Sextortion: নগ্ন মহিলার ভিডিও কল, লক্ষাধিক টাকা খোয়ালেন বেঙ্গালুরুর বৃদ্ধ

সোশ্যাল মিডিয়া যেমন অপরিচিতদের সঙ্গে ভালো সম্পর্ক তৈরি করতে সাহায্য করছে, তেমনই আবার এখানেই নানা অপরাধের ফাঁদও পাতা রয়েছে। সেই ফাঁদে পা দিলেই পড়তে হচ্ছে বিপদে।

Soumya Gangully | Published : Dec 2, 2023 2:54 PM IST / Updated: Dec 02 2023, 08:50 PM IST

সোশ্যাল মিডিয়ার যুগে হাত বাড়ালেই সবাই বন্ধু হয় না। লক্ষাধিক টাকা খোয়ানোর পর সেটা বুঝতে পারলেন বেঙ্গালুরুর এক বৃদ্ধ। সোশ্যাল মিডিয়ায় এক মহিলার খপ্পরে পড়ে তাঁকে খোয়াতে হল ১.৭ লক্ষ টাকা। শুধু তাই নয়, যে মানসিক পরিস্থিতির মধ্যে দিয়ে তাঁকে যেতে হল, সেটাও কম যন্ত্রণাদায়ক নয়। শুরুতেই পুলিশের দ্বারস্থ হলে হয়তো বিপুল অর্থ হারাতে হত না তাঁকে। কিন্তু আতঙ্কিত হয়ে পড়ায় তখন পুলিশের দ্বারস্থ হননি ওই বৃদ্ধ। পরে অবশ্য তিনি অভিযোগ দায়ের করেন। বেঙ্গালুরু পুলিশ তথ্য-প্রযুক্তি ও ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করেছে। ভারতীয় দণ্ডবিধির ৪১৯, ৪২০ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

নগ্ন ভিডিও কল

বেঙ্গালুরুর এই বৃদ্ধর সঙ্গে ফেসবুকে কোমল শর্মা নামের এক মহিলার বন্ধুত্ব হয়। এরপর মেসেঞ্জারে তাঁদের কথোপকথন শুরু হয়। বৃদ্ধর অভিযোগ, ২১ নভেম্বর মেসেঞ্জারে ভিডিও কল করেন কোমল। শুরুতে সেই কলে সাড়া না দিলেও, বারবার কল আসতে থাকায় তিনি সাড়া দিতে বাধ্য হন। কল রিসিভ করতেই অপর প্রান্তে এক নগ্ন মহিলাকে দেখতে পান। সঙ্গে সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন করে দিলেও, ততক্ষণে যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে। ওই কলের ভিডিও রেকর্ডিং পাঠানো হয় বৃদ্ধকে। তাঁকে হুমকি দেওয়া হয়, দাবি অনুযায়ী টাকা না দিলে সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ছড়িয়ে দেওয়া হবে। ভয় পেয়ে সোশ্যাল মিডিয়ায় কোমলকে ব্লক করে দিলেও, রেহাই পাননি বৃদ্ধ। ২ বার অচেনা নম্বর থেকে ফোন করে তাঁর কাছ থেকে যথাক্রমে ৭৬,৫০০ ও ৯৪,০০০ টাকা চাওয়া হয়। ভয় পেয়ে সেই টাকা দিয়ে দেন বৃদ্ধ। এরপর তিনি পুলিশের দ্বারস্থ হন।

তদন্ত শুরু করেছে পুলিশ

তদন্তকারী পুলিশ আধিকারিক জানিয়েছেন, ‘অভিযোগকারী বৃদ্ধ ওই মহিলার সঙ্গে কয়েকদিন মেসেঞ্জারে কথা বলেছেন। তিনি ভিডিও কলের সময় নগ্ন হয়েছিলেন কি না আমরা নিশ্চিতভাবে বলতে পারছি না। তিনি দাবি করছেন ওই ভিডিওতে কারসাজি করা হয়েছে। আমরা এই ঘটনার তদন্ত শুরু করেছি।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Bizarre Incident: টাকাপয়সা-গয়নাগাটি নয়, গোটা একটা মোবাইল টাওয়ার চুরি! উত্তরপ্রদেশের তাজ্জব কাণ্ড দেখে হতবাক প্রশাসন

UPI False Transaction: ভুল নম্বরে টাকা পাঠিয়ে ফেলেছেন? ভয় পাবেন না, এই পদ্ধতি মেনে শীঘ্রই টাকা ফেরত পেয়ে যাবেন

শহরের ৪৪টি স্কুল ইমেলের মাধ্যমে বোমার হুমকি! তৎপর পুলিশ-নামানো হল বম স্কোয়াড

Share this article
click me!