PM Modi: 'আতঙ্ক ছড়িয়ে এখন আটার জন্য মারামারি করছে', ভোট প্রচারে মোদীর নিশানায় পাকিস্তান

লোকসভা ভোটের নির্বাচনী প্রচারে মধ্যপ্রদেশে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জনসভা থেকে তিনি বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে নিশানা করেন পাকিস্তানকেও।

 

Saborni Mitra | Published : Apr 19, 2024 2:44 PM IST / Updated: Apr 19 2024, 08:15 PM IST

110
আতঙ্ক ছড়িয়ে আটার জন্য মারামারি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার পাকিস্তানকে কটাক্ষ করেছেন, বলেছেন যে একটি দেশ 'আতঙ্ক' (সন্ত্রাস) রপ্তানি করত এখন 'আটা' (ময়দা) এর জন্য লড়াই করছে। মধ্যপ্রদেশের দামোহে এক নির্বাচনী জনসভায় ভাষণ দিতে গিয়ে এই মন্তব্য করেন প্রধানমন্ত্রী মোদি।

210
পাকিস্তানকে নিশানা

বিশ্বে এমন অনেক দেশ আছে যাদের অবস্থা খারাপ হয়েছে। অনেকেই দেউলিয়া হয়ে যাচ্ছে। এমনকি আমাদের একজন প্রতিবেশী রয়েছে যারা গোটা বিশ্বে আতঙ্ক সরবরাহ করেছিল। এখন আটা বা ময়রা আমদানি করার জন্য লড়াই করছে। এমনটাই বলেন মোদী।

310
দেশের উন্নয়নের বার্তা মোদীর

মোদী বলেন, ভারত আগে বিদেশ থেকে অস্ত্র ক্রয় করত, তারা এখন উচ্চ প্রযুক্তির অস্ত্র অন্যান্য দেশে রপ্তানি করছে।

410
শক্তিশালী ও স্থিতিশীল সরকার গঠনের আবেদন

প্রধানমন্ত্রী প্রচারে বলেন দেশের জনগণকে কেন্দ্রে একটি শক্তিশালী ও স্থিতিশীল সরকার গঠনের জন্যই ভোট দিতে হবে।

510
মোদীর দাবি

মোদী বলেন, তাঁর সরকার একমাত্র সরকার যে কোনও চাপের কাছে মাথা নত করেননি। তিনি আরও বলেন, রাষ্ট্রই প্রথম - এমনটাই নীতি নিয়ে কাজ করেছে তাঁর সরকার।

610
ভারতের বিদেশনীতি

মোদী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের চাপ থাকা সত্ত্বেও দেশের মানুষের সুবিধের জন্য রাশিয়ার থেকে কম দামে তেল কেনার মত পদক্ষেপ করেছে তাঁর সরকার।

710
মোদীর বার্তা

দেশের মানুষ যাতে সস্তায় তেল পায় এবং কৃষকরা যাতে পর্যাপ্ত সার পায় তা নিশ্চিত করার জন্য তাঁর সরকার একাধিক গুরুত্বপূর্ণ পদক্ষেপ করেছে। ক তিনি আরও বলেন, কোভিডের সময় যখন গোটা বিশ্বে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়েছিল তখন ভারত ছিল স্থিতিশীল।

810
বিদেশেও গুরুত্ব বাড়ছে দেশের

রাশিয়া, ইউক্রেন, পশ্চিম এশিয়া এবং মধ্যপ্রাচ্যের সংঘাতের কথা উল্লেখ করে তিনি বলেন, যে ভারতের এমন একটি সরকার দরকার যা বিশ্বের প্রয়োজনে সাড়া দিতে পারে। বিরোধীদের বিরুদ্ধে ভারতের প্রতিরক্ষা খাতকে দুর্বল করার অভিযোগ তুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

910
নিশানায় কংগ্রেস

মোদী ফ্রান্সের তৈরি রাফালে যুদ্ধবিমান সংগ্রহে বাধা সৃষ্টি করার জন্য কংগ্রেসের সমালোচনা করেন। তিনি বলেন, কংগ্রেস ক্ষমতায় থাকলে তেজস আকাশে উঠত না।

1010
রাম মন্দির ইস্যু

মধ্যে প্রদেশে মোদীর বক্তব্যে জায়গা পেয়েছে রাম মন্দিরও । তিনিবলেন, বাবরি মসজিদ মামলার প্রাক্তন মামলাকারী ইকবার আনসারি রাম মন্দির উদ্বোধন অনুষ্ঠানে ছিলেন। কিন্তু ছিল না কংগ্রেসের মত রাজনৈতিক দলগুলি।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos