আদিত্যনাথের উন্নয়নের খতিয়ান তুলে ধরে একটি এক পাতার বিজ্ঞাপন প্রকাশ করা হয় সংবাদপত্রের প্রথম পাতায়। সেই বিজ্ঞাপনেই তুলে ধরা হয়েছে কলকাতার ‘মা’ উড়ালপুলের ছবি। ওই ছবি যে কলকাতার, তা উড়ালপুলের পাশে থাকা একটি হোটেলের ছবি থেকে স্পষ্ট। এছাড়া উড়ালপুলের নীল-সাদা রং ও তার উপরে থাকা কলকাতার হলুদ ট্যাক্সিও এর অন্যতম প্রমাণ হয়ে দাঁড়ায়। যার ফলে সেই উড়ালপুল আদতে যে কলকাতার তা বুঝতে কারও সমস্যা হয়নি। আর সেই ছবিকে হাতিয়ার করেই সোশ্যাল মিডিয়ায় বিজেপিকে কটাক্ষ করতে শুরু করে তৃণমূল। তাদের দাবি, কলকাতার উন্নয়নের‘কৃতিত্ব চুরি’ করে নিজের রাজ্যের বিজ্ঞাপন দিয়েছেন যোগী।

আরও পড়ুন- 'মুখ্যমন্ত্রী নিজের দায়িত্ব পালন করেননি', সাতসকালে মমতাকে তোপ BJP প্রার্থী প্রিয়াঙ্কার

টুইটারে বিজেপির ডবল ইঞ্জিন মডেল চূড়ান্ত ব্যর্থ বলে কটাক্ষ করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, "যোগীর কাছে উত্তরপ্রদেশে পরিবর্তন মানে বাংলার পরিকাঠামোর ছবি চুরি। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উন্নয়নকে নিজেদের বলে দাবি। বিজেপির শক্ত ঘাঁটিতে ডবল ইঞ্জিন মডেল চূড়ান্ত ব্যর্থ। সেই ব্যর্থতা এখন প্রকাশ্যে।" তবে শুধুমাত্র অভিষেকই নন, আক্রমণ শানিয়েছেন মুকুল রায়, কুণাল ঘোষ, ফিরহাদ হাকিম সহ একাধিক তৃণমূল নেতা। 

 

 

আরও পড়ুন- রবিবাসরীয় প্রচারে প্রিয়াঙ্কা, মনোনয়ন জমা দেবেন সোমবার

এদিকে এই ঘটনা প্রসঙ্গে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, "বিজ্ঞাপন সংস্থা ভুল করে এটা করেছে।" কিন্তু, তাতেও বিতর্ক থামেনি। অবশেষে এই ঘটনার দায় স্বীকার করে টুইট করে সংশ্লিষ্ট সংবাদপত্র।  এরপরও বিতর্ক জারি রেখেছে তৃণমূল। দলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়ের মতে, 'চাপ দিয়ে সংবাদপত্রকে ভুল স্বীকার করতে বাধ্য করেছে বিজেপি।'

BJP Candidate Priyanka Tibrewal reaction on  Babul Supriyo in Bhabanipur By poll 2021 RTB

Share this article
click me!