জম্মুর ড্রোন হামলায় ২ প্রত্যক্ষদর্শী জওয়ানকে জিজ্ঞাসাবাদ , NIA-র তদন্তে সামনে এল বড় তথ্য

  • জম্মুর ড্রোন হামলা 
  • এনআই বয়ান রেকর্ড করল 
  • দুই জওয়ানের বয়ান রেকর্ড 
  • হামলাকারী ড্রোন দুটি দেখেছিলেন তাঁরা

Asianet News Bangla | Published : Jun 30, 2021 4:02 PM IST / Updated: Jun 30 2021, 09:38 PM IST

রবিবার জম্মুর ভারতীয় বিমান বাহিনীর ঘাঁটিতে ড্রোন হামলা নিয়ে এখনও পর্যন্ত দুই জওয়ানকে জিজ্ঞাসাবাদ করেছে জাতীয় তদন্তকারী সংস্থা। দুই জওয়ানের বয়ানও রেকর্ড করা হয়েছে। সূত্রের খবর রবিবার রাতের অন্ধকারে যখন ড্রোন জম্মুর বিমান ঘাঁটিতে প্রবেশ করে তখন তাঁরাই প্রথম সেটিকে দেখেছিলেন। দুই জওয়ানই তাঁদের অভিজ্ঞতার কথা জানিয়েছেন। তাঁরা দুজনেই বলেছেন এটি খুব সাধারণ ড্রোন ছিল। দুই জওয়ানের এক জন বিমান বাহিনীর ও অন্যজন প্রতিরক্ষা সুরক্ষা কর্পসের অধীনে কর্মরত। 

ভারতীয় বিমান বাহিনী সূত্রে জানান হয়েছে রবিবার রাতে দুজনেই কর্মরত ছিলেন। সেই সময়ই রাত ১টা ৩৫ মিনিটে তাঁরা দুটি ড্রোন দেখতে পান। ড্রোনগুলি বিমানঘাঁটিতে প্রবেশের মাত্র ৩০ সেকেন্ডের মধ্যেই বিস্ফোরণ ঘটে। একজন হামলার সময় ওয়াচ টাওয়ারের ডিএসসি সেন্ড্রিকে গার্ডের দায়িত্বে ছিলেন। কোন দিক থেকে ড্রোনগুলি এসেছিল তাও তদন্তকারীদের তাঁরা জানিয়েছেন বলে সূত্রের খবর। 

সূত্রের খবর বয়ান রেকর্ড করার সময় বিমান বাহিনীর এয়ার ট্র্যাফিক কন্ট্রোলে কর্মরত জওয়ান জানিয়েছেন, তিনি ড্রোনদুটির আওয়াজও শুনেছেন তিনি। তিনি বলেছেন শব্দ সাধারণ ড্রোনের মত। যে ড্রোনগুলি বিয়েবাড়ির ছবি বা ভিডিও রেকর্ডিংএর সময় ব্যবহার করা হয় সেজাতীয় ড্রোনের মতই দেখতে হামলাকারী ড্রোনগুলিকে। 

জম্মুর ড্রোন হামলার তদন্তের ভার নিয়েছে এনআইএ। এই হামলার ঘটনায় একাধিক ব্যক্তি ও আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করা হবে। তাদের বয়ানও রেকর্ড করা হবে। কী ভাবে হামলা চালান হয়েছিল তা খতিয়ে দেখাই তদন্তকারীদের মূল লক্ষ্য। জম্মুর হামলার পরেই দেশের সমস্ত বিমানঘাঁটিগুলিকে সতর্ক করা হয়েছে। বাড়ান হয়েছে নিরাপত্তা।  
 

Share this article
click me!