সবজি বাজারে ভর দুপুরে আচমকা বিস্ফোরণ, কেঁপে উঠল শ্রীনগর

তহসিলদার অফিসের কাছে একটি সবজি বাজারে বিস্ফোরণের খবর পাওয়ার পর, সিআরপিএফ এবং জম্মু ও কাশ্মীর পুলিশ কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। বিস্ফোরণের প্রকৃতি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

Parna Sengupta | Published : Mar 9, 2022 10:18 AM IST

ফের অশান্ত জম্মু কাশ্মীর (Jammu Kashmir)। বুধবার ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল শ্রীনগরের উধমপুর (Udhampur)। প্রাথমিক রিপোর্টে দাবি করা হয়েছে যে স্লাথিয়া চকের এই ঘটনায় (blast at Slathia Chowk ) একজন নিহত এবং ১৩ জন আহত হয়েছে। তহসিলদার অফিসের কাছে একটি সবজি বাজারে বিস্ফোরণের খবর পাওয়ার পর, সিআরপিএফ এবং জম্মু ও কাশ্মীর পুলিশ কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। বিস্ফোরণের প্রকৃতি নিয়ে তদন্ত শুরু হয়েছে। গোটা ঘটনার সত্যতা স্বীকার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং। তিনি জানান যে উধমপুরের তহসিলদার অফিসের কাছে একটি বিস্ফোরণ ঘটেছে।

কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং টুইট করেছেন, "Blast explosion around “Rehri” near Tehsildar office at Udhampur. One life lost, 13 injured being moved to hospital. I am in touch with D.C Smt Indu Chib on minute to minute basis. Exact cause and origin of the blast being worked out..too early to draw any definite conclusion."

দিন কয়েক আগেই বিএসএফ (BSF) একটি কোয়াডকপ্টারকে (quadcopter) গুলি করে নামায়। বিএসএফএর দাবি কোয়াডকপ্টারটি পাকিস্তানের দিক থেকে এসেছিলে। আধুনিক প্রযুক্তির ড্রোনের (Drone) সঙ্গে পাঁচটি মাদকের প্যাকেট উদ্ধার করা হয়েছে। যদিও ড্রোন ও মাদকের প্যাকটগুলি বাজেয়াপ্ত করেছে প্রশাসন। 

বিএসএফ সূত্রের খবর সোমবার ভোর রাত ২টো ৫৫মিনিটে পাকিস্তান সীমান্তের দিক থেকে ওড়ার যান্ত্রিক আওয়ার পায়। তারপরই তারা খেয়াল করে পাকিস্তানের দিক থেকে উড়ে আসছে একটি ড্রোন। বিএসএফ জওয়ানরা ড্রোন সক্ষ্য করে গুলি চালিয়ে সেটিকে মাটিতে নামিয়ে আনে। এই ঘটনায় পাকিস্তান ভারতের বিরুদ্ধ ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ উঠেছে বিএসএফ-এর।

জম্মু ও কাশ্মীর সীমান্তে প্রায়ই ড্রোনের মাধ্যমে অবৈধ সামগ্রী পাঠানোর চেষ্টা হয় পাকিস্তানের ওপার ছেকে। শনিবারই জম্মুতে পাকিস্তান সীমান্তের দিক থেকে আসা সন্দহভাজন একটি ড্রোনকে গুলি করে মাটিতে নামায় সেখানের কর্তৃব্যরত বিএসএফ জওয়ানরা। শনিবার ভোর ৪টে ১০ মিনিটে এই ঘটনা ঘটেছিল। পুলিশের সাহায্যে তল্লাশি অভিযানও চালায় বিএসএফ জওয়ানরা।

দিন কয়েক আগে ড্রোনের (Drone) মাধ্যমে সীমান্ত পারাপার করে অস্ত্র ফেলার অভিযোগ উঠল পাকিস্তানের বিরুদ্ধে। জম্মু ও কাশ্মীর (Jammu And Kashmir) পুলিশের (Police) দাবি শুক্রবার পাকিস্তানি ড্রোন (Pakestani Drone) গ্রেনেড, পিস্তল, ফেলেছে। সেবারই প্রথম পাকিস্তানের ড্রোনটি একটি তরল রাসায়নিক (chemicals) পদার্থও সীমান্তের এপারে ফেলে গেছে বলে দাবি করেছেন জম্মু ও কাশ্মীরের পুলিশ সুপার দিলবাগ সিং। স্থানীয় প্রশাসনের দাবি এই প্রথম পাকিস্তানের ড্রোনোর মাধ্যমে রাসায়নিক ফেলা হল এই দেশে। তরল পদার্থটি কী ও এটি কোন কোন কাজে ব্যবহার করা যাবে তা যেমন খতিয়ে দেখা হচ্ছে তেমনই খতিয়ে দেখা হচ্ছে এই রাসায়নিকের মাধ্যমে কতটা ক্ষতি করা সম্ভব। 

Share this article
click me!