আমির খানের মতো লোকেদের জন্যই দেশের জনসংখ্যায় লাগাম টানা যাচ্ছে না, বিস্ফোরক বিজেপি সাংসদ

সুধীর গুপ্তা পরিষ্কার জানিয়েছেন আমির খানের মতো মানুষদের জন্যই দেশের জনসংখ্যা ভারসাম্য হারাচ্ছে। কারণ এই সব ব্যক্তি একাধিক বিয়ে করছেন, একাধিক সন্তান নিচ্ছেন।

Parna Sengupta | Published : Jul 12, 2021 10:11 AM IST

সম্প্রতি কিরণ রাওয়ের সঙ্গে বিবাহ বিচ্ছেদের ঘোষণা করেছেন। এরই মধ্যে তাঁর তৃতীয় বিয়ে নিয়ে জল্পনাও শুরু হয়েছে, সামনে আসছে একাধিক অভিনেত্রীর নাম। আমির খান আপাতত দেশের চর্চার শিরোনামে রয়েছেন। তবে গোটা বিষয়টিকে মোটেও ভালো চোখে দেখছেন না বিজেপি সাংসদ সুধীর গুপ্তা। তাঁর দাবি আমির খানের মতো লোকেদের জন্যই দেশের জনসংখ্যায় লাগাম দেওয়া যাচ্ছে না। 

স্বাভাবিকভাবেই এই বিজেপি নেতার বক্তব্যে বিতর্ক উসকে উঠেছে। সুধীর গুপ্তা পরিষ্কার জানিয়েছেন আমির খানের মতো মানুষদের জন্যই দেশের জনসংখ্যা ভারসাম্য হারাচ্ছে। কারণ এই সব ব্যক্তি একাধিক বিয়ে করছেন, একাধিক সন্তান নিচ্ছেন। ফলে ক্রমশ বাড়ছে দেশের জনসংখ্যা। মধ্যপ্রদেশের মন্দাসৌরের এই সাংসদের দাবি আমির খানের বারবার বিবাহ বিচ্ছেদের কারণ তাঁর পরিবারের প্রতি অমনোযোগ। নিজের সন্তানদের প্রতি তাঁর কোনও দায়বদ্ধতা নেই বলেই দাবি করেছেন সুধীর। 

প্রথম দুই স্ত্রীকে ছেড়ে এখন তৃতীয় স্ত্রীর খোঁজ করছেন আমির খান, এমনই দাবি বিজেপি সাংসদের। এই ঘটনা বেশ দুর্ভাগ্যজনক বলে মনে করেন সুধীর গুপ্তা। তাঁর মতে দেশের জনসংখ্যা ১৪০ কোটি ছাড়িয়ে যেতে বসেছে, যা মোটেও সুখবর নয়। উল্লেখ্য, ১৫ বছরের দীর্ঘ সম্পর্ক। দ্বিতীয় বিবাহতেও ছেদ টানেন আমির। তাই ডিভোর্সের পথে হাঁটেন কিরণ রাও ও আমির খান। খবর প্রকাশ্যে আসা মাত্রই তা ভাইরাল হয়েছিল নেট দুনিয়ায়। 

এদিকে দিন কয়েক আগেই দেশের জনসংখ্যা নিয়ে বোমা ফাটান বিশ্ব হিন্দু পরিষদের সদস্য সাধ্বী প্রাচী। তাঁর দাবি দেশের মুসলমানরা যত খুশি বিয়ে করুন, একাধিক স্ত্রী থাকুক তাঁদের। কিন্তু দুটির বেশি সন্তান যেন তাঁরা নিতে না পারেন। এরকমই আইন দেশে প্রয়োগ করা উচিত বলে মতপ্রকাশ করেন তিনি। তিনি বলেন নির্দিষ্ট এক সম্প্রদায়ের মানুষের জন্যই দেশের জনসংখ্যা এই হারে বৃদ্ধি পাচ্ছে। এই নিয়ম দ্রুত বন্ধ করা উচিত। সংসদে আইন করে এই প্রথা তুলে দেওয়া উচিত সরকারের। কোনও ভাবেই কোনও দম্পতির, বিশেষ করে মুসলিমদের দুটির বেশি সন্তান যেন না হয়।

Share this article
click me!