‘সবচেয়ে বিশ্বস্ত, জনপ্রিয় নেতা হয়ে উঠেছেন নরেন্দ্র মোদী’, নীতি আয়োগের বৈঠকে নির্মলা সীতারমনের প্রশংসা

প্রাক্তন কেন্দ্রীয় সরকার কংগ্রেসকে কটাক্ষ করে অর্থমন্ত্রী বলেন, “আগের সরকারের প্রতি সাধারণ মানুষের আর কোনও আশা ছিল না। সেই সরকারের আমলে ব্যাপক দুর্নীতি হত। নরেন্দ্র মোদীর আমলে দুর্নীতি হওয়া বন্ধ হয়ে গেছে।” 

Web Desk - ANB | Published : May 27, 2023 6:12 PM IST

নয়াদিল্লিতে আয়োজিত নীতি আয়োগের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। প্রধানমন্ত্রী মোদী সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের মানসিকতার পরিবর্তন এনেছেন এবং তিনি নিজের অদম্য 'সেবা ভাব'-এর মাধ্যমে এই দেশের মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করেছেন।’ মোদী সরকারের ৯ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘ভারতের পূর্বতন কেন্দ্র সরকারের শাসনকালে ব্যাপকভাবে দুর্নীতি হত। কিন্তু, মোদী সরকারের শাসনাধীনে ২০১৪ সাল থেকে দুর্নীতি বন্ধ হয়ে গেছে।’

শনিবার কেন্দ্র সরকার আয়োজিত অনুষ্ঠানে নির্মলা সীতারমনের বক্তব্য, “মানসিকতার পরিবর্তন হয়েছে। শাসক নিজের মানসিকতা পরিবর্তন করেছে। যারা এই ধরনের সরকারকে ভোট দিয়েছেন তারা আমাদের বন্ধুবান্ধব এবং পরিবারের মধ্যেও মানসিকতার পরিবর্তন দেখতে পাচ্ছেন।”

প্রাক্তন কেন্দ্রীয় সরকার কংগ্রেসকে কটাক্ষ করে অর্থমন্ত্রী বলেন, “আগের সরকারের প্রতি সাধারণ মানুষের আর কোনও আশা ছিল না। আমরা ভেবেছিলাম দুর্নীতিই একমাত্র এই দেশটির জন্য পরিচিত হবে। মানুষ এদেশে ব্যবসা করা ছেড়ে দিয়েছে। কিন্তু আজ, ভারতে একটি মানসিকতার পরিবর্তন ঘটেছে, এটি এমন একটি সরকারের কারণে সম্ভব হয়েছে, যা অত্যন্ত প্রতিক্রিয়াশীল। যে সরকার জনগণের সাথে সম্পর্কিত, এই প্রশাসন মানুষের কল্যাণের জন্য কাজ করছে। আর সেটা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে।”

ইউক্রেন, ইয়েমেন এবং সুদানে আটকে পড়া শিক্ষার্থীদের নিরাপদে ভারতে ফিরিয়ে নিয়ে আসার উদাহরণ উদ্ধৃত করে নির্মলা সীতারামন বলেছেন যে, কেন্দ্রের মোদী সরকার ভারতের বাইরের মানুষদের ধারণার পরিবর্তন ঘটিয়েছে। এই শাসক মানুষের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ এবং নিবেদিত। নরেন্দ্র মোদী পরিচালিত সরকার ভারতের স্বার্থকে সবার প্রথমে রাখে। এতে বোঝা যায় যে, ভারতের প্রধানমন্ত্রী প্রতিটি নাগরিককে গুরুত্বপূর্ণ বলে মনে করেন। এখানে প্রতিটি নাগরিকের কথা শোনা হয় এবং প্রতিটি নাগরিকের আবেদনে সাড়া দেওয়া হয়।

Read more Articles on
Share this article
click me!