সনিয়া গান্ধীর দৃষ্টান্ত অনুসরণ করুন, সিনিয়র আইনজীবীর উপদেশের কড়া জবাব দিলেন নির্ভয়ার মা

  • মেয়ের ধর্ষকদের মাফ করে দিন
  • নির্ভয়ার মাকে অনুরোধ মহিলা আইনজীবীর
  • ট্যুইট করে অনুরোধ জালালেন
  • কড়া প্রতিক্রিয়া দিলেন আশাদেবী

Asianet News Bangla | Published : Jan 18, 2020 8:48 AM IST / Updated: Jan 18 2020, 03:45 PM IST

১৯৯১ সালের রাজীব গান্ধী হত্যায় দোষী সাব্যস্ত হওয়ার পর নলিনী সহ সাত জনতে মৃত্যুদণ্ড দেয় আদালত। কিন্তু নলিনীকে মৃত্যুদণ্ড থেকে রেহাই দিয়েছিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। সেই দৃষ্টান্ত তুলে ধরে নির্ভয়ার মা আশাদেবীর কাছে ট্যুইটে ধর্ষকদের ক্ষমা করে দেওয়ার অনুরোধ করেছিলেন সিনিয়র আইনজীবী ইন্দিরা জয়সিং। মহিলা আইনজীবীর অপ্রত্যাশিত ও বিতর্কিত মন্তব্যের কড়া জবাব দিলেন ক্ষুব্ধ নির্ভয়ার মা। 

আরও পড়ুন : জম্মু-কাশ্মীরে জওয়ানের অস্বাভাবিক মৃত্যু, কারণ নিয়ে দেখা দিয়েছে ধন্দ

"আমাকে এমন পরামর্শ দিতে আসা ইন্দিরা জয়সিং কে? সারা দেশ দোষীদের মৃত্যুদণ্ডের খবরে খুশি। তাঁর মত মহিলাদের জন্যই সঠিক বিচার পায় না ধর্ষিতারা।" জানান আশা দেবী। 

দেখুন ভিডিও: ডুয়ার্সের চাবাগানে মিলল জোড়া শাবক, খাঁচা বন্দি স্ত্রী চিতাবাঘ

২০১২ সালে নির্ভয়াকাণ্ডে দোষী সাব্যস্ত চারজনতে ফাঁসির নির্দেশ দিয়েছে দিল্লি আদালত। স্থির হয় ২২ জানুয়ারি সকাল ৭টায় তিহার জেলে ফাঁসিতে ঝোলানো হবে চার জনকে। তবে আইনি জটিলতায় পিছিয়ে যায় সেই ফাঁসি।  এই পরিস্থিতিতে শুক্রবার ধর্ষকদের মৃত্যু পরোয়ানা জারি করে আদালত। নির্দেশ দেওয়া হয় আগামী পয়লা ফেব্রুয়ারি ভোর ছ'টায় ফাঁসি দেওয়া হবে নির্ভয়াকাণ্ডের অপরাধীদের। 

 

 

এরমাঝেই বিতর্কিত এক পোস্ট এল সিনিয়র মহিলা আইনজীবী ইন্দিরা জয়সিং-এর কাছ থেকে। নির্ভয়ার মায়ের কাছে কাতর অনুরোধ জানিয়ে ট্যুইট করেন ইন্দিরা। বলেন, "আশাদেবীর যন্ত্রণার কথা জেনেও আমি তাঁকে অনুরোধ করব সনিয়া গান্ধীর মতো তিনিও দোশীদের ক্ষমা করে দিন। রাজীব গান্ধী হত্যার অন্যতম দোষী নলিনীকে মৃত্যুদণ্ড থেকে রেহাই দিয়েছিলেন সনিয়া গান্ধী। আমরা আরনার সঙ্গে রয়েছি, কিন্তু মৃত্যুদণ্ডের বিরুদ্ধে।" এই অনুরোধের কথা শোনার পর মাথা ঠান্ডা রাখতে পারেননি নির্ভয়ার মা। সাংবাদিকদের সামনেই নিজের ক্ষোভ উগরে দেন তিনি। বলেন, "এতটা সাহস পান কি করে।"

Share this article
click me!