ক্যামেরার সামনেই মহিলার শাড়ি টেনে খুলে ফেলার চেষ্টা, নির্বাচনের নামে ধুন্ধুমার যোগীরাজ্যে

  • ক্যামেরার সামনেই মহিলাকে হেনস্থা
  • মহিলার শাড়ি টেনে খুলে ফেলার চেষ্টা 
  • উত্তরপ্রদেশের স্থানীয় নির্বাচনে চূড়ান্ত বিশৃঙ্খলা
  • সমালোচনা কংগ্রেসের

Parna Sengupta | Published : Jul 8, 2021 4:23 PM IST

ক্যামেরার সামনেই এক মহিলাকে রীতিমতো হেনস্থা করার ছবি ধরা পড়ল। দুই ব্যক্তি এক মহিলার শাড়ি টেনে খুলে ফেলার চেষ্টা করছে, এরকমই ভয়াবহ ছবি ধরা পড়ল উত্তরপ্রদেশে। নির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার প্রক্রিয়া চলছিল। ওই মহিলা অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির একজন প্রার্থীর প্রস্তাবদাতা এবং ব্লক পঞ্চায়েত নির্বাচনের জন্য নির্দিষ্ট কেন্দ্রে প্রবেশের চেষ্টা করছিলেন। তখনই তাকে থামানোর চেষ্টা করে বিরোধী দলের লোকেরা। তার ওপর হামলা চালানো হয়। প্রার্থীর মনোনয়ন পত্র ছিনিয়ে নেওয়া হয়। 

উত্তরপ্রদেশে ব্লক প্রমুখ নির্বাচনের মনোনয়ন ঘিরে ধুন্ধুমার। বৃহস্পতিবার রাজ্যের সিদ্ধার্থনগর, সীতাপুর, গোরক্ষপুর, সম্ভল প্রভৃতি জেলা থেকে মনোনয়ন জমা দেওয়া নিয়ে ঝামেলার খবর মেলে। শনিবার ৮২২ টি ব্লক প্রমূখ বা স্থানীয় পঞ্চায়েত নেতাদের ভোটের জন্য মনোনয়ন দেওয়া হয়। বৃহস্পতিবার ১২টিরও বেশি জায়গা থেকে তুমুল গন্ডগোলের খবর মেলে। 

গোটা ঘটনার তীব্র নিন্দা করে ট্যুইট করেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভডরা। তাঁর আক্রমণের নিশানায় ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রিয়াঙ্কার অভিযোগ উত্তরপ্রদেশে গণতন্ত্রকে গলা টিপে হত্যা করা হচ্ছে। মহিলাদের সম্মান নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। কোনও আইনের শাসন নেই যোগী রাজ্যে। 

 

পুলিশ আধিকারিক প্রশান্ত কুমার জানান, মনোনয়ন দাখিলের জন্য নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল, তবে ১৪ টি অঞ্চল থেকে হিংসার খবর পাওয়া গেছে। তিনি জানান, জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

Share this article
click me!