'কে শাহরুখ খান আমি চিনি না', বলার পরেই রাতদুপুরে SRK-র ফোন অসমের মুখ্যমন্ত্রীকে

শাহরুখ খান ফোন করেন অশমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মাকে। সেই কথা নিজেই সোশ্যাল মিডিয়ায় টুইট করে জানিয়েছেন তিনি।

 

Web Desk - ANB | Published : Jan 22, 2023 10:31 AM IST

মাত্র এক দিন আগেই অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা বলেছিলেন, 'কে শাহরুখ খান?'। শাহরুখ খানের পাঠন বিতর্ক নিয়ে তাঁকে প্রশ্ন করা হয়েছিল। আর অসমের এই মুখ্যমন্ত্রীর এই মন্ত্যবের পরই তাঁকে ফোন করেছেন শাহরুখ খান। সেই কথাই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছেন হেমন্ত বিশ্বশর্মা।

ঘটনার সূত্রপাত শাহরুখ খানের আপকামিং ছবি পাঠান নিয়ে। 'বেশরম রং' গানটি রিলিজ হওয়ার পর থেকেই বিতর্ক তৈরি হয়েছে। যারপর থেকে ছবিটি বয়কট করার ডান দিয়েছে বেশ কয়েকটি ডানপন্থী সংগঠন। ছবিটি রিলিজেও বাধা দেওয়া হবে বলে গুঞ্জন। এই অবস্থায় বেশ কয়েকটি সিনেমা হলেও ভাঙচুর করা হয়েছে। সম্প্রতি অসমের গুয়াহাটির নারাঙ্গ এলাকার একটি হলেও ভাঙচুর চালান হয়। সেই প্রসঙ্গেই জানতে চাওয়া হয়েছিল অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার কাছে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অসমের মুখ্যমন্ত্রী বলেছিলেন, 'কে শাহরুখ খান ?আমি চিনি না। আমি শাহরুখ খান বা ওঁর ছবি সম্পর্কেও কিছুই জানি না। যদিও বলিউডের অনেকেই সমস্যায় পড়লে আমাকে ফোন করেন। শাহরুখ খান কোনও দিনও ফোন করেননি। যদি ফোন করেন তাহলে ভেবে দেখব।'

 

 

অসমের মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পরই শাহরুখ খান তাঁকে ফোন করেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তেমনই জানিয়েছেন হিমন্ত বিশ্বশর্নমা। তিনি বলেন, বলিউড অভিনেতা শাহরুখ খান রাত ২টো নারাদ তাঁকে ফোন করেছিলেন। গুয়াহাটির সিনেমা হলের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তিনি আরও বলেন, তিনি তাঁকে আশ্বস্ত করে বলেছেন যে আইনশৃঙ্খলা বজায় রাখা রাজ্য সরকারের দায়িত্ব। তিনি আরও বলেছেন তিনি তাঁকে আশ্বস্ত করেছেন যে তাঁর ছবির প্রদর্শনের সময় এজাতীয় কোনও ঘটনা ঘটবে না।

অথচ শনিবারই হিমন্ত বিশ্বশর্মাকে বজরং জলের কর্মীদের গুয়াহাটি সিনেমা হলে ভাঙচুর নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেছিলেন, এই রাজ্যের মানুষের হিন্দি ছবি নয় অসমীয়া ছবি নিয়ে উদ্বিগ্ন হওয়া উচিৎ। সেই সময়ই তিনি বলেছেন শাহরুখ খান ও তাঁর পাঠান ছবি সম্পর্কে তিনি কিছুই জানেন না।

২০২৩ সালের সবথেকে প্রতীক্ষিত ছবিগুলির মধ্যে অন্যতম হল শাহরুখ খানের পাঠান। সঙ্গে রয়েছেন দীপিকা পাড়ুকন ও জন আব্রাহাম। ছবিটি নিয়ে প্রথম থেকেই আপত্তি জানাচ্ছে বজরং দল। প্রথম আপত্তি ছবিটির গান নিয়ে। বেশরম রং গান মুক্তির পর থেকেই মধ্যপ্রদেশের মন্ত্রী গান নিয়ে আপত্তি জানিয়েছে কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন। তারপরই সিবিএফসি ছবিতে বেশ কিছু পরিবর্তনের নির্দেশ দেয়। আগামী ২৫ জানুয়ারি দেশজুড়ে মুক্তি পাবে পাঠান। ইতিমধ্যেই ছবিটি ৩৫ কোটি টাকার ব্যবসা করেছে।

Share this article
click me!