মোদী সরকারের সঙ্গে এবার মহাভারতের যুদ্ধ দেখবেন! রিপোর্ট পেশের আগে গর্জে উঠলেন মহুয়া মৈত্র

প্রতিবেদনটি উপস্থাপনের পর মহুয়ার বিরুদ্ধে বহিষ্কার প্রস্তাব আনার প্রস্তুতিও নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। এদিকে সংসদের বাইরে দাঁড়িয়ে এই রিপোর্টের বিরুদ্ধে গর্জে উঠলেন মহুয়া মৈত্র।

Parna Sengupta | Published : Dec 8, 2023 7:48 AM IST

তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ক্যাশ ফর কোয়ারি মামলায় আজ লোকসভার এথিক্স কমিটি সংসদে একটি রিপোর্ট পেশ করবে। প্রতিবেদনটি উপস্থাপনের পর মহুয়ার বিরুদ্ধে বহিষ্কার প্রস্তাব আনার প্রস্তুতিও নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। এদিকে সংসদের বাইরে দাঁড়িয়ে এই রিপোর্টের বিরুদ্ধে গর্জে উঠলেন মহুয়া মৈত্র। সাংবাদিকদের বলেন, মা দুর্গা এসেছেন, এখন দেখবেন মহাভারতের যুদ্ধ।

গোটা ঘটনা জেনে নিন

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন যে মৈত্র সংসদে প্রশ্ন করার জন্য ঘুষ নিয়েছেন। দুবের অভিযোগ লোকসভার এথিক্স কমিটিতে পাঠিয়েছেন লোকসভার স্পিকার। এথিক্স কমিটির অভিযোগ তদন্ত করার ক্ষমতা আছে। এই কমিটি সংসদ সদস্যদের আচার-আচরণ, আচরণের ওপর নজর রাখে। যে কোনো ব্যক্তি বা সংসদ সদস্য যে কোনো সাংসদের বিরুদ্ধে প্রমাণসহ এ কমিটির কাছে লিখিত অভিযোগ জমা দিতে পারবেন।

মহুয়া মৈত্রের বক্তব্য

লোকসভায় রিপোর্ট পেশ করার আগে মহুয়া মৈত্র বলেছিলেন, মা দুর্গা এসেছেন, এখন দেখবেন মহাভারতের যুদ্ধ। যখন একজন ব্যক্তির ধ্বংস হয়, বিবেক প্রথমে মারা যায়। সে ডিসরোবিং শুরু করেছে আর এখন দেখবে মহাভারতের যুদ্ধ।

কমিটির চেয়ারম্যান বিজেপি সাংসদ বিনোদ

লোকসভার ১৫ সদস্যের এথিক্স কমিটির চেয়ারম্যান হলেন বিজেপি সাংসদ বিনোদ সোনকার। যে সাংসদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাকে কমিটির সামনে তার মামলা উপস্থাপনের জন্য ডাকা হয়। এছাড়া অভিযোগকারী সাংসদকেও সাক্ষ্য দিতে কমিটির সামনে ডাকা হয়।

সূত্র জানায়, কমিটি সদস্যপদ বাতিলের সুপারিশ করেছে। উল্লেখ্য বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের অভিযোগ ছিল, দর্শন হিরনন্দানির থেকে টাকা নিয়ে মহুয়া মৈত্র সাংসদে একের পর এক প্রশ্ন করেছিলেন। সংসদীয় অ্য়াকাউন্টের লগইন আইডি আর পাশওয়ার্ডও শেয়ার করেছিলেন বলে অভিযোগ। যা দেশের নিরাপত্তার জন্য ঝুঁকিপূর্ণ বলেও দাবি করেছিলেন তিনি। অন্যদিকে মহুয়া-সহ বিরোধী সাংসদদের অভিযোগ মহুয়া সংসদে ক্রমাগত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আদানি ইস্যুতে আক্রমণ করেছিলেন। সেই কারণেই তাঁকে হেনস্থা করছে বিজেপি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!