Paytm এর শেয়ারে বড় ধস, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে একের পর এক মজার ভিডিও

Paytmএর শেয়ারের দাম প্রাথমিকভাবে ২০ শতাংশ পড়েছে। যা নিয়ে ইতিমধ্যেই অনেক গ্রাহকই প্রতিক্রিয়া জানাতে শুরু করেছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটর্ফমে

 

Saborni Mitra | Published : Feb 1, 2024 10:23 AM IST / Updated: Feb 01 2024, 03:54 PM IST

পেটিএম-এর (Paytm) ওপর নিষেধাজ্ঞা জারি করেছে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া। তার পর ২৪ ঘণ্টাও যায়নি। এই অবস্থায় দাঁড়িয় এক ধাক্কায় ২০ শতাংশ কমে গেছে Paytmএর শেয়ার। রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ অনুযায়ী আগামী ২৯ ফেব্রুয়ারির পরে আর নতুন কোনও গ্রাহক পেটিএমে নাম নথিভুক্ত করতে পারবে না। ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক লিমিটেড (PPBL)কে ২৯ ফেব্রুয়ারি থেকে কার্যকরী ওয়ালেট ও FASTags সহ যে কোনও গ্রাহকের অ্যাকাউন্টে আমানত বা টপ-আপ গ্রহণ করতে নিষেধ করার নির্দেশ জারি করেছে৷ কেন্দ্রীয় ব্যাঙ্কের এই পদক্ষেপে কিছুটা হলেও ধাক্কা খেয়েছে Paytm।

এই খবর ঘোষণার পরই Paytmএর শেয়ারের দাম প্রাথমিকভাবে ২০ শতাংশ পড়েছে। যা নিয়ে ইতিমধ্যেই অনেক গ্রাহকই প্রতিক্রিয়া জানাতে শুরু করেছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটর্ফমে। একের পর এক মজার ভিডিও পোস্ট করে পেটিএম ও রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশিকা নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

 

 

 

Paytm জানিয়েছে, ১ ফেব্রুয়ারি বলেছে রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশের কারণে ৩০০ থেকে ৫০০ কোটির মধ্যে সীমাবদ্ধ থাকবে না তাদের বার্ষিক আয়। নির্দেশের কারণে তাদের সংস্থার ওপর নেতিবাচক প্রভাব পড়বে। One 97 হল ভারতের বৃহত্তম পেমেন্ট সংস্থাগুলির মধ্যে একটি, যেখানে সপ্টব্যাঙ্ক ও অ্যান্ট ফিনান্সিয়ালের প্রাথমিক বিনিয়োগ রয়েছে। কোম্পানির ২০২২-২৩ সালের বার্ষিক প্রতিবেদন অনুসারে কোম্পানিতে এটির ৪৯ শতাংশ অংশীদারিত্ব রয়েছে। পেটিএম-এর সিইও বিজয় শেখর শর্মা।

 

 

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে কোম্পানির প্রতিষ্ঠাতা বিজয় শেখর শর্মা কখনই মার্জিন লোন নেননি, তার প্রত্যক্ষ বা পরোক্ষভাবে মালিকানাধীন কোনও শেয়ার বন্ধক রাখেননি। পেটিএম স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, বোর্ড ও ব্যবস্থাপনা পরিচালনা করেছে।

 

 

Share this article
click me!